1. [email protected] : mainadmin :
  2. [email protected] : Mohsin Molla : Mohsin Molla
  3. [email protected] : subadmin :
বাংলার চোখ নিউজ | অনলাইন সংস্করণ | আইফোন ১৩ আসছে ১৪ সেপ্টেম্বর
রবিবার, ১৯ সেপ্টেম্বর ২০২১, ০১:৫৫ অপরাহ্ন

আইফোন ১৩ আসছে ১৪ সেপ্টেম্বর

বাংলার চোখ সংবাদ
  • সময়ঃ বুধবার, ৮ সেপ্টেম্বর, ২০২১

বাংলার চোখ নিউজ :

চলতি মাসেই আসছে আইফোন ১৩ সিরিজ। আগামী (১৪ সেপ্টেম্বর) একটি ডিজিটাল ইভেন্টে আমেরিকান টেক কোম্পানি অ্যাপল নতুন এই মোবাইলটি সবার সামনে নিয়ে আসবে। ইভেন্টটিতে এবার চারটি নতুন আইফোন দেখা যাবে।

ওইদিন আইফোন ১৩ সিরিজ ছাড়াও অ্যাপেলের সেভেন সিরিজের ঘড়ি আনুষ্ঠানিকভাবে বাজারে আনা হবে। অ্যাপল পার্ক থেকে ইভেন্টটি সরাসরি সম্প্রচার করা হবে, যা কোম্পানির ওয়েবসাইটে দেখা যাবে।

বিভিন্ন প্রতিবেদন থেকে জানা গেছে, আইফোন ১৩ সিরিজের পাশাপাশি আইফোন ১২এস সিরিজও সামনে নিয়ে আসতে পারে অ্যাপেল।

আইফোন ১৩ সিরিজ নিয়ে কৌতূহলের শেষ নেই ব্যবহারকারীদের। অ্যাপল জানিয়েছে, আইফোনের নতুন সিরিজে আগের চেয়ে সবচেয়ে বেশি আপগ্রেড আনা হবে।

চলতি বছরের জানুয়ারিতে আইফোন ১২ সিরিজের সর্বাধিক বিক্রি হয়েছে। কিন্তু এর ফিচারগুলো নিয়ে সন্তুষ্ট নন ব্যবহারকারীরা। তাদের মধ্যে আইফোনের নতুন সিরিজ নিয়ে গুঞ্জন উঠেছে। শোনা যাচ্ছে, নতুন আইফোনে ‘ম্যাট ব্ল্যাক’ অপশন রাখা হবে। এতে ‘ম্যাট ব্ল্যাক’ চালুর মাধ্যমে দেখা মিলবে উন্নত পোট্রেট মোডের।

পরিবর্তন আসছে নতুন আইফোনের ক্যামেরায়। আইফোন ১২ সিরিজ ব্যবহারকারীরা ক্যামেরা নিয়ে সন্তুষ্ট নন। তাই ব্যবহারকারীদের কথা মাথায় রেখে নতুন সিরিজের ক্যামেরায় আনা হচ্ছে ব্যাপক পরিবর্তন। আইফোন ১৩ সিরিজের ক্যামেরা হবে উন্নত মানের।

আইফোন ১২ সিরিজে স্মার্টফোনে একবার চার্জ দিয়ে ১০ ঘণ্টা ব্যবহার করা যায়। কিন্তু আইফোনের নতুন সিরিজে একবার চার্জ দিয়ে টানা ১২ ঘণ্টা চালানো যাবে। ব্যাটারি বড় হওয়ার কারণেই এই পরিবর্তন আসবে নতুন সিরিজে।

অ্যাপলের দুই চুক্তিভিত্তিক চিপ-নির্মাতা কোম্পানি স্যামসাং ও এলজি আইফোন ১৩ সিরিজের জন্য এলটিপিএস ওলেডের বদলে এলটিপিও এলেড ডিসপ্লে তৈরি করছে। এর মাধ্যমে একদিকে শক্তি সাশ্রয় হবে, অন্যদিকে ব্যবহারকারী এক হার্টজ থেকে ১২০ হার্টজ ভেরিয়েবল রিফ্রেশ রেটের ডিসপ্লে পাবেন।

প্রতিবার অ্যাপলের নতুন সংস্করণে আপগ্রেড আনা হয়। তারা জানিয়েছে, আইফোন ১২ সিরিজের এ১৫ চিপের ধারাবাহিকতা নতুন সিরিজেও বজায় রাখা হবে। পাশাপাশি ব্যবহারকারীদের জন্য নতুন চমক হিসেবে আইফোন ১৩ সিরিজে ফাইভ-জি মডেম রাখা হবে।

 

এমটিকে/বাংলারচোখ

শেয়ার করুন...

Leave a Reply

আরও খবর...
© All rights reserved © 2021 | বাংলার চোখ নিউজ  
Theme Customized BY LatestNews