1. mainadmin@banglarchokhnews.com : mainadmin :
  2. newsdhaka07@gamil.com : special_reporter :
  3. subadmin@banglarchokhnews.com : subadmin :
বাংলার চোখ নিউজ | অনলাইন সংস্করণ | কমিউনিটি ক্লিনিক স্বাস্থ্য সহায়তা ট্রাস্টি বোর্ড গঠন
শুক্রবার, ১৯ অগাস্ট ২০২২, ১১:০০ পূর্বাহ্ন

কমিউনিটি ক্লিনিক স্বাস্থ্য সহায়তা ট্রাস্টি বোর্ড গঠন

বাংলার চোখ সংবাদ
  • সময়ঃ সোমবার, ৭ ফেব্রুয়ারী, ২০২২

বাংলার চোখ নিউজ :

অধ্যাপক ডা. সৈয়দ মোদাচ্ছের আলীকে সভাপতি করে ১৫ সদস্যের কমিউনিটি ক্লিনিক স্বাস্থ্য সহায়তা ট্রাস্টি বোর্ড গঠন করেছে স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয়।

রোববার মন্ত্রণালয়ের স্বাস্থ্য সেবা বিভাগের উপ-সচিব এস এম জাহাঙ্গীর হোসেন স্বাক্ষরিত এক প্রজ্ঞাপনে এ তথ্য জানানো হয়েছে।

এতে বলা হয়েছে, কমিউনিটি ক্লিনিক স্বাস্থ্য সহায়তা ট্রাস্ট আইনের বিধান মোতাবেক ১৫ সদস্যের সমন্বয়ে পূর্ণাঙ্গ ট্রাস্টি বোর্ড গঠন করা হলো।

প্রজ্ঞাপনে আরও বলা হয়, এ ট্রাস্টি বোর্ডের মেয়াদ আগামী ৩ ডিসেম্বর ২০২৪ সাল পর্যন্ত থাকবে। তবে বোর্ডের মেয়াদ শেষ হবার আগে সরকার, মনোনীত যেকোনো সদস্যকে কারণ দর্শানো ছাড়া দায়িত্ব হতে অব্যাহতি দিতে পারবে।

পূর্ণাঙ্গ ট্রাস্টি বোর্ডের কমিটিতে যে যেই দায়িত্ব পেয়েছেন-

পূর্ণাঙ্গ ট্রাস্টি বোর্ডের কমিটিতে সভাপতি করা হয়েছে অধ্যাপক ডা. সৈয়দ মোদাচ্ছের আলীকে, সহ-সভাপতি করা হয়েছে ডা. মাখদুমা নার্গিসকে। আর সদস্য সচিব করা হয়েছে ট্রাস্টের ব্যবস্থাপনা পরিচালককে।

কমিটিতে সদস্য হিসেবে রাখা হয়েছে মন্ত্রণালয়ের স্বাস্থ্যসেবা বিভাগের সচিব বা তৎকর্তৃক মনোনীত উক্ত বিভাগের এক জন অতিরিক্ত সচিব বা তৎকর্তৃক মনোনীত উক্ত বিভাগের এক জন, স্বাস্থ্য শিক্ষা ও পরিবার কল্যাণ বিভাগের সচিব বা মনোনীত একজন অতিরিক্ত সচিব, অর্থ বিভাগের সচিব বা তার মনোনীত উক্ত বিভাগের একজন অতিরিক্ত সচিব, পরিকল্পনা বিভাগের সচিব বা মনোনীত উক্ত বিভাগের এক জন অতিরিক্ত সচিবকে।

এছাড়াও স্বাস্থ্য অধিদপ্তরের মহাপরিচালক, পরিবার পরিকল্পনা অধিদপ্তরের মহাপরিচালক, এসেনসিয়াল ড্রাগস কোম্পানি লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক, ফেডারেশন অব বাংলাদেশ চেম্বার্স অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রিজের সভাপতি, বাংলাদেশ ওষুধ শিল্প সমিতির সভাপতি, ড. আহমদ আল কবির, প্রফেসর ডা. আশরাফুন্নেসা, প্রফেসর ডা. এম. এ আজিজকেও কমিটিতে সদস্য করা হয়েছে।

 

//এমটিকে

শেয়ার করুন...

আরও খবর...
© All rights reserved © 2021 | বাংলার চোখ নিউজ
Theme Customized BY LatestNews