1. mainadmin@banglarchokhnews.com : mainadmin :
  2. newsdhaka07@gamil.com : special_reporter :
  3. subadmin@banglarchokhnews.com : subadmin :
বাংলার চোখ নিউজ | অনলাইন সংস্করণ | একসঙ্গে ৩ ক্রুজার বাইক আনছে বেনেল্লি
মঙ্গলবার, ৩১ জানুয়ারী ২০২৩, ০৪:১৭ অপরাহ্ন

একসঙ্গে ৩ ক্রুজার বাইক আনছে বেনেল্লি

বাংলার চোখ সংবাদ
  • সময়ঃ বুধবার, ১৮ জানুয়ারী, ২০২৩

সম্প্রতি ইতালির প্রিমিয়াম টু-হুইলার নির্মাতা বেনেল্লি একসঙ্গে তিনটি বাইক লঞ্চ করেছে। সেই বাইকগুলো হলো এলএফসি৭০০, এলএফএস ৭০০, ডার্ক ফ্লাগ। অসংখ্য ফিচার ও আকর্ষণীয় ডিজাইনসহ এসেছে বাইকগুলো।

বেন্ডা এলএফএস ৭০০-এর মতো ৪ সিলিন্ডারসহ একটি ৬৮০ সিসি লিকুইড কুলড ইঞ্জিন দেওয়া হয়েছে এলএফসি৭০০ বাইকটিতে। তবে এই ইঞ্জিনটি ৯১ বিএইচপি শক্তি উৎপন্ন করতে সক্ষম। ম্যানুয়াল গিয়ারবক্স ইঞ্জিনের সঙ্গে যুক্ত। ২৭৫ কেজি ওজনের বাইকটিতে ২০ লিটার ক্ষমতার একটি ফুয়েল ট্যাঙ্ক দেওয়া হয়েছে।

অন্যদিকে বেন্ডা এলএফএস ৭০০-এর মতো ৪ সিলিন্ডারসহ একটি ৬৮০ সিসি লিকুইড কুলড ইঞ্জিন থাকছে এলএফএস ৭০০। এই ইঞ্জিনটি ৭৪ বিএইচপি শক্তি এবং ৬৭ এনএম টর্ক জেনারেট করতে সক্ষম। ইঞ্জিনের সঙ্গে একটি ৬ স্পিড গিয়ারবক্স যুক্ত করা হয়েছে। ২২৬ কেজি ওজনের বাইকটিতে ১৮ লিটার ক্ষমতার একটি ফুয়েল ট্যাঙ্ক থাকছে।

এছাড়া ডার্ক ফ্লাগ ক্রুজার বাইকটির ফিচারের মধ্যে রয়েছে নিচু সিট, চওড়া হ্যান্ডেলবার, ফরওয়ার্ড সেট ফুটপেগ, অ্যালয় হুইল, সিঙ্গেল হেডলাইট এবং মোটা এগজস্ট। যার মধ্যে ৪৯৬ সিসি ভি৪ ইঞ্জিন দেওয়া হয়েছে। এই ইঞ্জিনটি ৫২ বিএইচপি শক্তি এবং ৪২ এনএম টর্ক জেনারেট করতে সক্ষম। ২৩১ কেজি ওজনের বাইকটিতে ১৬ লিটার ক্ষমতার একটি ফুয়েল ট্যাঙ্ক থাকছে।

এই ক্রুজার বাইকগুলোর সর্বোচ্চ গতি হবে ঘণ্টায় ১৭০ থেকে ১৯৫ কিলোমিটার। ধারণা করা হচ্ছে এ বছরই ভারতে লঞ্চ হতে পারে বাইকগুলো। চীনের বাজারে বাইকগুলোর দাম বাংলাদেশি মুদ্রায় ৫ লাখ থেকে শুরু।

সূত্র: ফাইন্যান্সিয়াল এক্সপ্রেস

শেয়ার করুন...

আরও খবর...
© All rights reserved © 2021 | বাংলার চোখ নিউজ
Theme Customized BY LatestNews