1. [email protected] : mainadmin :
  2. [email protected] : Mohsin Molla : Mohsin Molla
  3. [email protected] : subadmin :
বাংলার চোখ নিউজ | অনলাইন সংস্করণ | করোনায় মৃত্যু প্রায় ৪৬ লাখ
মঙ্গলবার, ২৬ অক্টোবর ২০২১, ০১:২৫ পূর্বাহ্ন

করোনায় মৃত্যু প্রায় ৪৬ লাখ

বাংলার চোখ সংবাদ
  • সময়ঃ বুধবার, ৮ সেপ্টেম্বর, ২০২১

বাংলার চোখ নিউজ :

স্বাস্থ্যবিধি মানা ও টিকাদানের হার বাড়ানোর ফলে করোনা পরিস্থিতি কিছুটা স্বস্তির আভাস দিলেও এর প্রভাব কমেনি। বিশ্বজুড়ে এখন পর্যন্ত প্রায় ৪৬ লাশ মানুষের মৃত্যু হয়েছে। গত একদিনে প্রাণহানির তালিকায় যুক্ত হয়েছেন আরও ৮ হাজার ৩৭১ জন। এই সময়ে নতুন করে আক্রান্ত হয়েছেন ৫ লাখ ১৬ হাজার মানুষ।

ওয়ার্ল্ডোমিটারের তথ্য অনুযায়ী, বুধবার সকাল পর্যন্ত বিশ্বে করোনা শনাক্ত হয়েছে ২২ কোটি ২৭ লাখ ১৫ হাজার ৫৫১ জনের। মৃত্যু হয়েছে ৪৫ লাখ ৯৮ হাজার ৩৭২ জনের। করোনা থেকে সেরে উঠেছেন ১৯ কোটি ৯২ লাখের বেশি মানুষ। এখন করোনা রোগী রয়েছেন প্রায় এক কোটি ৮৮ লাখ। এদের মধ্যে ১ লাখ ৪ হাজারের বেশি রোগীর অবস্থা গুরুতর।

করোনায় সবচেয়ে বেশি আক্রান্ত ও মৃত্যু হয়েছে মার্কিন যুক্তরাষ্ট্রে। দেশটিতে করোনা শনাক্ত হয়েছে ৪ কোটি ১২ লাখ ৬ হাজারের বেশি মানুষের। এছাড়া মৃত্যু হয়েছে ৬ লাখ ৬৯ হাজার ২১ জনের।

করোনায় হতাহতের দিক থেকে দ্বিতীয় অবস্থানে রয়েছে প্রতিবেশী দেশ ভারত। দেশটিতে এখন পর্যন্ত করোনা শনাক্ত হয়েছে ৩ কোটি ৩০ লাখ ৯৫ হাজারের বেশি মানুষের। এই মারণ ভাইরাসে মৃত্যু হয়েছে ৪ লাখ ৪১ হাজার ৪৪৩ জনের।

তালিকায় তৃতীয় অবস্থানে রয়েছে ব্রাজিল। দেশটিতে করোনা শনাক্ত হয়েছে ২ কোটি ৯ লাখ ১৩ হাজারের বেশি মানুষের। মৃত্যু হয়েছে ৫ লাখ ৮৪ হাজার ২০৮ জনের।

তালিকায় ২৭ নম্বরে থাকা বাংলাদেশে করোনা শনাক্ত হয়েছে ১৫ লাখ ১৯ হাজার ৮০৫ জনের এবং মৃত্যু হয়েছে ২৬ হাজার ৬৮৪ জনের। এখন করোনা রোগী রয়েছেন ৩২ হাজার ৩৬৭ জন। এদের মধ্যে ১৪২৩ জনের অবস্থা গুরুতর।

বিশ্বের বিভিন্ন দেশে জোরকদমে চলছে টিকাদান। এরই মধ্যে বেশিরভাগ দেশ তাদের প্রাপ্তবয়স্ক জনসংখ্যার বেশিরভাগকে টিকা দিয়ে ফেলেছে। টিকা দেয়ার হার বৃদ্ধির সঙ্গে সঙ্গে শিথিল করা হয়েছে করোনা বিধিনিষেধ। এরই মধ্যে ভ্রমণ নিষেধাজ্ঞা ওঠানো শুরু করেছে দেশগুলো। বাংলাদেশ সকল শিক্ষা প্রতিষ্ঠান খুলে দেয়ার ঘোষণা দিয়েছে।

 

এমটিকে/বাংলারচোখ

শেয়ার করুন...

Leave a Reply

আরও খবর...
© All rights reserved © 2021 | বাংলার চোখ নিউজ  
Theme Customized BY LatestNews