বাংলার চোখ · এক এলাকার এক নেতার কর্তৃত্বের অবসান চান-প্রধানমন্ত্রী
  1. [email protected] : mainadmin :
বাংলার চোখ · এক এলাকার এক নেতার কর্তৃত্বের অবসান চান-প্রধানমন্ত্রী
মঙ্গলবার, ০৯ মার্চ ২০২১, ০৩:১৭ পূর্বাহ্ন

এক এলাকার এক নেতার কর্তৃত্বের অবসান চান-প্রধানমন্ত্রী

বাংলার চোখ সংবাদ
  • সময় শুক্রবার, ১৮ সেপ্টেম্বর, ২০২০
  • ১৬৩ দেখেছেন

আওয়ামী লীগকে নতুন আঙ্গিকে গড়ে তোলার উদ্যোগ নিয়েছেন দলের সভাপতি শেখ হাসিনা। এজন্য একদিকে যেমন তিনি, দলের অ’নিষ্পন্ন কমিটিগুলো চুড়ান্ত করার নির্দেশনা দিয়েছেন। অন্যদিকে দলকে পরিচ্ছন্ন এবং দূ’র্বৃত্ত মুক্ত করতেও পদক্ষেপ নিচ্ছেন। এই পদক্ষেপের অংশ হিসেবেই, এক জেলায় এক নেতার কর্তৃত্ব এবং রাজত্ব অবসানের উদ্যোগ নিয়েছেন শেখ হাসিনা।

দেখা যায় একটি জেলায় একজন নেতাই বীর বাহাদুর হয়ে কাজ করেন । ঐ নেতা ছাড়া দ্বিতীয় কোন নেতাকে বিকশিত হতে দেয়া হয় না। ঐ জেলার কমিটি হয় ঐ নেতার অনুগত এবং আজ্ঞাবহদের দিয়ে। নেতার মৃ’ত্যু হলে তার ছেলে বা স্ত্রী ঐ আসনের মনোনয়ন পান এবং শুরু হয় তার ‘রাজত্ব’। এভাবে চলতে থাকে পরস্পরা। ঐ জেলা বা এলাকায় যারা ত্যাগী, পরীক্ষিত বা সম্ভাবনাময় তরুণরা থাকেন, তারা আস্তে আস্তে হতা’শ হয়ে যান। একসময় অনেকেই রাজনীতি থেকে সরে যান নীরব অভিমানে।

এক এলাকায় এক নেতা থাকার কারণে সংগঠন বিকশিত হয় না। দুর্নীতিবাজ, চাটুকাররা ঘিরে ফেলেন নেতাকে। এর ফলে সবচেয়ে ক্ষ’তি হয় আওয়ামী লীগের। গত ১০ বছরে এক নেতার রাজত্বের কারণে, আওয়ামী লীগের অনেক বদনাম হয়েছে। ঐ নেতাদের হাত ধরেই অনু-প্রবেশকারীরা আওয়ামী লীগে ঢুকেছে বলেও তথ্য পাওয়া যাচ্ছে। আর তাই শেখ হাসিনা এই অবস্থার অবসানের উদ্যোগ নিয়েছেন। শেখ হাসিনা তার অভিপ্রায়ের প্রথম প্রকাশ ঘটিয়েছেন দলের মনোনয়নের ক্ষেত্রে। পাবনা-৪ আসনে ডিলু পরিবারকে শেখ হাসিনা বাদ দিয়েছেন। আওয়ামী লীগের একাধিক শীর্ষ নেতা মনে করেন, এটি ছিলো শেখ হাসিনার সুস্পষ্ট বার্তা।

 

সামাজিক মাধ্যমগুলোতে শেয়ার করুন...

Leave a Reply

এই বিভাগের আরও খবর...
DMCA.com Protection Status
© All rights reserved © 2021 www.banglarchokhnews.com  
Theme Customized BY LatestNews