1. mainadmin@banglarchokhnews.com : mainadmin :
  2. newsdhaka07@gamil.com : special_reporter :
  3. subadmin@banglarchokhnews.com : subadmin :
বাংলার চোখ নিউজ | অনলাইন সংস্করণ | আজ শহীদ শাজাহান সিরাজ আত্মবলিদান দিবস
শুক্রবার, ১৯ অগাস্ট ২০২২, ১১:৪২ পূর্বাহ্ন

আজ শহীদ শাজাহান সিরাজ আত্মবলিদান দিবস

বাংলার চোখ সংবাদ
  • সময়ঃ বুধবার, ২২ ডিসেম্বর, ২০২১

বাংলার চোখ নিউজ :

শহীদ ছাত্রনেতা শাজাহান সিরাজের ৩৭তম আত্মবলিদান দিবস আজ। ১৯৮৪ সালের এই দিনে শ্রমিকদের ডাকা ধর্মঘটের সমর্থনে পিকেটিংয়ের সময় বিডিআর বাহিনীর গুলিতে নিহত হন ছাত্রনেতা শাজাহান সিরাজ। শ্রমিক আন্দোলনের সমর্থনে একজন ছাত্রনেতার আত্মবলিদান ছাত্র ও শ্রমিক আন্দোলনের ইতিহাসে এক নজিরবিহীন ঘটনা।

এই দিনটির স্মরণে দেশের প্রগতিশীল ছাত্র ও শ্রমিক সংগঠনসমূহ ১৯৮৫ সাল থেকে শহীদ ছাত্রনেতা শাজাহান সিরাজের আত্মবলিদান দিবস ও ছাত্র-শ্রমিক সংহতি দিবস হিসাবে পালন করে আসছে।

শহীদ ছাত্রনেতা শাজাহান সিরাজের আত্মবলিদান দিবস উপলক্ষে জাসদ, ছাত্রলীগ(ন-মা), শ্রমিক জোট বিভিন্ন কর্মসূচি গ্রহণ করেছে। যার মধ্যে রয়েছে ভোর ছয়টায় দলীয় কার্যালয়ে দলীয় পতাকা অর্ধনমিতকরণ ও কালোপতাকা উত্তোলন। সকাল ১১ টায় বঙ্গবন্ধু এভিনিয়ে শহীদ কর্নেল তাহের মিলনায়তনে শহীদ ছাত্রনেতা শাজাহান সিরাজের প্রতিকৃতিতে মাল্যদান ও শ্রদ্ধা নিবেদন। এ উপলক্ষে বাংলাদেশ ছাত্রলীগ (ন-মা) কেন্দ্রীয় সংসদ সকাল ১১ টায় ঢাকা বিশ্ববিদ্যালয় অপরাজেয় বাংলার পাদদেশে সমাবেশ ও মিছিল করবে।

এছাড়াও জাসদ, ছাত্রলীগ (ন-মা), শ্রমিক জোট রাজশাহী জেলা ও মহানগর কমিটি সকাল সাড়ে ৯ টায় শহীদ শাজাহান সিরাজের নিহত হবার ঘটনাস্থল রাজশাহী বিশ্ববিদ্যালয় রেল স্টেশন এলাকায় নির্মিত শহীদ শাজাহান সিরাজ বেদীতে শ্রদ্ধা নিবেদন করবে।

 

এমটিকে//বাংলারচোখ

শেয়ার করুন...

আরও খবর...
© All rights reserved © 2021 | বাংলার চোখ নিউজ
Theme Customized BY LatestNews