1. [email protected] : mainadmin :
  2. [email protected] : special_reporter : special reporter
  3. [email protected] : subadmin :
বাংলার চোখ নিউজ | অনলাইন সংস্করণ | কালীগঞ্জের ছয় ইউনিয়নে নির্বাচন
শুক্রবার, ৩০ জুলাই ২০২১, ১০:৫৭ পূর্বাহ্ন

কালীগঞ্জের ছয় ইউনিয়নে নির্বাচন

বাংলার চোখ সংবাদ
  • সময়ঃ সোমবার, ২১ জুন, ২০২১

মারুফ হাসান, (কালীগঞ্জ,গাজীপুর) প্রতিনিধি :

আসন্ন ইউনিয়ন পরিষদ সাধারণ নির্বাচনে কালীগঞ্জ উপজেলার ৬টি ইউনিয়ন পরিষদ নির্বাচন অনুষ্ঠিত হবে সোমবার (২১ জুন)। সোমবার ৮.০০টা থেকে সকাল ভোটের কার্যক্রম শুরু হবে। এই নির্বাচনকে কেন্দ্র করে কালীগঞ্জ উপজেলার ছয়টি ইউনিয়নের নির্বাচনে অংশগ্রহণকারী প্রার্থীরা উৎসবমুখর পরিবেশে নির্বাচনী প্রচার প্রচারণা চালাচ্ছে।

এই ৬টি ইউনিয়ন হল তুমুলিয়া, বক্তারপুর, জাঙ্গালিয়া, বাহাদুরসাদী, জামালপুর এবং মোক্তারপুর । এ সব ইউনিয়নের রয়েছে ৭৮টি ভোটকেন্দ্র । তাছাড়া ভোটকেন্দ্র গুলোতে ভোটার রয়েছেন মোট ১ লাখ ৫৯ হাজার ৬২৪ জন । এর মধ্যে মহিলা ভোটার সংখ্যা ৮১ হাজার ১৮৬ জন এবং পুরুষ ভোটার ৭৮ হাজার ৪৩৮ জন।

নির্বাচনে ভোটকেন্দ্রের নিরাপত্তার জন্য ৬৯৭ জন পুলিশের সঙ্গে ১২৫৮ জন আনসার ভিডিপি সহ মাঠে থাকবে ৫ প্লাটুন বিজিবি সদস্য এবং র‌্যাব সদস্যরা । এছাড়াও দুইজন জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট এবং ৯ জন নির্বাহী ম্যাজিস্ট্রেট নির্বাচনী এলাকায় দায়িত্ব পালন করবেন ।

কালীগঞ্জ উপজেলা নির্বাহী অফিসার শিবলী সাদিক বলেন, নির্বাচন হবে অবাধ, সুষ্ঠু, নিরপেক্ষ এবং শান্তিপূর্ণ। সেই লক্ষে নির্বাচনী আচরণবিধি প্রতিপালন নিশ্চিতকরণ এবং আইন শৃঙ্খলা রক্ষা ও অপরাধ প্রতিরোধের জন্য ‘মোবাইল কোর্ট আইন ২০০৯’ এর প্রাসঙ্গিক আইনের আওতায় মোবাইল কোর্ট পরিচালনা করার জন্য গাজীপুরের অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেটের সমন্বয়ে ৯ জন নির্বাহী ম্যাজিস্ট্রেট নির্বাচনী এলাকায় দায়িত্ব পালন করবেন। পাশাপাশি ৫ প্লাটুন বিজিবি (মোট ১০০ সদস্য), বিপুল সংখ্যক র‌্যাব, পুলিশ ৬৯৭ জন এবং আনসারের ১ হাজার ২৫৮ জন সদস্য মোতায়েন করা হয়েছে।

 

এমটিকে/বাংলারচোখ

সামাজিক মাধ্যমগুলোতে শেয়ার করুন...

Leave a Reply

এই বিভাগের আরও খবর...
© All rights reserved © 2021 | বাংলার চোখ নিউজ  
Theme Customized BY LatestNews