1. [email protected] : mainadmin :
  2. [email protected] : subadmin :
বাংলার চোখ | করোনায় পর্যাপ্ত চিকিৎসা সরঞ্জাম নিশ্চিতের দাবি ওয়ার্কার্স পার্টির
রবিবার, ০৯ মে ২০২১, ০৯:৫৫ অপরাহ্ন

করোনায় পর্যাপ্ত চিকিৎসা সরঞ্জাম নিশ্চিতের দাবি ওয়ার্কার্স পার্টির

বাংলার চোখ সংবাদ
  • সময়ঃ বৃহস্পতিবার, ২৯ এপ্রিল, ২০২১

বাংলার চোখ সংবাদ :

করোনা আক্রান্ত রোগীদের চিকিৎসায় হাসপাতালগুলোতে পর্যাপ্ত টিকা, অক্সিজেন ও নিবিড় পরিচর্যা কেন্দ্র (আইসিইউ) নিশ্চিত করার দাবি জানিয়েছে বাংলাদেশ ওয়ার্কার্স পার্টি।

বৃহস্পতিবার (২৯ এপ্রিল) বেলা সাড়ে ১১টার দিকে জাতীয় প্রেসক্লাবের সামনে এ দাবিতে মানববন্ধন করে দলটির ঢাকা মহানগর শাখা।

মানববন্ধন থেকে করোনায় আক্রান্ত রোগীরা হাসপাতালগুলোতে পর্যাপ্ত চিকিৎসা পাচ্ছে না বলে অভিযোগ এবং করোনাকালে শ্রমজীবী ও নিম্নআয়ের মানুষের বেহাল অবস্থার কথা তুলে ধরা হয়।

ওয়ার্কার্স পার্টির কেন্দ্রীয় কমিটির সদস্য ও ঢাকা মহানগর কমিটির সভাপতি আবুল হোসেনের সভাপতিত্বে মানববন্ধনে প্রধান অতিথি হিসেবে অনলাইনে যুক্ত হন বাংলাদেশ ওয়ার্কার্স পার্টির সভাপতি রাশেদ খান মেনন।

এসময় তিনি বলেন, করোনা নিয়ন্ত্রণে সরকারের সমন্বয়হীনতা স্পষ্ট। যথাযথ পদক্ষেপ গ্রহণ করতে না পারায় ভোগান্তিতে পড়তে হচ্ছে সাধারণ মানুষকে। হাসপাতালগুলোতে যথাযথ চিকিৎসা মানুষজন পাচ্ছে না। অক্সিজেন ও পর্যাপ্ত বেডের অভাবে মানুষের চিকিৎসাসেবা ব্যাহত হচ্ছে।

ইতোমধ্যেই ভ্যাক্সিন নিয়েও ধোঁয়াশার সৃষ্টি হয়েছে জানিয়ে রাশেদ খান মেনন বলেন, সরকারকে এসব বিষয়ে কার্যকরী পদক্ষেপ গ্রহণ করতে হবে। বিধি-নিষেধের ফলে গরিব, শ্রমজীবী ও নিম্ন আয়ের মানুষজনের নাগরিক সুবিধা নিশ্চিত করতে হবে। এছাড়াও পার্শ্ববর্তী দেশ ভারতের বর্তমান শোচনীয় অবস্থা দেখে আমাদের আগেই সতর্ক হতে হবে এবং পর্যাপ্ত স্বাস্থ্য সুরক্ষা বিধানে মেডিকেল সামগ্রী প্রস্তুত রাখতে হবে।

এছাড়াও চলমান বিধিনিষেধে সাধারণ মানুষ কষ্টে দিনাতিপাত করছে উল্লেখ করে ওয়ার্কাস পার্টির কেন্দ্রীয় কমিটির সদস্য ও ঢাকা মহানগর কমিটির সাধারণ সম্পাদক কিশোর রায় বলেন, করোনাকালীন সাধারণ মানুষের পাশে দাঁড়ানো সরকারের কর্তব্য হওয়া সত্ত্বেও এবার গরীব মানুষ পর্যাপ্ত ত্রাণ সহায়তা পাচ্ছে না। পরিবহন শ্রমিক এবং নিম্ন আয়ের মানুষজন অত্যন্ত নাজুক জীবনযাপন করছে। লকডাউনে ব্যক্তিগত গাড়ি, প্রাইভেটকার সবকিছু চলাচল করলেও শুধুমাত্র রিকশাচালক ও শ্রমজীবীরা প্রশাসনের বাধার মুখোমুখি হচ্ছে।

সভাপতির বক্তব্যে ওয়ার্কার্স পার্টির কেন্দ্রীয় কমিটির সদস্য এবং ঢাকা মহানগর কমিটির সভাপতি আবুল হোসেন বলেন, হাসপাতালগুলোতে করোনা চিকিৎসায় আইসিইউ এবং অক্সিজেন সরবরাহ বৃদ্ধি করতে হবে। এ সময়ে মানুষজন হাসপাতালে ঘুরেও যথাযথ চিকিৎসা সেবা পাচ্ছে না। সাধারণ মানুষ আজ খুব কষ্টে দিনাতিপাত করছে। প্রাইভেটকার-মাইক্রোবাস ব্যক্তিগত গাড়ির সবকিছু চলাচল করলেও শুধুমাত্র গণপরিবহন বন্ধ রাখায় এর সঙ্গে সংশ্লিষ্ট মানুষজনের জীবনযাপন হুমকির মুখে পড়েছে। অবিলম্বে সরকারকে এসব সংকট সমাধানে কার্যকরী পদক্ষেপ গ্রহণ করতে হবে।

এসময় মানববন্ধনে আরও উপস্থিত ছিলেন ওযার্কার্স পার্টির ঢাকা মহানগর কমিটির সদস্য মুর্শিদা আক্তার নাহার, আবদুর রহমান সহ অন্যান্য নেতারা।

সামাজিক মাধ্যমগুলোতে শেয়ার করুন...

Leave a Reply

এই বিভাগের আরও খবর...
© All rights reserved © 2021 www.banglarchokhnews.com  
Theme Customized BY LatestNews