1. mainadmin@banglarchokhnews.com : mainadmin :
  2. newsdhaka07@gamil.com : special_reporter :
  3. subadmin@banglarchokhnews.com : subadmin :
বাংলার চোখ নিউজ | অনলাইন সংস্করণ | ইসলামপুর গোয়ালেরচরে কর্মসৃজন প্রকল্পে কর্ম দিবস ফাকিঁ!
শুক্রবার, ১৯ অগাস্ট ২০২২, ১১:৪৭ পূর্বাহ্ন

ইসলামপুর গোয়ালেরচরে কর্মসৃজন প্রকল্পে কর্ম দিবস ফাকিঁ!

বাংলার চোখ সংবাদ
  • সময়ঃ রবিবার, ৩০ জানুয়ারী, ২০২২
শনিবার (২৯ জানুয়ারি) শ্রমিক কর্মদিবসে শ্রমিক শুন্য গোয়ালেরচর ইউনিয়নের কর্মসৃজন ৪১নং প্রকল্প।

ওসমান হারুনী :

জামালপুরের ইসলামপুর গোয়ালেরচর ইউনিয়নে ৪০ দিনে কর্মসৃজন প্রকল্পে কাজে চলছে কর্ম দিবস ফাকিঁ! শনিবার কর্মদিবসে গোয়ালেরচর ৮টি প্রকল্পের কোন শ্রমিকই কাজে আসেনি।

সরেজমিনে গেলে জানা যায়, জামালপুরের ইসলামপুর গোয়ালেচর ইউনিয়নে অতিদরিদ্রদের জন্য ৪০ দিনের কর্মসংস্থান কর্মসূচি (ইজিপিপি) প্রকল্পে উপকার ভোগী নির্বাচনে স্বজন প্রীতি ও তালিকা প্রস্তুতে অনিয়ম হয়েছে। ফলে শ্রমিক মজুরী ২০০ টাকা হতে ৪০০ টাকা হলেও এই প্রকল্পের কাজে বেহাল অবস্থা চলছে। প্রকল্পের কাজ উদ্বোধন করেই কয়েকদিন দায়সারা প্রকল্পের কাজ করে চলছে মাঝে মধ্যে কর্মদিবস ফাকিঁ। শনিবার ২৯ জানুয়ারি কর্মদিবসে গোয়ালেরচর ইউনিয়নের ৮টি কর্মসৃজন প্রকল্পের কাজ পরিদর্শন করে কোন শ্রমিকই পাওয়া যায়নি। প্রকল্পের তদারকি দায়িতে উপজেলা কমিটি, ট্যাগ কর্মকর্তা ও এবং ইউনিয়ন কমিটি ও পিআইসি সদস্যদের দায়িত্বহীনতার কারণে কর্মসৃজন প্রকল্পে এই অবস্থা বিরাজ করছে। কোন প্রকল্প এলাকায় পাওয়া যায়নি প্রয়োজনীয় তথ্য সম্বলিত সাইন বোর্ড/বিল বোর্ড।

জানা যায়, গোয়ালের চর ইউনিয়নে দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রনালয়ের আওতাধীন অতিদরিদ্রদের জন্য ৮টি প্রকল্পের ২৮৭ জন শ্রমিকের জন্য ৪৫ লাখ ৯২ হাজার টাকা মজুরী বরাদ্ধ রয়েছে। এছাড়াও ননওয়েজ কষ্ট বাবাদ একটি প্রকল্পের জন্য ১ লাখ ৭০ হাজার ৪৬৬ টাকা রয়েছে।

কর্মদিবস ফাকিঁর ব্যাপারে এ ব্যাপারে প্রকল্পে বাস্তবায়ন ইউনিয়ন কমিটির সভাপতি ইউপি চেয়ারম্যান আঃ রহিম শনিবার জানান, তিনি অসুস্থ্য ঢাকায় রয়েছেন।

ইউনিয়নে দায়িত্ব প্রাপ্ত ট্যাগ অফিসার এ.কে.এম. মোস্তফা মনোয়ার জানান, তিনি শনিবার প্রকল্পের কাজের খোজঁ খবর রাখেননি। সন্ধ্যায় সচিবের কাছে খোজঁ নিবেন।

এ ব্যাপারে ইসলামপুর উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা মেহেদী হাসান টিটু জানান, প্রকল্পে কাজে কোন শ্রমিক উপস্থিত না থাকলে মজুরী দেওয়া হবে না।

//এমটিকে

শেয়ার করুন...

আরও খবর...
© All rights reserved © 2021 | বাংলার চোখ নিউজ
Theme Customized BY LatestNews