1. [email protected] : mainadmin :
  2. [email protected] : special_reporter :
  3. [email protected] : subadmin :
বাংলার চোখ নিউজ | অনলাইন সংস্করণ | আইফোন ১৩ প্রো এর কাছে হেরে গেলো স্যামসাং গ্যালাক্সি এস২১
বুধবার, ২৬ জানুয়ারী ২০২২, ০৫:১৯ অপরাহ্ন

আইফোন ১৩ প্রো এর কাছে হেরে গেলো স্যামসাং গ্যালাক্সি এস২১

বাংলার চোখ সংবাদ
  • সময়ঃ বুধবার, ১২ জানুয়ারী, ২০২২

তথ্যপ্রযুক্তি ডেস্ক :

স্যামসাংয়ের ফ্ল্যাগশিপ স্যামসাং গ্যালাক্সি এস২১ ব্যাটারি সক্ষমতার বিবেচনায় আইফোন ১৩ প্রো এর কাছে হেরে গেছে। স্যামসাং ছাড়াও একাধিক স্মার্টফোনকে হারিয়ে দিয়েছে আইফোন ১৩ প্রো। সদ্য প্রকাশিত ডিএক্সওমার্ক এর প্রতিবেদনে এসব তথ্য ওঠে এসেছে। প্রতিষ্ঠানটি নিয়মিত বিভিন্ন স্মার্টফোনের ব্যাটারির সক্ষমতা পরীক্ষা নিরীক্ষা করে ফল প্রকাশ করে।

সেরা ব্যাটারি স্মার্টফোনের দৌড়ে ৭৬ পয়েন্ট নিয়ে আইফোন ১৩ প্রো ফোনটি ২৪তম হয়েছে। এর পেছনেই রয়েছে মটরওয়ালা ইডিজিই ২০ প্রো, গ্যালাক্সি এস ২১ ও ওয়ানপ্লাস ৯ প্রো। যদিও এসব ফোনের ব্যাটারি আইফোন ১৩ প্রো এর চেয়ে বেশি শক্তিশালী। তবে সক্ষমতার দিক দিয়ে আইফোন ১৩ প্রো বেশ এগিয়েছে।

এদিকে আইফোন ১৩ প্রো অন্যান্য কোম্পানির ফোনকে হারাতে পারলেও আইফোন ১৩ প্রো ম্যাক্সকে হারাতে পারেনি। এই ফোনটি ৮৯ স্কোর নিয়ে ডিএক্সওমার্কের ব্যাটারি চার্টে তৃতীয় স্থানে রয়েছে।

প্রতিবেদন অনুসারে, আইফোন ১৩ প্রো ৩,০৯৫ এমএএইচ ব্যাটারি নিয়ে মাঝারি ব্যবহারের সঙ্গে দুই দিনেরও বেশি ‘অটোনমি’ অর্জন করেছে। এছাড়াও, এই ফোনটির ওপর ‘অন দ্য গো’ নামক আরেকটি পরীক্ষাও করা হয়েছে, যাতে ভ্রমণের সময় ব্যাটারির আয়ু পরিমাপ করা যায়। কারণ যাতায়াতের সময় স্মার্টফোন ব্যবহারের ক্ষেত্রে একাধিক অতিরিক্ত চাহিদা থাকে, যা ব্যাটারি লাইফ কমিয়ে দেয়। এই পরীক্ষায় আইফোন ১৩ প্রো আল্ট্রা-প্রিমিয়াম ডিভাইসের তুলনায় অ্যাভারেজ বা গড় পারফরম্যান্সের চেয়ে ভালো কর্মক্ষমতা প্রদর্শন করেছে।

উল্লেখ্য, চার্জিংয়ের জন্য আইফোন ১৩ প্রো ফোনের ব্যাটারির লেভেল ইন্ডিকেটরে দেখানো ১০০% চার্জে পৌঁছতে সময় লাগে ১ ঘন্টা ৩৪ মিনিট। কিন্তু ফোনের ৩,৫৯৫ এমএএইচ ব্যাটারি সম্পূর্ণরূপে চার্জ হতে অতিরিক্ত আরও ৯ মিনিট লাগে।

 

//এমটিকে

শেয়ার করুন...

আরও খবর...
© All rights reserved © 2021 | বাংলার চোখ নিউজ
Theme Customized BY LatestNews