1. [email protected] : mainadmin :
  2. [email protected] : special_reporter : special reporter
  3. [email protected] : subadmin :
বাংলার চোখ নিউজ | অনলাইন সংস্করণ | অতি ভারী বর্ষণ, বিপাকে মাছ চাষিরা
শুক্রবার, ৩০ জুলাই ২০২১, ১০:৫১ পূর্বাহ্ন

অতি ভারী বর্ষণ, বিপাকে মাছ চাষিরা

বাংলার চোখ সংবাদ
  • সময়ঃ সোমবার, ২১ জুন, ২০২১

মোঃ দাদন (কালকিনি) প্রতিনিধি :

দীর্ঘদিন অনাবৃষ্টির ফলে জনজীবন যখন অতিষ্ট ঠিক তখন মৌসুমি বায়ুর প্রভাব, বঙ্গোপসাগরে সৃষ্ট নিম্ন চাপ ও আষাঢ়ের শুরুতে দেশজুড়ে শুরু হয়েছে ভারী থেকে অতি ভারী বর্ষণ। চৈত্র মাস থেকে টানা খরার ফলে এই বৃষ্টি জনমনে সন্তোষ ফিরে আসলেও বিপাকে পড়েছে কৃষক ও নিম্ন আয়ের মানুষ। ভারী বর্ষণের কারণে অনেকের পুকুরের মাছ ভেসে যাচ্ছে।

পূর্ব এনায়েতনগর ইউনিয়নের তরুণ উদ্যোগতা মাছ চাষি আব্দুস সালাম বলেন, অনার্স-মাস্টার্স শেষ করে সরকারি চাকুরির জন্য চেষ্টা করছি। করোনার কারণে চাকুরির পরীক্ষা বন্ধ থাকায় বসে না থেকে তিনটি পুকুরে বানিজ্যিক ভাবে মাছ চাষ করেছি। অনাবৃষ্টির কারণে আড়িয়াল খাঁ নদী থেকে মেশিন দিয়ে পানি দিয়ে পোনা ছেড়েছি। এখন অতি বৃষ্টিতে পুকুরের পাড় তলিয়ে মাছ ভেসে যাচ্ছে।

একই এলাকার মজিবর বলেন, হঠাৎ বেশি বৃষ্টি হওয়ায় আমরা প্রস্তুত ছিলাম না। আমার একটা পুকুরের সব মাছ ভেসে যাচ্ছ। বাঁশগাড়ি ইউনিয়নের মোঃ ফারুক জানান, দীর্ঘদিন খরা থাকার পরে হঠাৎ বেশি বৃষ্টি হওয়ায় বিপাকে আছি। এদিকে অতি বৃষ্টিতে কালকিনি পৌরসভার বিভিন্ন স্থানে জলাবদ্ধতা দেখা দেয়। এতে চরম দুর্ভোগে পড়ে এলাকাবাসী। এলাকাবাসীর এই দুর্ভোগ নিরসনে মেয়র এস এম হানিফ এর সহযোগিতায় পৌরসভার ৭ নং ওয়ার্ডের কাউন্সিলর মোঃ ইউনুস আলী হাওলাদার নিজেই জলাবদ্ধতা দূর করতে নেমে পড়েন।

তিনি জানান, বৃষ্টিতে পৌরসভার অনেক স্থানে পানি জমে জনদুর্ভোগ সৃষ্টি হয়েছে। আমি জনগণের ভোটের কাউন্সিলর তাই তাদের সুবিধার জন্য নিজেই কাজ করছি। আবহাওয়া অফিস বলছে আরও তিন থেকে চার দিন ভারী থেকে অতি ভারী বর্ষণের সম্ভাবনা রয়েছে। পাহাড়ি অঞ্চলে পাহাড় ধসের সম্ভাবনা রয়েছে।

 

এমটিকে/বাংলারচোখ

সামাজিক মাধ্যমগুলোতে শেয়ার করুন...

Leave a Reply

এই বিভাগের আরও খবর...
© All rights reserved © 2021 | বাংলার চোখ নিউজ  
Theme Customized BY LatestNews