1. [email protected] : mainadmin :
  2. [email protected] : Mohsin Molla : Mohsin Molla
  3. [email protected] : subadmin :
বাংলার চোখ নিউজ | অনলাইন সংস্করণ | কাজিপুরে ব্যক্তি দখলে সরকারি খাসজমি,চলাচলের রাস্তা বন্ধ
শনিবার, ১৯ জুন ২০২১, ০৬:০৮ পূর্বাহ্ন

কাজিপুরে ব্যক্তি দখলে সরকারি খাসজমি,চলাচলের রাস্তা বন্ধ

বাংলার চোখ সংবাদ
  • সময়ঃ রবিবার, ৬ জুন, ২০২১

সেলিম রেজা স্টাফ রিপোর্টার :

সিরাজগঞ্জের কাজিপুরে চলাচলের একটি রাস্তাসহ পাশের জমি অন্তর্ভুক্ত হয়েছে খাস খতিয়ানে। দীর্ঘদিন ধরে ওই রাস্তা ব্যবহার করছিলেন শতাধিক পরিবার। সম্প্রতি রাস্তার উত্তর পাশে বেড়া দিয়ে আটকে দিয়েছেন। আর দক্ষিণ পাশে পাকা রাস্তা থেকে ওই রাস্তার প্রবেশ মুখে গোবর ঢেলে চলাচলে বিঘ্ন সৃষ্টি করেছেন একই গ্রামের মজিবর রহমানের পুত্র আব্দুস সাত্তার। এ বিষয়ে কাজিপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা বরাবর একটি লিখিত অভিযোগ দায়ের করেছেন ভুক্তভোগী পরিবারগুলোর পক্ষে ইসাহাক উদ্দিন। উপজেলার সোনামুখী ইউনিয়নের স্থলবাড়ি গ্রামের দক্ষিণ পাড়ায় এই রাস্তাটির অবস্থান,

সরেজমিনে ওই রাস্তায় গিয়ে এর সত্যতা পাওয়া গেছে। স্থলবাড়ি পাকা রাস্তা থেকে চালিতাডাঙ্গাগামী পাকা রাস্তার পাশের এই রাস্তায় ঢোকার মুখে গরুর গোবর ঢেলে রাখা হয়েছে ও গাছ লাগানো হয়েছে। এর ফলে কোন রকমে হেঁটে বের হওয়া গেলেও সাইকেল, রিক্সা, ভ্যান নিয়ে যাওয়া যাচ্ছে না। এতে করে ভ্যানে করে ফসলাদি বাড়ি নিতে পারছেন না প্রায় ৩শ মানুষ। এসময় হাজী মন্টু সরকার জানান, জন্মের পর থেকে জেনে আসছি এই রাস্তাটি খাস জমির উপর দিয়ে গেছে। আমরা একসময় গরুর গাড়ী নিয়ে এই রাস্তা ব্যবহার করে ফসলাদি বাড়ি আনতাম। কিন্ত দুই বছর আগে ওই রাস্তা ঘেঁষে আব্দুস সাত্তাররা গাছ লাগায়। তখন ওই রাস্তায় গাড়ি চলাচল বন্ধ হয়ে যায়। এরপর সম্প্রতি ওই রাস্তা সম্পূর্ণ নিজেদের দাবী করে বেড়া দিয়ে বন্ধ করে দেয়। পরে স্থানীয় লোকজনের কথায় বেড়া সামান্য সরালেও রাস্তায় ঢোকার মুখে গোবরের ঢিবি এখনো রয়েছে।

স্থানীয় ইউপি সদস্য রফিকুল ইসলাম জানান, বিষয়টি মীমাংসার চেষ্টা করেও ব্যর্থ হয়েছি। ইউএনও স্যার চেয়ারম্যানকে মীমাংসার জন্য দায়িত্ব দিয়েছেন।

সোনামুখী ইউপি চেয়ারম্যান শাহজাহান আলী খান জানান, এখনো দুই পক্ষ নিয়ে বসিনি। সময় পাচ্ছি না। তবে শীঘ্রই একটা সমাধান করা হবে।

কাজিপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা বলেন, চেয়ারম্যান সাহেবকে মীমাংসা করতে বলা হয়েছে। তিনি না পারলে সরেজমিনে গিয়ে ব্যবস্থা নেয়া হবে।

 

এমটিকে/বাংলারচোখ

সামাজিক মাধ্যমগুলোতে শেয়ার করুন...

Leave a Reply

এই বিভাগের আরও খবর...
© All rights reserved © 2021 www.banglarchokhnews.com  
Theme Customized BY LatestNews