1. [email protected] : mainadmin :
  2. [email protected] : subadmin :
বাংলার চোখ | কিছুক্ষণের মধ্যে আদালতে নেয়া হচ্ছে মামুনুলকে
রবিবার, ০৯ মে ২০২১, ১১:১২ অপরাহ্ন

কিছুক্ষণের মধ্যে আদালতে নেয়া হচ্ছে মামুনুলকে

বাংলার চোখ সংবাদ
  • সময়ঃ সোমবার, ১৯ এপ্রিল, ২০২১

বাংলার চোখ সংবাদ :

গ্রেফতার হেফাজতে ইসলামের কেন্দ্রীয় যুগ্ম মহাসচিব মামুনুল হককে আজ সকাল ১০টার পর আদালতে নেয়া হবে।

সোমবার সকালে মোহাম্মদপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আব্দুল লতিফ বাংলার চোখ নিউজকে বিষয়টি নিশ্চিত করেছেন।

তিনি জানান, আজ সকাল ১০টার পর মামুনুল হককে আদালতে নেয়া হবে। তিনি বর্তমানে ডিবি কার্যালয়ে আছেন। আদালতে সোর্পদ করে পুলিশ ৭ দিনের রিমান্ড চাইবে আদালতের কাছে।

গতকাল রোববার বেলা ১২ টা ৫০ মিনিটের দিকে মোহাম্মদপুরের জামিয়া রাহমানিয়া আরাবিয়া মাদরাসা থেকে মামুনুল হককে গ্রেফতার করে ঢাকা মহানগর পুলিশের (ডিএমপি) তেজগাঁও বিভাগ। মোহাম্মদপুর এলাকায় ভাঙচুরের একটি মামলায় মামুনুল হককে গ্রেফতার করে পুলিশ। তবে তার বিরুদ্ধে আরও ১৭ টি মামলা রয়েছে।

দীর্ঘদিন নজরদারিতে থাকা মামুনুল হকের বিরুদ্ধে বিস্তর অভিযোগ পেয়েছে পুলিশ। তার বিরুদ্ধে ১৭ টি মামলা খুঁজে পেয়েছে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী। এর মধ্যে ২০১৩ সালে রাজধানীর মতিঝিলের শাপলা চত্বরে হেফাজতে ইসলামের তাণ্ডব ও নাশকতার ১৫টি মামলায় তিনি এজাহারনামীয় আসামি।

রোববার (১৮ এপ্রিল) মামুনুল হককে গ্রেফতারের পর সংবাদ সম্মেলনে ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) তেজগাঁও জোনের উপ-কমিশনার (ডিসি) হারুনুর রশিদ জানান, ২০২০ সালের মার্চে মোহাম্মদপুর এলাকায় ভাংচুরের মামলায় মামুনুল হককে গ্রেফতার করা হয়েছে। তিনি এ মামলার ৭ নম্বর আসামি। এছাড়া, রাজধানীর পল্টন, মতিঝিল, নারায়ণগঞ্জের কয়েকটি থানায় তার বিরুদ্ধে নাশকতা ও ভাঙচুরের অভিযোগে মামলা আছে। সেগুলো তদন্ত করে আইনানুগ ব্যবস্থা নেয়া হবে।

জানা গেছে, ডিবির মতিঝিল বিভাগে মামুনুল হকের বিরুদ্ধে ৮ টি মামলা তদন্তাধীন আছে। এছাড়া লালবাগ বিভাগে দু’টি, তেজগাঁও বিভাগে একটি এবং মতিঝিল ও পল্টন থানায় পৃথক চারটি মামলায় এজাহারনামীয় আসামি মামুনুল হক।

২০১৩ সালের ৫ মে রাতে মতিঝিলের শাপলা চত্বর এলাকায় অগ্নিসংযোগ, ভাঙচুর, সংঘর্ষ, লুটপাট ও নাশকতার অভিযোগে এসব মামলা হয়। মামুনুল হকের বিরুদ্ধে সর্বশেষ মামলাটি হয়েছে গত ৫ এপ্রিল। চলতি বছরের ২৬ মার্চ বায়তুল মোকাররম জাতীয় মসজিদে জুমার নামাজের পর সংঘর্ষের ঘটনায় এ মামলা দায়ের করা হয়। মামলাগুলোতে ইতিমধ্যে বেশ কয়েকজন কেন্দ্রীয় হেফাজত নেতাকে গ্রেফতার করেছে পুলিশ।

হেফাজতে ইসলামের যুগ্ম মহাসচিব মামুনুল হককে গ্রেফতারের পর জিজ্ঞাসাবাদের জন্য রাতেই তেজগাঁও থানা থেকে ডিবি কার্যালয়ে নেওয়া হয়েছে। রোববার (১৮ এপ্রিল) মোহাম্মদপুরের জামিয়া রাহমানিয়া আরাবিয়া মাদরাসা থেকে ঢাকা মহানগর পুলিশের (ডিএমপি) তেজগাঁও বিভাগ তাকে গ্রেফতার করে।

সামাজিক মাধ্যমগুলোতে শেয়ার করুন...

Leave a Reply

এই বিভাগের আরও খবর...
© All rights reserved © 2021 www.banglarchokhnews.com  
Theme Customized BY LatestNews