1. [email protected] : mainadmin :
  2. [email protected] : special_reporter : special reporter
  3. [email protected] : subadmin :
বাংলার চোখ নিউজ | অনলাইন সংস্করণ | এক লক্ষ বৃক্ষ রোপন কর্মসূচির উদ্বোধন
শুক্রবার, ৩০ জুলাই ২০২১, ১০:৩৬ পূর্বাহ্ন

এক লক্ষ বৃক্ষ রোপন কর্মসূচির উদ্বোধন

বাংলার চোখ সংবাদ
  • সময়ঃ মঙ্গলবার, ১৫ জুন, ২০২১

মোশারফ হোসেন (সাটুরিয়া,মানিকগঞ্জ) প্রতিনিধি :

বিশ্ব পরিবেশ দিবস ২০২১ উপলক্ষে গ্রীন এনভায়রনমেন্ট মুভমেন্ট, মানিকগঞ্জ জেলা শাখার নেতৃত্বে সারা জেলায় ১ লক্ষ বৃক্ষরোপণ কর্মসূচির শুভ উদ্ভোদন।

ধরিত্রী কন্যা ও চ্যাম্পিয়ন অব দ্যা আর্থ পুরস্কারে ভূষিত জননেত্রী শেখ হাসিনার আহূত বৃক্ষরোপণ কর্মসূচির ধারাবাহিকতায় বাংলাদেশ আওয়ামী লীগের বন ও পরিবেশ বিষয়ক সম্পাদক ও গ্রীন এনভায়রনমেন্ট মুভমেন্ট কেন্দ্রীয় কমিটির সভাপতি দেলোয়ার হোসেনের নির্দেশে গ্রীন এনভায়রনমেন্ট মুভমেন্ট মানিকগঞ্জ জেলা শাখার উদ্যোগে আজ ১৫ জুলাই ২০২১ তারিখ বেলা ১১ টায় পৌর মুক্তিযোদ্ধা শিশু পার্ক (ডিসি অফিস চত্বরে) বছরব্যাপী বৃক্ষ রোপন ও পরিচর্যা কর্মসূচির উদ্বোধন করা হয়।

আষাঢ়ের প্রথম দিনে একটি লাল কদম গাছ রোপনের মাধ্যমে কর্মসূচির শুভ উদ্বোধন করেন মানিকগঞ্জের সুযোগ্য জেলা প্রশাসক জনাব এস এম ফেরদৌস মহোদয়। প্রধান অতিথির বক্তব্যে তিনি বলেন,বিশ্ব জলবায়ুর ক্ষতিকর প্রভাব থেকে রক্ষা পেতে বৃক্ষ রোপনের বিকল্প নেই,গ্রীন এনভায়রনমেন্ট মুভমেন্ট মানিকগঞ্জ জেলা শাখা গত বছরেও অনেক বৃক্ষরোপণ করেছে। তাদের এ কার্যক্রম নিঃসন্দেহে একটি ভাল উদ্যোগ। তাদের পাশে আমরা আগেও থেকেছি এবং ভবিষ্যতেও থাকবো।এ সময় তিনি মানিকগঞ্জের সকল শ্রেণী-পেশার মানুষকে অন্তত ৩টি করে গাছ লাগানোর জন্য আহবান জানান।

গ্রীণ এনভায়রনমেন্ট মুভমেন্ট মানিকগঞ্জ জেলা শাখার সভাপতি রাজ্জাক হোসাইন রাজ এর সভাপতিত্বে মানিকগঞ্জ পৌর শাখার সভাপতি মাহমুদুল হক শুভর সঞ্চালনায় মানিকগঞ্জ জেলার পরিবেশ রক্ষায় সকলকে একযোগে কাজ করার আহবান জানানো হয়। রাজ্জাক হোসেন রাজ তার বক্তব্যে বলেন বিশ্ব পরিবেশ দিবস-২০২১ উপলক্ষে বছরব্যাপী বৃক্ষ রোপন ও পরিচর্যা কর্মসূচির আনুষ্ঠানিক উদ্বোধনের মাধ্যমে সারা জেলায় এক লক্ষ বৃক্ষরোপণ করবে গ্রীন এনভায়রনমেন্ট মুভমেন্ট মানিকগঞ্জ জেলা শাখা। আগামী প্রজন্মের জন্য একটি বাসযোগ্য মানিকগঞ্জ গড়াই আমাদের এ উদ্দেশ্য।

 

এমটিকে/বাংলারচোখ

সামাজিক মাধ্যমগুলোতে শেয়ার করুন...

Leave a Reply

এই বিভাগের আরও খবর...
© All rights reserved © 2021 | বাংলার চোখ নিউজ  
Theme Customized BY LatestNews