1. [email protected] : mainadmin :
  2. [email protected] : Mohsin Molla : Mohsin Molla
  3. [email protected] : subadmin :
বাংলার চোখ নিউজ | অনলাইন সংস্করণ | অবশেষে বাংলাদেশে পা রাখল অস্ট্রেলিয়া
সোমবার, ২০ সেপ্টেম্বর ২০২১, ০২:৫৬ অপরাহ্ন

অবশেষে বাংলাদেশে পা রাখল অস্ট্রেলিয়া

বাংলার চোখ সংবাদ
  • সময়ঃ বৃহস্পতিবার, ২৯ জুলাই, ২০২১

বাংলার চোখ নিউজ : 

সবকিছু চূড়ান্ত থাকলেও শঙ্কার মেঘ সরছিল না। প্রশ্ন ছিল, শেষপর্যন্ত অস্ট্রেলিয়া দল বাংলাদেশ সফরে আসবে তো? অনেক চড়াই-উতরাই পেরিয়ে, ক্রিকেট অস্ট্রেলিয়ার নানা টালবাহানা আর দেনদরবার শেষে, পাঁচ ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ খেলতে অবশেষে বাংলাদেশে এসে পৌঁছেছে অজিরা।

ওয়েস্ট ইন্ডিজের বার্বাডোস থেকে কোয়ান্টাস এর চার্টার্ড বিমানে চেপে আজ (বৃহস্পতিবার) বিকেল ৪টা ১০ মিনিটে ঢাকার হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে পা রাখেন মিচেল স্টার্ক, ম্যাথু ওয়েডরা। বিমানবন্দর থেকে সোজা হোটেল ইন্টারকন্টিনেন্টালে চলে যাবেন সফরকারীরা। সেখানে তিনদিনের কোয়ারেন্টাইন শেষে অনুশীলনের সুযোগ পাবে অস্ট্রেলিয়া ক্রিকেট দল। তার আগে অবশ্য দুই দফায় করোনাভাইরাস পরীক্ষায় নেগেটিভ হতে হবে।

পাঁচ ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ খেলতে বেশ বড় বহরই নিয়ে এসেছে অজিরা। তবে ৩২ সদস্যের দলে নাম নেই স্টিভ স্মিথ, ডেভিড ওয়ার্নারের মতো তারকা ক্রিকেটারের। চোট ও ব্যক্তিগত কারণ মিলিয়ে স্মিথ, ওয়ার্নার, গ্লেন ম্যাক্সওয়েল, মার্নাস লাবুশেন, মার্কাস স্টয়নিস ও প্যাট কামিন্সরা খেলবেন না এই সিরিজে।বাংলাদেশে আসার আগে ওয়েস্ট ইন্ডিজ সফরে ইনজুরিতে পড়ে ছিটকে গেছেন অস্ট্রেলিয়ার সীমিত ওভারের দলের অধিনায়ক অ্যারন ফিঞ্চও।

বাংলাদেশ-অস্ট্রেলিয়ার মাঠের লড়াই খুব বেশি দেখা যায় না। দুই দলের মুখোমুখি পরিসংখ্যান সমৃদ্ধ নয় মোটেই। সর্বসাকুল্যে তিনটি টেস্ট সিরিজ খেলেছে তারা। দ্বিপাক্ষিক ওয়ানডে সিরিজে সবশেষ মুখোমুখি হয়েছে ২০১১ সালে। টি-টোয়েন্টিতে নিজেদের মধ্যে এখনো কোনো সিরিজ খেলেনি এই দুই দল।

বাংলাদেশ-অস্ট্রেলিয়া সবশেষ মুখোমুখি হয়েছে ২০১৯ ইংল্যান্ড বিশ্বকাপে। ২০২০ সালের সূচিতে টেস্ট চ্যাম্পিয়নশিপ খেলতে বাংলাদেশে আসার কথা ছিল অজিদের। কিন্তু করোনাভাইরাসের কারণে সে সফর বাতিল করে অস্ট্রেলিয়া। বাণিজ্যিক কারণে এর আগে বাংলাদেশের সঙ্গে সিরিজ খেলতে অনাগ্রহ দেখায় তারা। তবুও ২০১৭ সালে একবার টেস্ট সিরিজ খেলতে এ দেশে এসেছিল অস্ট্রেলিয়া। দীর্ঘ ৪ বছর পর আবার বাঘের ডেরায় এল ক্যাঙ্গারুরা।

আগামী ৩, ৪, ৬, ৭ ও ৯ আগস্ট মিরপুর শের-ই-বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে অনুষ্ঠিত হবে পাঁচ ম্যাচের টি টোয়েন্টি সিরিজ। প্রতিটি ম্যাচই শুরু হবে সন্ধ্যা ৬টায়।

বাংলাদেশ সফরের জন্য অস্ট্রেলিয়া স্কোয়াড-

অ্যাশটন অ্যাগার, ওয়েস অ্যাগার, জেসন বেহরেনডর্ফ, অ্যালেক্স কেয়ারি, ড্যানিয়েল ক্রিস্টিয়ান, জশ হেইজেলউড, মোইজেস হেনরিকেস, মিচল মার্শ, বেন ম্যাকডারমট, রাইলি মেরেডিথ, জশ ফিলিপি, মিচেল স্টার্ক, মিচেল সোয়েপসন, অ্যাশটন টার্নার, অ্যান্ড্রু টাই, ম্যাথু ওয়েড ও অ্যাডাম জ্যাম্পা।

রিজার্ভ বেঞ্চ : নাথান এলিস, তানভির সাঙ্ঘা।

 

এমটিকে/বাংলারচোখ

শেয়ার করুন...

Leave a Reply

আরও খবর...
© All rights reserved © 2021 | বাংলার চোখ নিউজ  
Theme Customized BY LatestNews