1. [email protected] : mainadmin :
  2. [email protected] : Mohsin Molla : Mohsin Molla
  3. [email protected] : subadmin :
বাংলার চোখ নিউজ | অনলাইন সংস্করণ | গাইবান্ধার উন্নয়নের জন্য অর্থনৈতিক অঞ্চল গড়ে তোলা গুরুত্বপূর্ণ
বৃহস্পতিবার, ২৩ সেপ্টেম্বর ২০২১, ০৩:২৫ পূর্বাহ্ন

গাইবান্ধার উন্নয়নের জন্য অর্থনৈতিক অঞ্চল গড়ে তোলা গুরুত্বপূর্ণ

বাংলার চোখ সংবাদ
  • সময়ঃ শনিবার, ১১ সেপ্টেম্বর, ২০২১

সুমন কুমার বর্মন :

সড়ক পরিবহন ও মহাসড়ক বিভাগের অতিরিক্ত সচিব নীলিমা আখতার বলেছেন, একটি এলাকার অর্থনৈতিক সমৃদ্ধি ও উন্নয়ন একে অন্যের উপর নির্ভরশীল।

তিনি বলেছেন, সড়ক ও মহাসড়কগুলো নির্মাণে প্রচুর অর্থ ব্যয় করা হয়ে থাকে। সড়ক ও মহাসড়কগুলো যদি অর্থনৈতিক সমৃদ্ধির সুযোগ সৃষ্টি করতে না পারে তাহলে সড়ক ও মহাসড়কের জন্য বিশাল বিনিয়োগ মূল্যহীন হয়ে পড়ে।

গাইবান্ধার উন্নয়নের জন্য অর্থনৈতিক অঞ্চল গড়ে তোলা খুবই গুরুত্বপূর্ণ। কারণ আর্থিক উন্নয়নের সম্ভাবনাকে কেন্দ্র করেই এই এলাকায় বিভিন্নমুখী উন্নয়নের সুযোগ তৈরী হবে।

এ বিষয়ে এলাকাভিত্তিক শিল্প কারখানা, ব্যবসা-বাণিজ্য, রাজনীতি, সামাজিক উন্নয়ন কর্মকাণ্ডে সর্বস্তরের মানুষকে এগিয়ে আসতে হবে এবং একযোগে কাজ করতে হবে।

তিনি বলেন, মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার বিশেষ আগ্রহে সারাদেশে নানা ধরণের উন্নয়ন কর্মকাণ্ড বাস্তবায়িত হচ্ছে। গাইবান্ধার ফোরলেনও তার ব্যতিক্রম নয়। প্রধানমন্ত্রী সার্বক্ষনিকভাবে এ কাজের অগ্রগতি পর্যবেক্ষণ করছেন।

তিনি শনিবার গাইবান্ধা প্রেসক্লাবে সাংবাদিকদের সাথে এক মতবিনিময় সভায় প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন।

গাইবান্ধা প্রেসক্লাব সভাপতি কেএম রেজাউল হকের সভাপতিত্বে সভায় বিশেষ অতিথি ছিলেন সড়ক ও জনপথ বিভাগের নির্বাহী প্রকৌশলী মোঃ ফিরোজ আখতার।

অন্যান্যদের মধ্যে আলোচনায় অংশ নেন প্রেসক্লাবের প্রধান উপদেষ্টা গোবিন্দলাল দাস, সিনিয়র সহ-সভাপতি সৈয়দ নুরুল আলম জাহাঙ্গীর, সহ-সভাপতি দীপক কুমার পাল, অমিতাভ দাশ হিমুন প্রমুখ।

এর আগে স্বাগত বক্তব্য রাখেন প্রেসক্লাবের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক আবেদুর রহমান স্বপন। শুরুতে প্রধান অতিথিকে প্রেসক্লাবের পক্ষ থেকে ফুলেল শুভেচ্ছা জানান প্রেসক্লাব সভাপতি ও সাধারণ সম্পাদক। অন্যদের মধ্যে উপহার সামগ্রী তুলে দেন প্রেসক্লাব সদস্য ডিবিসি প্রতিনিধি রিকতু প্রসাদ।

সভায় উপস্থিত ছিলেন যুগ্ম সাধারণ সম্পাদক ইদ্রিসউজ্জামান মোনা, প্রচার ও প্রকাশনা সম্পাদক উজ্জল চক্রবর্ত্তী, সাহিত্য ও সাংস্কৃতিক সম্পাদক উত্তম সরকার, দপ্তর সম্পাদক আরিফুল ইসলাম বাবু, নির্বাহী সদস্য ফেরদৌস ইসলাম খান, খায়রুল ইসলাম, এবিএম ছাত্তার, সাধারণ সদস্য মমতাজুল ইসলাম লিয়াকত, রেজাউল হক মিতা, জান্নাতুল ফেরদৌস জুয়েল, রিকতু প্রসাদ, আবু কায়সার শিপলু প্রমুখ।

বিশেষ অতিথির বক্তব্যে সড়ক ও জনপথ বিভাগের নির্বাহী প্রকৌশলী মো. ফিরোজ আখতার বলেন, সব বিভাগের সমন্বয়ে আগামী তিনমাসের মধ্যে গাইবান্ধার ফোরলেনের কাজ সমাপ্ত হবে।

অতিরিক্ত সচিব নীলিমা আখতার গত শুক্রবার এসকেএস ইন ও গাইবান্ধা সার্কিট হাউজে রেল, বিদ্যুৎ, টেলিফোন ও সড়ক বিভাগের সংশ্লিষ্ট উর্দ্ধতন কর্মকর্তাদের সাথে বিভিন্ন জটিলতা নিরসনে বৈঠক করেন। পরে সাংবাদিকদের সাথে এক মতবিনিময়কালে তিনি জানান, সব বিভাগের সদিচ্ছায় এবং আন্তরিকতায় পুরো বিষয়টিকে সমন্বয় করা সম্ভব হয়েছে। ফোরলেনের কাজে কোথাও কোন সমস্যা নেই। খুব শীঘ্রই গাইবান্ধার মানুষ ফোরলেনের সুবিধা ভোগ করবেন।

এদিকে মতবিনিময় সভার আগে পাবলিক ইউনির্ভাসিটি স্টুডেন্টস এসোসিয়েশন অব গাইবান্ধা (পুসাগ) এবং গাইবান্ধার সাংস্কৃতিক সংগঠন সুরবানী সংসদের পক্ষ থেকে সড়ক পরিবহন ও মহাসড়ক বিভাগের অতিরিক্ত সচিব নীলিমা আখতারকে ফুলেল শুভেচ্ছা জানানো হয়।

এমটিকে/বাংলারচোখ

শেয়ার করুন...

Leave a Reply

আরও খবর...
© All rights reserved © 2021 | বাংলার চোখ নিউজ  
Theme Customized BY LatestNews