1. [email protected] : mainadmin :
  2. [email protected] : special_reporter :
  3. [email protected] : subadmin :
বাংলার চোখ নিউজ | অনলাইন সংস্করণ | উইন্ডোজ ১১ তে অ্যান্ড্রয়েড গেম খেলার সুবিধা
বুধবার, ২৬ জানুয়ারী ২০২২, ০৫:৪৫ অপরাহ্ন

উইন্ডোজ ১১ তে অ্যান্ড্রয়েড গেম খেলার সুবিধা

বাংলার চোখ সংবাদ
  • সময়ঃ মঙ্গলবার, ১৪ ডিসেম্বর, ২০২১

তথ্যপ্রযুক্তি ডেস্ক :

অ্যান্ড্রয়েড অ্যাপ সাপোর্টের জন্য উইন্ডোজ ১১ গ্রাহকদের কাজে বেশ জনপ্রিয়তা পাচ্ছে। এবার উইন্ডোজ অ্যান্ড্রয়েড অ্যাপ ব্যবহার আরও সুবিধাজনক করতে এগিয়ে এসেছে গুগল। সম্প্রতি গুগল উইন্ডোজের জন্য ডেস্কটপ প্লে গেমস অ্যাপ তৈরির ঘোষণা দেয়।

গেম এওয়ার্ডস নামের এক অনুষ্ঠানে টেক জায়ান্ট প্রতিষ্ঠানটি এ ঘোষণা দেয়। এর আগে মাইক্রোসফটের সঙ্গে চুক্তি হয়েছিল শুধু অ্যামাজন অ্যাপ স্টোরের। এবার এগিয়ে এলো গুগল। ফলে উইন্ডোজ ব্যবহারকারীরা গুগল প্লে-এর অ্যাপও ব্যবহার করতে পারবেন।

এদিকে প্রতিষ্ঠানটি জানিয়েছে, উইন্ডোজ ১১ ছাড়াও উইন্ডোজ ১০ ব্যবহারকারীরাও এই সুবিধা পাবেন। তবে সেক্ষেত্রে সাহায্য নিতে হবে ইমুলেটরের।

এই সুবিধাটি সক্রিয় হলে মোবাইল গেমাররা স্বস্তির নিশ্বাস ফেলবেন বলেই ধরেই নেওয়া যায়। কারণ গেমাররা একই একাউন্ট ব্যবহার করে ইমুলেটর ছাড়াই অ্যান্ড্রয়েড ও উইন্ডোজ ডিভাইস থেকে গেম খেলতে পারবেন। ক্লাউড সিঙ্কিং এর মাধ্যমে যেকোনো ডিভাইস থেকে খেললেই গেমের প্রগ্রেস সমান তালে সংরক্ষিত হয়ে যাবে।

২০২২ থেকেই গেমাররা তাদের ‌‘গুগল প্লে গেমস’ ব্যবহার করতে পারবেন ফোন, ট্যাবলেট, ক্রোমবুক ও উইন্ডোজ পিসিতে।

তবে গুগল জানিয়েছে আপাতত এই সেবা শুধু গেমসের মধ্যেই সীমাবদ্ধ থাকবে। গেমের বাইরে অন্যান্য অ্যাপ আপাতত ব্যবহার করতে পারবেন না ব্যবহারকারীরা।

 

এমটিকে//বাংলারচোখ

শেয়ার করুন...

আরও খবর...
© All rights reserved © 2021 | বাংলার চোখ নিউজ
Theme Customized BY LatestNews