বাংলার চোখ | আধুনিক পুলিশ বির্নিমানের লক্ষ্যে সরকার নানাবিধ পদক্ষেপ গ্রহণ করেছে: ডিআইজি রাজশাহী
  1. [email protected] : mainadmin :
বাংলার চোখ | আধুনিক পুলিশ বির্নিমানের লক্ষ্যে সরকার নানাবিধ পদক্ষেপ গ্রহণ করেছে: ডিআইজি রাজশাহী
বৃহস্পতিবার, ০৪ মার্চ ২০২১, ০৯:৫২ অপরাহ্ন

আধুনিক পুলিশ বির্নিমানের লক্ষ্যে সরকার নানাবিধ পদক্ষেপ গ্রহণ করেছে: ডিআইজি রাজশাহী

বাংলার চোখ সংবাদ
  • সময় রবিবার, ৬ ডিসেম্বর, ২০২০
  • ৮০ দেখেছেন

বর্তমান সরকারের ডিজিটাল বাংলাদেশের ডিজিটাল সেবার মধ্যে অন্যতম একটি হচ্ছে মোবাইলের মাধ্যমে তাৎক্ষণিক ভাবে পুলিশি সেবা প্রদান। দ্রুততার সঙ্গে পুলিশি সেবা জনগনের দ্বোরগড়ায় পৌছে দিতে আধুনিক পুলিশ বির্নিমানের লক্ষ্যে সরকার নানাবিধ পদক্ষেপ গ্রহণ করেছে। তাই সরকার ৯৯৯এর সেবা মানুষের কাছে আরো জনপ্রিয় ও সহজলভ্য করতে চায় বলে মন্তব্য করেছেন রাজশাহী রেঞ্জের ডিআইজি মো: আব্দুল বাতেন বিপিএম, পিপিএম। তিনি বলেন যাতে ৯৯৯ এর সেবার জন্য মানুষকে হয়রানির শিকার হতে না হয়, মানুষ যেন ফোন করেই পুলিশি এই সার্ভিসটা খুব দ্রুত পেয়ে যায় এটাই এই সার্ভিসের মূল লক্ষ্যে।

তিনি রবিবার ৯৯৯ এর সেবা সহজীকরনের লক্ষ্যে নওগাঁয় পুলিশ লাইন্সে একটি এ্যাম্বুলেন্স ও একটি মাইক্রোবাসের উদ্বোধন অনুষ্ঠানে এসব কথা কলেন। তিনি বলেন, কোন মানুষ ৯৯৯ ফোন করার সাথে সাথে এই সেবা নিশ্চিত করতে ২০১৭ সালে প্রধানমন্ত্রীর আইসিটি উপদেষ্টা সজীব ওযাজেদ জয় এই সার্ভিসের উদ্বোধন করেন। তখন থেকে সারা বাংলাদেশে এই সার্ভিস চালু হয়েছে।

তিনি আরও বলেন, বাংলাদেশ পুলিশের পক্ষ থেকে রাজশাহীর রেঞ্জের বিভিন্ন জেলায় এই সার্ভিটাকে এনশিওর করার জন্য গাড়ি ডেটিকিটেড করা হচ্ছে। শুধু মাত্র ৯৯৯ যে সকল কল আসবে এই কলগুলোকে এটেন্ড করার জন্য জেলার প্রতিটি জায়গায় পৌঁছে যাবে এসব গাড়ি। আর এই লক্ষ্যেই নওগাঁয় দুটির গাড়ী উদ্ধোধন করা হল। এছাড়াও পর্যায়ক্রমে গাড়ির সংখ্যা আরও বৃদ্ধির কথাও জানান তিনি এসময় নওগাঁর পুলিশ সুপার প্রকৌশলী আবদুল মান্নান মিয়া, অতিরিক্ত পুলিশ সুপার রাকিবুল আকতার ও চিশতীসহ পুলিশের অন্যান্য উর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

সামাজিক মাধ্যমগুলোতে শেয়ার করুন...

Leave a Reply

এই বিভাগের আরও খবর...
© All rights reserved © 2021 www.banglarchokhnews.com  
Theme Customized BY LatestNews