1. [email protected] : mainadmin :
  2. [email protected] : Mohsin Molla : Mohsin Molla
  3. [email protected] : subadmin :
বাংলার চোখ নিউজ | অনলাইন সংস্করণ | অবনতির দিকে ডেঙ্গু পরিস্থিতি
বৃহস্পতিবার, ২৩ সেপ্টেম্বর ২০২১, ০১:৪৫ পূর্বাহ্ন

অবনতির দিকে ডেঙ্গু পরিস্থিতি

বাংলার চোখ সংবাদ
  • সময়ঃ সোমবার, ২ আগস্ট, ২০২১

প্রতিদিনই দেশে এডিশ মশাবাহিত ডেঙ্গু রোগের পরিস্থিতির অবনতি হচ্ছে। সেই ধারাবাহিকতায় গত একদিনের ব্যবধানে সর্বোচ্চ সংখ্যক ডেঙ্গু রোগী দেশের বিভিন্ন হাসপাতালে ভর্তি হয়েছেন। স্বাস্থ্য অধিদপ্তর জানিয়েছে, গত ২৪ ঘণ্টায় ডেঙ্গুতে আক্রান্ত হয়ে আরো ২৮৭ জন রোগী হাসপাতালে ভর্তি হয়েছেন। এর আগের ২৪ ঘণ্টায় ২৩৭ জন এবং তার আগের দিন ১৯৬ জন ডেঙ্গু রোগী ভর্তি হয়েছিল।

স্বাস্থ্য অধিদপ্তরের তথ্য মতে, বিগত কয়েক দিন ধরেই প্রতিদিন দুই শতাধিক ডেঙ্গু রোগী হাসপাতালে চিকিৎসা নিতে আসছেন। এ অবস্থা চলতে থাকলে অল্পদিনের মধ্যেই করোনার এই মহামারির মধ্যে ডেঙ্গুও ভয়াবহ রূপ ধারণ করবে বলে আশঙ্কা করছেন সংশ্লিষ্টরা।

স্বাস্থ্য অধিদপ্তরের হেলথ ইমার্জেন্সি অপারেশন সেন্টার ও কন্ট্রোল রুমের ডেঙ্গু বিষয়ক বিবৃতিতে আজ সোমবার বলা হয়, দেশের বিভিন্ন সরকারি ও বেসরকারি হাসপাতালে গত ২৪ ঘণ্টায় নতুন করে ২৮৭ জন ডেঙ্গু রোগী ভর্তি হয়েছেন। এর মধ্যে ঢাকাতেই ভর্তি হয়েছেন ২৭৯ জন। আর ঢাকার বাইরের হয়েছেন ৮ জন।

বিবৃতিতে আরো বলা হয়, বর্তমানে সর্বমোট ৯৭৮ জন ডেঙ্গু রোগী দেশের বিভিন্ন সরকারি ও বেসরকারি হাসপাতালে ভর্তি আছেন। এর মধ্যে ৯৪০ জনই ভর্তি আছেন ঢাকার ৪১টি সরকারি ও বেসরকারি হাসপাতালে। এ ছাড়া অন্যান্য বিভাগে বর্তমানে সর্বমোট ৩৮ জন রোগী ভর্তি রয়েছেন বলে জানানো হয়েছে।

এতে আরো বলা হয়েছে, চলতি বছরের ১ জানুয়ারি থেকে আজ সোমবার (২ আগস্ট) পর্যন্ত দেশের বিভিন্ন হাসপাতালে ভর্তি ডেঙ্গু রোগীর সংখ্যা মোট ৩ হাজার ১৮২ জন। একই সময়ে সুস্থ হয়ে হাসপাতাল ছেড়েছেন ২ হাজার ২০০ জন ডেঙ্গু রোগী।

চলতি বছর ডেঙ্গুতে আক্রান্ত হয়েছে এখন পর্যন্ত ৪ জনের মৃত্যু হয়েছে বলে সন্দেহ করা হচ্ছে। তবে তাদের তথ্য পর্যালোচনা করছে সরকারের রোগতত্ত্ব, রোগ নিয়ন্ত্রণ ও গবেষণা ইনস্টিটিউট (আইইডিসিআর)।

শেয়ার করুন...

Leave a Reply

আরও খবর...
© All rights reserved © 2021 | বাংলার চোখ নিউজ  
Theme Customized BY LatestNews