1. [email protected] : mainadmin :
  2. [email protected] : special_reporter : special reporter
  3. [email protected] : subadmin :
বাংলার চোখ নিউজ | অনলাইন সংস্করণ | আগুনে পুড়ে কোটি টাকার ক্ষতি
মঙ্গলবার, ২৭ জুলাই ২০২১, ১০:০৪ অপরাহ্ন

আগুনে পুড়ে কোটি টাকার ক্ষতি

বাংলার চোখ সংবাদ
  • সময়ঃ মঙ্গলবার, ১৫ জুন, ২০২১

জাহিদুল ইসলাম মেহেদী (বরগুনা) প্রতিনিধি :

বরগুনার তালতলী উপজেলার কচুপাত্রা বাজারের ব্রিজ সংলগ্ন ১২ টি ব্যবসা প্রতিষ্ঠান আগুনে পুড়ে ছাই হয়ে গেছে। এতে অন্তত এক কোটি টাকার ক্ষতি হয়েছে বলে জানান ক্ষতিগ্রস্থ ব্যবসায়ীরা। ঘটনা ঘটেছে সোমবার রাত সাড়ে নয়টার দিকে। খবর পেয়ে ওই রাতেই উপজেলা চেয়ারম্যান রেজবি-উল কবির জোমাদ্দার, ইউএনও মোঃ কাওসার হোসেন ও ওসি কামরুজ্জামান মিয়া ঘটনাস্থল পরিদর্শন করেছেন।

জানাগেছে, উপজেলার কচুপাত্রা বাজারে সোমবার রাত সাড়ে নয়টার দিকে রুহুল আমিন মুন্সির বন্ধ কসমেটিক্স দোকানের বৈদ্যুতিক সট্ সার্কিট থেকে আগুনের সুত্রপাত হয়। মুহুর্তের মধ্যে আগুনের লেলিহান শিখা চারিদিকে ছড়িয়ে পড়ে। আমতলী ও কলাপাড়া দমকল বাহিনী ও স্থানীয়রা দের ঘন্টা চেষ্টা চালিয়ে আগুন নিয়ন্ত্রনে আনে। এতে ওই বাজারের আব্দুল হাই মুন্সি, আলমগীর হাওলাদার, পল্লী চিকিৎসক হাসান মিয়া, মধু মুন্সি, শামীম,কামাল ফকির, রুহুল আমিন মুন্সি, আমির হোসেন,জালাল টেইলার্স, বাপ্পি আকন, মিলন ও কুদ্দুস মেকারের দোকান ঘর মালামাল পুড়ে ছাই যায়। এতে অন্তত এক কোটি টাকার ক্ষতি হয়েছে বলে জানান ক্ষতিগ্রস্থ ব্যবসায়ীরা। খবর পেয়ে ওই রাতেই তালতলী উপজেলা চেয়ারম্যান রেজবি-উল কবির জোমাদ্দার, ইউএনও মোঃ কাওসার হোসেন ও ওসি কামরুজ্জামান মিয়া ঘটনাস্থল পরিদর্শন করেছেন।

প্রত্যক্ষদশী মোঃ মিজানুর রহমান ও জালাল আকন বলেন, রুহুল আমিন মুন্সির বন্ধ কসমেটিক্সের দোকান থেকে আগুন সুত্রপাত হয়। মুহুর্তের মধ্যে আগুন চারিদিকে ছড়িয়ে পরে। দের ঘন্টা চেষ্টা চালিয়ে স্থানীয়রা আগুন নিয়ন্ত্রনে আনে। এতে ওই বাজারের ১২ টি দোকান ঘর পুড়ে ছাই হয়ে গেছে। এতে অন্তত একে কোটি টাকার ক্ষতি হয়েছে।

পান ব্যবসায়ী মোঃ আলমগীর হাওলাদার বলেন, মোর সব শ্যাষ। হারা জীবনে য্যা কামাই হরছি সব শ্যাষ অইয়্যা গ্যাছে। মোর এ্যাহন পতে বইতে অইবে।

কাপড় ব্যবাসায়ী মধু মন্সি বলেন, আমার সব শেষে হয়ে গেছে। আমার পথে বসা ছাড়া আর উপায় নেই। তিনি আরো বলেন, আমার দোকান ঘরসহ ১৫ লক্ষ টাকার মালামাল পুড়ে ছাই হয়ে গেছে।

আমতলী ফায়ার সার্ভিসের ষ্টেশন ম্যানেজার তামিম হাওলাদার বলেন, ধারনা করা হচ্ছে বৈদ্যুতিক সট্সার্কিট থেকে আগুনের সুত্রপাত হয়েছে।

তালতলী উপজেলা নিবার্হী অফিসার মোঃ কাওসার হোসেন বলেন, খবর পেয়ে রাতেই ঘটনাস্থল পরিদর্শন করেছি। ক্ষতিগ্রস্থদের তালিকা করে বরগুনা জেলা প্রশাসকের কার্যালয়ে পাঠিয়েছি। তিনি আরো বলেন, জেলা প্রশাসক ক্ষতিগ্রস্থ এলাকা পরিদর্শন করে ক্ষতিগ্রস্থদের সহায়তা প্রদান করবেন।

 

এমটিকে/বাংলারচোখ

সামাজিক মাধ্যমগুলোতে শেয়ার করুন...

Leave a Reply

এই বিভাগের আরও খবর...
© All rights reserved © 2021 | বাংলার চোখ নিউজ  
Theme Customized BY LatestNews