1. mainadmin@banglarchokhnews.com : mainadmin :
  2. newsdhaka07@gamil.com : special_reporter :
  3. subadmin@banglarchokhnews.com : subadmin :
বাংলার চোখ নিউজ | অনলাইন সংস্করণ | ওমিক্রন পৌঁছে গেল যুক্তরাষ্ট্রেও
মঙ্গলবার, ০৯ অগাস্ট ২০২২, ১০:৪৬ অপরাহ্ন
ব্রেকিং নিউজঃ

ওমিক্রন পৌঁছে গেল যুক্তরাষ্ট্রেও

বাংলার চোখ সংবাদ
  • সময়ঃ বৃহস্পতিবার, ২ ডিসেম্বর, ২০২১

বাংলার চোখ নিউজ :

নতুন করে বিশ্ববাসীর মনে শঙ্কা জাগিয়েছে করোনাভাইরাসের ওমিক্রন ভ্যারিয়েন্ট। বিশ্ব স্বাস্থ্য সংস্থা এটাকে ঘোষণা করেছে ‘উদ্বেগজনক ভ্যারিয়েন্ট’ হিসেবে। দেশের পর দেশে দ্রুত ছড়িয়ে পড়ছে করোনার সবশেষ এই প্রকরণ। সেই ধারাবাহিকতায় গতকাল ১ ডিসেম্বর ওমিক্রন শনাক্ত হয়েছে যুক্তরাষ্ট্রে। হোয়াইট হাউজের কর্মকর্তারা বিষয়টি নিশ্চিত করেছেন।

জানা গেছে, দেশটির ক্যালিফোর্নিয়া রাজ্যের এক ব্যক্তির দেহে এটি শনাক্ত করা হয়। তিনি গত ২২ নভেম্বর দক্ষিণ আফ্রিকা থেকে ফিরেছেন। তার সংস্পর্শে যারা এসেছেন, তাদের প্রত্যেকের নমুনা পরীক্ষা করা হয়েছে। ওমিক্রন ধরা পড়ার পরপরই ওই ব্যক্তিকে কোয়ারেন্টাইনে পাঠানো হয়।

যুক্তরাষ্ট্রের শীর্ষ সংক্রামক রোগ বিশেষজ্ঞ এবং প্রেসিডেন্ট বাইডেনের চিকিৎসাবিষয়ক প্রধান পরামর্শদাতা ডা. ফাউসি বলেন, যার শরীরে ওমিক্রন পাওয়া গেছে, তিনি করোনার দুটি ডোজই নিয়েছেন। তবে বুস্টার ডোজ নেওয়া ছিল না তার। আমরা তাকে কোয়ারেন্টাইনে পাঠিয়েছি। এবার অন্যদের উচিত যথাযথ স্বাস্থ্যবিধি মেনে চলা।

বিশ্ব স্বাস্থ্য সংস্থাও ওমিক্রন নিয়ে বারবার সতর্ক করে আসছে। সংস্থাটি বলছে, নতুন করে কোভিডবিধির দিকে নজর দিতে হবে সবাইকে। ভিড় করা, মাস্ক না পরা ইত্যাদি বিষয়ে কড়া সতর্কতা ফেরাতে হবে। রাষ্ট্রের দিক থেকে প্রতিরোধমূলক ব্যবস্থা নিতে হবে। এর বিরুদ্ধে নতুন করে ভ্যাকসিন নিয়ে আসার ব্যাপারেও ভাবতে হবে।

এমএম/বাংলারচোখ

শেয়ার করুন...

আরও খবর...
© All rights reserved © 2021 | বাংলার চোখ নিউজ
Theme Customized BY LatestNews