1. [email protected] : mainadmin :
  2. [email protected] : special_reporter : special reporter
  3. [email protected] : subadmin :
বাংলার চোখ নিউজ | অনলাইন সংস্করণ | খালি পেটে খাবেন না যেসব খাবার
মঙ্গলবার, ২৭ জুলাই ২০২১, ১০:১২ অপরাহ্ন

খালি পেটে খাবেন না যেসব খাবার

বাংলার চোখ সংবাদ
  • সময়ঃ বৃহস্পতিবার, ১ জুলাই, ২০২১

লাইফস্টাইল ডেস্ক :

অনেক সময় ভীষণ খিদে পেলে আমরা যা সামনে পাই, তাই খাওয়া শুরু করি। তবে কোনো কোনো খাবার খালি পেটে খেলে পড়তে পারেন মারাত্মক স্বাস্থ্য ঝুঁকিতে। জেনে নিন খালি পেটে খাবেন না যেসব খাবার।

পেয়ারা: পেয়ারা পুষ্টিগুণে ভরপুর একটি ফল।তবে পুষ্টিকর এই ফলটি খালি পেটে না খাওয়াই ভালো। সকালে খালি পেটে পেয়ারা খেলে পেটে ব্যথা হতে পারে। হতে পারে পেট ফাঁপা কিংবা গ্যাসের সমস্যা।

দই: খাবার হজম করতে সাহায্য করে দই। তাই খালি পেটে দই খাওয়া উচিত নয়। এতে উল্টো অ্যাসিডিটি হতে পারে।দুপুরে খাওয়ার পর এক বাটি টক দই খেলে হজম ভালো হয়, পেট পরিষ্কার থাকে।

আপেল: খালি পেটে আপেল খেলে রক্তচাপ বেড়ে যেতে পারে। সকালের নাস্তায় যদি আপেল রাখতেই চান তবে তা সবার শেষে খান। তার আগে পেট ভরে অন্য খাবার খেয়ে নিন।

চা/কফি: সকালে এক কাপ গরম গরম চা/কফিতে চুমুক না দিয়ে দিন শুরু করতে পারে না অনেকেই। তবে, জানেন কি, এটা সরাসরি আপনার শরীরে বিরূপ প্রভাব ফেলে। চা/কফিতে থাকা ক্যাফেইনের কারণে হতে পারে গ্যাসের সমস্যা। তাই সকালের নাস্তা খাওয়ার পরই চা/কফি খান।

টমেটো: খালি পেটে কখনোই টমেটো খাবেন না। এতে অ্যাসিডিটির সমস্যা হতে পারে।অনেকেই রাতে মূল খাবার হিসেবে শুধু সালাদ খান। এক্ষেত্রেও গাজর, শসা, লেটুস দিয়ে সালাদ বানিয়ে খেতে পারেন।

এমএম/বাংলারচোখ

সামাজিক মাধ্যমগুলোতে শেয়ার করুন...

Leave a Reply

এই বিভাগের আরও খবর...
© All rights reserved © 2021 | বাংলার চোখ নিউজ  
Theme Customized BY LatestNews