1. [email protected] : mainadmin :
  2. [email protected] : subadmin :
বাংলার চোখ | আমাকে হেয় করতেই অভিশংসন চেষ্টা: ট্রাম্প
বুধবার, ১৯ মে ২০২১, ০৫:৪৬ পূর্বাহ্ন
ব্রেকিং নিউজঃ
অতিরিক্ত সচিবকে খামচি দিয়েছেন ও থাপ্পড় মেরেছেন রোজিনা: স্বাস্থ্যমন্ত্রী আন্তর্জাতিক গণমাধ্যমে সাংবাদিক রোজিনার গ্রেফতারের খবর ভারতে ঘূর্ণিঝড় টাউটির আঘাতে নিহত বেড়ে ২১, নিখোঁজ শতাধিক বজ্রপাতে প্রাণ গেল ১০ জনের রোজিনাকে হেনস্তার প্রতিবাদে ঢাকা দক্ষিণ-পূর্বাঞ্চলীয় প্রেসক্লাবের নিন্দা ও কর্মসূচি ঘোষণা ‘স্বাস্থ্য মন্ত্রণালয়ে দু’দিন পরপর ভূতের আছর পড়ে’ রোজিনাকে গ্রেফতার নয়, পদক দেয়া উচিত : জাফরুল্লাহ চৌধুরী আপনার সঙ্গী একান্তে যে কথাগুলো শুনতে চান সাংবাদিক রোজিনা গ্রেফতার হওয়ায় তারকাদের প্রতিবাদ কর্মীর সঙ্গে সম্পর্কের তদন্ত শুরু হলে মাইক্রোসফট ছাড়েন বিল গেটস

আমাকে হেয় করতেই অভিশংসন চেষ্টা: ট্রাম্প

বাংলার চোখ সংবাদ
  • সময়ঃ বুধবার, ১৩ জানুয়ারী, ২০২১

ডোনাল্ড ট্রাম্পকে প্রেসিডেন্টের পদ থেকে অপসারণে ডেমোক্র্যাটদের আহ্বান ভাইস প্রেসিডেন্ট মাইক পেন্স প্রত্যাখ্যানের পর আরও উদ্ধত হয়ে উঠেছেন তিনি।

গত ৬ জানুয়ারি ক্যাপিটল ভবনে ট্রাম্পের উগ্র সমর্থকদের দাঙ্গার পর এই রিপাবলিকান প্রেসিডেন্টকে ক্ষমতাচ্যুত করতে আহ্বান জানিয়েছিলেন ডেমোক্র্যাটরা।

ওই হামলার পর প্রথমবারের মতো সাংবাদিকদের সঙ্গে আলাপকালে ট্রাম্প বলেন, কংগ্রেস ভবনে হামলার দিন তার বক্তব্য ছিল ‘যথোপযুক্ত’। এ সময়ে কোনো ধরনের সহিংসতা না করতে তিনি আহ্বান জানিয়েছেন।

তাকে ‘হেয়প্রতিপন্ন করতেই’ দ্বিতীয়বারের মতো অভিশংসন চেষ্টা বলে উল্লেখ করেছেন তিনি। এর পর ভিত্তিহীনভাবে তিনি বলেন, তার উত্তরসূরি নির্বাচিত প্রেসিডেন্ট জো বাইডেন দায়িত্ব থেকে নিজেই সরে দাঁড়াতে বাধ্য হবেন।

গত বুধবার যা ঘটেছে, তার দায়িত্ব নিতে অস্বীকার করেছেন প্রেসিডেন্ট ট্রাম্প। ভাইস প্রেসিডেন্ট মাইক পেন্সসহ রাজনৈতিক নেতাদের খুঁজে বের করে হত্যার হুমকির বিষয়ে তিনি কোনো নিন্দা জানাননি।

এর পর কোনো তথ্যপ্রমাণ ছাড়াই ট্রাম্প দাবি করেন, যারা তার বক্তব্য বিশ্লেষণ করেছেন, তারা এতে কোনো ত্রুটি খুঁজে পাননি।

তার আমার বক্তব্য– আমার কথা বিশ্লেষণ করেছেন। সবাই এটিকে যথোপযুক্ত বলে বিবেচনা করেছেন।

২০ জানুয়ারিতে বাইডেনের শপথ অনুষ্ঠান ঘিরে নিরাপত্তা হুমকি বাড়তে থাকা নিয়ে কর্তৃপক্ষের সতর্কবার্তার মুখে ট্রাম্প গত সোমবারেই ওয়াশিংটন ডিসিতে আগামী ২৪ জানুয়ারি পর্যন্ত জরুরি অবস্থা জারি রাখার অনুমোদন দেন।

জরুরি অবস্থায় সাড়া দিতে ওই সময় পর্যন্ত কেন্দ্রীয় সরকারের সহায়তার আশ্বাসও দেওয়া হয়।

অর্থাৎ ট্রাম্পের ওই অনুমোদনের ফলে ডিপার্টমেন্ট অব হোমল্যান্ড সিকিউরিটি এবং ফেডারেল ইমার্জেন্সি ম্যানেজমেন্ট এজেন্সি স্থানীয় কর্তৃপক্ষের সঙ্গে সমন্বয় করে কাজ করতে পারবে।

সামাজিক মাধ্যমগুলোতে শেয়ার করুন...

Leave a Reply

এই বিভাগের আরও খবর...
© All rights reserved © 2021 www.banglarchokhnews.com  
Theme Customized BY LatestNews