1. [email protected] : mainadmin :
  2. [email protected] : special_reporter :
  3. [email protected] : subadmin :
বাংলার চোখ নিউজ | অনলাইন সংস্করণ | কন্টেন্ট আপলোডে নতুন ফিচার আনছে হোয়াটসঅ্যাপ
বুধবার, ২৬ জানুয়ারী ২০২২, ০৫:৪৪ অপরাহ্ন

কন্টেন্ট আপলোডে নতুন ফিচার আনছে হোয়াটসঅ্যাপ

বাংলার চোখ সংবাদ
  • সময়ঃ শনিবার, ২৫ ডিসেম্বর, ২০২১

তথ্যপ্রযুক্তি ডেস্ক :

ইনস্ট্যান্ট মেসেজিং প্ল্যাটফর্ম হোয়াটসঅ্যাপ তাদের ফিচার ট্র্যাকার পোর্টালে নতুন একটি অপশন এনেছে। এরফলে চ্যাটে মিডিয়া ফাইল শেয়ার করার সময় কন্টেন্টকে স্ট্যাটাস হিসেবেও আপলোড করা যাবে। ধারণা করা হচ্ছে, এই পরিবর্তনটি মিডিয়া শেয়ারিংয়ের ‘এডিট রিসিপেন্ট’ নামক ফিচারটির একটি এক্সটেনশন হিসেবে আসবে।

ওয়েববেটাইনফোর প্রতিবেদন অনুযায়ী, হোয়াটসঅ্যাপ নিত্যনতুন ফিচার আনার ধারা বজায় রেখে আরও একটি নতুন বৈশিষ্ট্য যুক্ত করতে চলেছে। এক্ষেত্রে ব্যবহারকারীরা চ্যাটে কোনো ফটো বা ভিডিও পাঠানোর সময় একইসাথে স্ট্যাটাস হিসেবে আপলোড করতে পারবেন। হোয়াটসঅ্যাপের ফিচার ট্র্যাকারটি এই বিষয়ে একটি স্ক্রিনশটও শেয়ার করেছে, যা নিশ্চিত করে মেটার মালিকানাধীন সংস্থাটি নতুন ফিচারটির ওপর কাজ চালাচ্ছে এবং এটি আগামী সপ্তাহে অ্যান্ড্রয়েড বা আইওএস বিটায় প্রকাশ পাবে।

এদিকে, চলতি মাসের শুরুতে হোয়াটসঅ্যাপ তাদের অ্যান্ড্রয়েড বিটা অ্যাপে একটি নতুন অপশন নিয়ে এসেছে, যা স্ট্যাটাস আপডেটে ছবি বা ভিডিও আপলোড করার সময় রিসিপেন্টের সংখ্যা এডিট করার সুবিধা দেয়। এই ফিচারটির সাহায্যে ব্যবহারকারীরা তাদের স্ট্যাটাস আরো ব্যক্তিগতভাবে রাখতে পারবেন বলে প্রতিবেদনে উল্লেখ করা হয়েছিল।

উল্লেখ্য, এসব ছাড়াও সংস্থাটি মিডিয়া শেয়ারের সময় কন্টাক্ট লিস্ট থেকে নির্দিষ্ট ব্যক্তিদের নির্বাচন বা রিমুভ করার সেটিংয়ের ওপর কাজ করছে। গত সপ্তাহের রিপোর্টে বলা হয়েছে, হোয়াটসঅ্যাপ একটি নতুন ক্যামেরা ইন্টারফেসের ওপর কাজ করছে, যার ফলে অ্যাপ থেকে ক্যামেরা খুললে আইকনগুলো পরিবর্তিত স্থানে দেখা যাবে।

 

//এমটিকে

শেয়ার করুন...

আরও খবর...
© All rights reserved © 2021 | বাংলার চোখ নিউজ
Theme Customized BY LatestNews