1. mainadmin@banglarchokhnews.com : mainadmin :
  2. newsdhaka07@gamil.com : special_reporter :
  3. subadmin@banglarchokhnews.com : subadmin :
বাংলার চোখ নিউজ | অনলাইন সংস্করণ | কেন এতদিন গ্রেফতার করা হয়নি জ্যাকুলিনকে, প্রশ্ন আদালতের
শুক্রবার, ০৯ ডিসেম্বর ২০২২, ০৭:০০ অপরাহ্ন

কেন এতদিন গ্রেফতার করা হয়নি জ্যাকুলিনকে, প্রশ্ন আদালতের

বাংলার চোখ সংবাদ
  • সময়ঃ শুক্রবার, ১১ নভেম্বর, ২০২২
জ্যাকুলিন ফার্নান্দেজ, বলিউডের জনপ্রিয় অভিনেত্রী। অভিনয়ের বাইরেও বেশ কিছু দিন ধরে গণমাধ্যমের শিরোনামে তিনি। ২০০ কোটি রুপির তহবিল তছরুপের ঘটনায় সুকেশ চন্দ্র শেখরের সঙ্গে নাম জড়ায় জ্যাকুলিনের। এরপর থেকে প্রায়ই শিরোনামে আসছেন শ্রীলঙ্কান এই অভিনেত্রী।

এবার তাকে গ্রেফতার না করায় আদালতের প্রশ্নের মুখে পড়েছে ভারতের অর্থনীতি বিষয়ক গোয়েন্দা সংস্থা এনফোর্সমেন্ট রিরেক্টরেট (ইডি)।

আদালতের প্রশ্ন, অপরাধের তথ্যপ্রমাণ থাকলেও কেন এতদিন জ্যাকুলিনকে গ্রেফতার করেনি ইডি?বৃহস্পতিবার দিল্লির পটিয়ালা হাউস আদালত জানিয়েছেন, মামলার পরবর্তী শুনানি না হওয়া পর্যন্ত গ্রেফতার করতে পারবে না তাকে। অবশ্য আদালত এও জানিয়েছেন, শুক্রবার এ বিষয়ে কোনও নির্দেশ দিতে পারে তারা।

উল্লেখ্য, ২০০ কোটি রুপি মানি লন্ডারিংয়ের মামলায় সুকেশ চন্দ্র শেখরের সঙ্গে নাম জড়িয়ে যায় অভিনেত্রী জ্যাকুলিন ফার্নান্দেজের। তাকে গ্রেফতার করে ইডি। গত ১৭ সেপ্টেম্বর অন্তর্বর্তী জামিনে ছাড়া পান জ্যাকুলিন। আগস্ট মাসে সুকেশ চন্দ্র শেখরের সঙ্গে অর্থ তছরুপ মামলায় নাম জড়ানোর পর ইডি তলব করেছিল তাকে। শুধু তা-ই নয়, তার সঙ্গে সম্পর্কিত আরও অনেককেই থানায় হাজিরা দিতে ডেকেছিল দিল্লির আর্থিক অপরাধ দমন শাখা। সেখানে দফায় দফায় জিজ্ঞাসাবাদের পর তদন্ত এগিয়ে নিয়ে যায় ইডি।

আদালতে জামিন আবেদনের শুনানি চলাকালীন ইডি অভিযোগ জানায়, জ্যাকুলিন তার মোবাইল ফোন থেকে সমস্ত তথ্য মুছে দিয়ে তদন্তকারীদের বিভ্রান্ত করেছেন। তদন্তে সহযোগিতা করছেন না তিনি, এমনও অভিযোগ ওঠে। তার পরই ইডির পক্ষ থেকে বলা হয়, অভিনেত্রী দেশ ছেড়ে চলে যেতে চেয়েছিলেন এর মাঝেই। কিন্তু ‘লুক আউট’ নোটিস জারি থাকায় সম্ভব হয়নি। আদালতে এই সংক্রান্ত যাবতীয় নথি পেশ করে ইডি অভিনেত্রীর জামিন আবেদনের বিরোধিতা করে।

বৃহস্পতিবার আদালতে জ্যাকুলিনের আইনজীবী সিদ্ধার্থ আগারওয়াল তার মক্কেলের হয়ে বলেন, জ্যাকুলিন আদৌ তদন্তে অসহযোগিতা করছেন না। বরং ইডির কর্মকর্তারা যে পাঁচবার অভিনেত্রীকে জিজ্ঞাসাবাদ করে তার বয়ান রেকর্ড করেছেন, সে কথা স্মরণ করিয়ে দিয়েছেন তিনি।

তিনি এও জানান, সুকেশের যে অতীত অপরাধের রেকর্ড আছে এবং তিনি আগে জেল খেটেছেন, তা জ্যাকুলিন জানতেন না।

সূত্র: আউটলুক,দ্য হিন্দুফিন্যান্সিয়াল এক্সপ্রেস, এনডিটিভি

বাংলার চোখ নিউজ

শেয়ার করুন...

আরও খবর...
© All rights reserved © 2021 | বাংলার চোখ নিউজ
Theme Customized BY LatestNews