1. [email protected] : mainadmin :
  2. [email protected] : special_reporter : special reporter
  3. [email protected] : subadmin :
বাংলার চোখ নিউজ | অনলাইন সংস্করণ | ইরানের নতুন প্রেসিডেন্টকে যে বার্তা দিল হামাস
মঙ্গলবার, ২৭ জুলাই ২০২১, ১০:১৫ অপরাহ্ন

ইরানের নতুন প্রেসিডেন্টকে যে বার্তা দিল হামাস

বাংলার চোখ সংবাদ
  • সময়ঃ রবিবার, ২০ জুন, ২০২১

আন্তর্জাতিক ডেস্ক: 

ফিলিস্তিনের ইসলামি প্রতিরোধ আন্দোলন হামাস ইরানের নবনির্বাচিত প্রেসিডেন্ট আয়াতুল্লাহ সাইয়্যেদ ইবরাহিম রইসিকে অভিনন্দ জানিয়েছে। শনিবার এক বার্তা পাঠিয়ে হামাস এ অভিনন্দন জানিয়েছে বলে ইরানের বার্তা সংস্থা ‘ফার্স’ খবর দিয়েছে।

হামাসের বার্তায় বলা হয়েছে, “ইরানে সফলভাবে প্রেসিডেন্ট নির্বাচন অনুষ্ঠিত হওয়ায় ফিলিস্তিনের ইসলামি প্রতিরোধ আন্দোলন হামাস ইরানের সর্বোচ্চ নেতা সাইয়্যেদ আলী খামেনি, ওই দেশের জনগণ ও নির্বাচিত প্রেসিডেন্ট আয়াতুল্লাহ ইবরাহিম রইসিকে অভিনন্দন ও শুভেচ্ছা জানাচ্ছে।”

হামাসের অভিনন্দন বার্তায় আরো বলা হয়েছে, “এই আন্দোলন রাষ্ট্র পরিচালনা ও জনগণের সেবা করার ক্ষেত্রে নির্বাচিত প্রেসিডেন্ট ইবরাহিম রইসি’র জন্য আল্লাহ তায়ালার দরবারে দোয়া করছে। সেই সাথে তার নেতৃত্বে ইরান যাতে ভবিষ্যতে ফিলিস্তিনি জাতির অধিকার প্রতিষ্ঠার সংগ্রামে আগের মতো ফিলিস্তিনি জনগণের পাশে থাকতে পারে সে তৌফিকও কামনা করছে।”

ইরানে গত ১৮ জুন শুক্রবার ১৩তম প্রেসিডেন্ট নির্বাচন অনুষ্ঠিত হয়। শনিবার এ নির্বাচনের শতকরা ৯০ ভাগেরও বেশি ভোট গণনার পর আয়াতুল্লাহ সাইয়্যেদ ইবরাহিম রইসিকে নির্বাচিত প্রেসিডেন্ট ঘোষণা করা হয়।তিনি এক কোটি ৭৮ লাখ ভোট পেয়েছেন যা গৃহিত ভোটের প্রায় ৬২ শতাংশ।

শনিবার রাশিয়ার প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিন, সিরিয়ার প্রেসিডেন্ট বাশার আল-আসাদ, পাকিস্তানের প্রধানমন্ত্রী ইমরান খান, তুরস্কের প্রেসিডেন্ট রজব তাইয়্যেব এরদোগান, কাতারের আমির, কুয়েতের আমির, ওমানের সুলতান, আজারবাইজানের প্রেসিডেন্ট, আর্মেনিয়ার প্রেসিডেন্ট, কিউবার প্রেসিডেন্ট, ইরাকের প্রেসিডেন্ট ও প্রধানমন্ত্রী এবং লেবাননের পার্লামেন্ট স্পিকার আলাদা আলাদা বার্তা পাঠিয়ে সাইয়্যেদ ইব্রাহিম রায়িসিকে অভিনন্দন জানিয়েছেন।

সূত্র: পার্স টুডে

সামাজিক মাধ্যমগুলোতে শেয়ার করুন...

Leave a Reply

এই বিভাগের আরও খবর...
© All rights reserved © 2021 | বাংলার চোখ নিউজ  
Theme Customized BY LatestNews