1. [email protected] : mainadmin :
  2. [email protected] : special_reporter :
  3. [email protected] : subadmin :
বাংলার চোখ নিউজ | অনলাইন সংস্করণ | এক ঘণ্টায় ৫০ হাজার টিকিট বিক্রি, দাবি সহজ’র
বৃহস্পতিবার, ৩০ জুন ২০২২, ০৫:২৭ অপরাহ্ন

এক ঘণ্টায় ৫০ হাজার টিকিট বিক্রি, দাবি সহজ’র

বাংলার চোখ সংবাদ
  • সময়ঃ শনিবার, ২৩ এপ্রিল, ২০২২

বাংলার চোখ নিউজ :

পবিত্র ঈদুল ফিতরের ছুটি উপলক্ষে আজ থেকে ট্রেনের অগ্রিম টিকিট বিক্রি শুরু করেছে বাংলাদেশ রেলওয়ে। সংস্থাটি জানিয়েছে, অগ্রিম টিকিটের ৫০ শতাংশ অনলাইনে এবং বাকি ৫০ শতাংশ কাউন্টারে পাওয়া যাচ্ছে। আগামী ২৭ এপ্রিল পর্যন্ত এই টিকিট পাওয়া যাবে।

ট্রেনের টিকিট অনলাইনে বিক্রির কার্যক্রম পরিচালনা করছে সহজ ডটকম। শনিবার (২৩ এপ্রিল) দুপুরে এক সংবাদ বিজ্ঞপ্তিতে প্রতিষ্ঠানটি জানায়, আজ সকাল ৮টা থেকে থেকে ২৭ এপ্রিলের টিকিট বিক্রি শুরু হয়েছে। বিক্রি শুরুর প্রথম ঘণ্টায় প্রায় ৫০ হাজারেরও বেশি টিকিট বিক্রি হয়েছে। বাংলাদেশ রেলওয়ের অফিশিয়াল ওয়েবসাইট থেকে যাত্রীরা সফলতার সঙ্গে টিকিট কাটতে পারছে।

সহজের জনসংযোগ কর্মকর্তা ফারহাত আহমেদ জাগো নিউজকে বলেন, রেলের ই-টিকেটিংয়ের ইতিহাসে এই প্রথম লাখো গ্রাহক সফলতার সঙ্গে ঈদের টিকিট কাটছে। এর পুরো কৃতিত্ব সহজের। ঈদের টিকিট বিক্রির প্রথমদিনেই প্রতি মিনিটে অনলাইনে প্রায় ৫ লাখ হিট বা ট্রাফিক সফলভাবে পরিচালনা করতে পেরেছে সহজ। একই সঙ্গে দেশব্যাপী ৭৭টি স্টেশনের কাউন্টারে সফলতার সঙ্গে চলছে সহজের টিকেটিং সিস্টেম।

তিনি বলেন, সাধারণ মানুষ যেন স্বাচ্ছন্দ্যে ট্রেনের টিকিট কিনে নিরাপদে বাড়ি পৌঁছে প্রিয়জনের সঙ্গে ঈদের আনন্দ ভাগাভাগি করতে পারে, সেটিই সহজ এবং বাংলাদেশ রেলওয়ের মূল লক্ষ্য। আধুনিক প্রযুক্তির উপযুক্ত ব্যবহারের ফলে যুগান্তকারী সফলতা এসেছে রেলওয়ের টিকিট বিক্রি কার্যক্রম পরিচালনায়।

শনিবার সকালে সহজের সার্ভার সমস্যার বিষয়ে অনেক টিকিটপ্রত্যাশী অভিযোগ করেছেন। এ বিষয়ে জানতে চাইলেফারহাত আহমেদ বলেন, দ্রুত সময়ে সমস্যা সমাধান করেছি। এখন রেলওয়ের টিকেটিং আরও সহজ করতে প্রথমবারের মতো অনলাইনে কিউ ম্যানেজমেন্ট নিশ্চিৎকরণের লক্ষ্যে থ্রটলিং প্রযুক্তি ব্যবহার করেছে সহজ। ফলে একদিকে যেমন লাখো হিট বা ওয়েবসাইট ট্রাফিক পর্যায়ক্রমে পরিচালনা করা গেছে, তেমনি ওয়েবসাইটের নিরাপত্তা নিশ্চিত করা গেছে।

শেয়ার করুন...

আরও খবর...
© All rights reserved © 2021 | বাংলার চোখ নিউজ
Theme Customized BY LatestNews