1. [email protected] : mainadmin :
  2. [email protected] : subadmin :
বাংলার চোখ | “অধ্যাপক ড. জেবউননেছাকে নারায়ণগঞ্জ জেলা সমিতির অভিনন্দন"
বুধবার, ১৯ মে ২০২১, ০৬:২৭ পূর্বাহ্ন
ব্রেকিং নিউজঃ
অতিরিক্ত সচিবকে খামচি দিয়েছেন ও থাপ্পড় মেরেছেন রোজিনা: স্বাস্থ্যমন্ত্রী আন্তর্জাতিক গণমাধ্যমে সাংবাদিক রোজিনার গ্রেফতারের খবর ভারতে ঘূর্ণিঝড় টাউটির আঘাতে নিহত বেড়ে ২১, নিখোঁজ শতাধিক বজ্রপাতে প্রাণ গেল ১০ জনের রোজিনাকে হেনস্তার প্রতিবাদে ঢাকা দক্ষিণ-পূর্বাঞ্চলীয় প্রেসক্লাবের নিন্দা ও কর্মসূচি ঘোষণা ‘স্বাস্থ্য মন্ত্রণালয়ে দু’দিন পরপর ভূতের আছর পড়ে’ রোজিনাকে গ্রেফতার নয়, পদক দেয়া উচিত : জাফরুল্লাহ চৌধুরী আপনার সঙ্গী একান্তে যে কথাগুলো শুনতে চান সাংবাদিক রোজিনা গ্রেফতার হওয়ায় তারকাদের প্রতিবাদ কর্মীর সঙ্গে সম্পর্কের তদন্ত শুরু হলে মাইক্রোসফট ছাড়েন বিল গেটস

“অধ্যাপক ড. জেবউননেছাকে নারায়ণগঞ্জ জেলা সমিতির অভিনন্দন”

বাংলার চোখ সংবাদ
  • সময়ঃ বৃহস্পতিবার, ২৪ ডিসেম্বর, ২০২০

বাংলার চোখ সংবাদ :

“অধ্যাপক ড. জেবউননেছাকে জেলা সমিতির অভিনন্দন” নারায়ণগঞ্জের সদর থানার কবি ও নাট্যকার মুঃ জালাল উদ্দিন নলুয়ার একমাত্র কন্যা, নারায়নগঞ্জ জেলা সমিতির নির্বাহী সদস্য ড. জেবউননেছা সম্প্রতি জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ে লোকপ্রশাসন বিভাগের অধ্যাপক হিসেবে পদোন্নতিপ্রাপ্ত হয়েছেন।
 
ড. জেবউননেছা, জাবি লোকপ্রশাসন বিভাগের প্রথম মহিলা সভাপতি হিসেবে ২০১৭ সন থেকে ২০২০ সন পর্যন্ত দায়িত্ব পালন করেন।বর্তমানে তিনি জাবি ছাত্র শিক্ষক কেন্দ্রের অতিরিক্ত পরিচালক হিসেবে দায়িত্ব পালন করছেন।তিনি তরুণ মুক্তিযুদ্ধ গবেষক এবং সাহিত্য সাংস্কৃতিক সংগঠক হিসেবে বেশ কিছু সম্মাননা অর্জন করেছেন এবং কৃতি ছাত্রী হিসেবে ঢাকা বিশ্ববিদ্যালয়ের বেগম রোকেয়া মেমোরিয়াল ফাউন্ডেশন কর্তৃক স্বর্ণপদক প্রাপ্ত।তিনি শিক্ষা ও চাকরি ক্ষেত্রে নারায়ণগঞ্জ জেলা শ্রেষ্ঠ জয়িতা সম্মাননা -২০১৯ এবং নারায়নগঞ্জ জেলা শ্রেষ্ঠ শিক্ষক হিসেবে সম্মাননাপ্রাপ্ত।
 

ড. জেবউননেছা ঢাকা বিশ্ববিদ্যালয়ের লোকপ্রশাসন বিভাগ থেকে বিএসএস (সম্মান) এবং এমএসএস পরীক্ষায় প্রথম শ্রেণী লাভ করেন, একই বিভাগ থেকে এমফিল ডিগ্রী সম্পন্ন করেন।তিনি ভারতের বর্ধমান বিশ্ববিদ্যালয়ের রাষ্ট্রবিজ্ঞান বিভাগ থেকে বাংলাদেশ এনার্জি রেগুলেটরি কমিশনের গভর্ন্যান্স বিষয়ক পিএইচডি গবেষণা করেন।যেটি দক্ষিণ এশিয়ার মধ্যে প্রথম উচ্চতর গবেষণা। বর্তমানে তিনি ইউনিভার্সিটি অব পার্লিস,মালেয়শিয়ায় ফিন্যান্সিয়াল গভর্ন্যান্স বিষয়ে পোস্ট ডক্টরাল গবেষণা করছেন। ড. জেবউননেছা একজন প্রাবন্ধিক এবং লেখক এবং মুক্তিযুদ্ধ গবেষক। তিনি ১৩ টি গ্রন্থের রচয়িতা। তিনি ২০ এর অধিক সাহিত্য ও সাংস্কৃতিক সংগঠনের সাথে যুক্ত। তিনি ধানমন্ডি সরকারি উচ্চ বিদ্যালয়ে ১৯৭১ এ টর্চার সেল অনুসন্ধান করেন।বর্তমানে এটি ‘মুক্তিযুদ্ধ স্মৃতিসৌধ’ হিসেবে দাঁড়িয়ে ।বর্তমানে তিনি নারায়ণগঞ্জের মাসদাইরে রংপুর হাউসে অবস্থিত পরিত্যক্ত দুই জন শহীদের কবর নিয়ে গবেষণা করেন।তিনি বর্তমানে নারায়নগঞ্জের কনিষ্ট অধ্যাপক। ড. জেবউননেছাকে নারায়নগঞ্জ জেলা সমিতির পক্ষ থেকে অধ্যাপক হিসেবে পদোন্নতি লাভ করায় অভিনন্দন জানাচ্ছি।

সামাজিক মাধ্যমগুলোতে শেয়ার করুন...

Leave a Reply

এই বিভাগের আরও খবর...
© All rights reserved © 2021 www.banglarchokhnews.com  
Theme Customized BY LatestNews