1. [email protected] : mainadmin :
  2. [email protected] : Mohsin Molla : Mohsin Molla
  3. [email protected] : subadmin :
বাংলার চোখ নিউজ | অনলাইন সংস্করণ | গাইবান্ধায় ঢিলেঢালা হরতাল
শুক্রবার, ১৮ জুন ২০২১, ০৮:০৭ অপরাহ্ন

গাইবান্ধায় ঢিলেঢালা হরতাল

বাংলার চোখ সংবাদ
  • সময়ঃ বৃহস্পতিবার, ১০ জুন, ২০২১

মোঃ মোস্তাফিজুর রহমান পলাশ, জেলা প্রতিনিধি :

ব্যবসায়ী হাসান আলী হত্যাকারীদের গ্রেফতার ও বিচার এবং ৪ দফা দাবি আদায়ের লক্ষ্যে বৃহস্পতিবার গাইবান্ধায় সকাল ৬টা থেকে দুপুর ২টা পর্যন্ত অর্ধদিবস হরতাল পালিত হয়। হরতাল চলাকালে জেলা শহরের ডিবি রোডসহ বেশ কয়েক জায়গায় টায়ার জ্বালিয়ে হরতাল সমর্থকরা বিক্ষোভ প্রদর্শন করে। ‘হাসান হত্যার প্রতিবাদ মঞ্চ’ শহরের ১নং রেলগেট এলাকা থেকে একটি বিক্ষোভ মিছিল বের হয়ে প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে। হরতাল চলাকালে শহরের কিছু দোকানপাট বন্ধ ছিল। তবে ব্যাংক-বীমা, অফিস-আদালত খোলা থাকলেও রিক্সা, অটোবাইক, সিএনজি চলাচল অব্যাহত ছিল।

পরে ডিবি রোড আসুজ্জামান মার্কেটের সামনে সমাবেশে বক্তব্য রাখেন ‘হাসান হত্যার প্রতিবাদ মঞ্চ’ এর সন্বয়ক আমিনুল ইসলাম গোলাপ, অ্যাড. সিরাজুল ইসলাম বাবু, মিহির ঘোষ, গোলাম মারুফ মনা, জিয়াউল হক জনি, মঞ্জুর আলম মিঠু, প্রণব চৌধুরী, জাহাঙ্গীর কবির তনু, কাজী আবু রাহেন শফিউলস্নাহ, নিলুফার ইয়াসমিন শিল্পী, মাসুদার রহমান মাসুদ প্রমুখ।

এদিকে হরতালের প্রতিবাদ ও হরতাল প্রত্যাখান করে বাংলাদেশ আওয়ামী মুক্তিযোদ্ধা প্রজন্ম লীগ গাইবান্ধা জেলা শাখার উদ্যোগে জেলা শাখার সাধারণ সম্পাদক আশিফউজ্জামান শশী’র নেতৃত্বে একটি বিক্ষোভ মিছিল বের হয়ে শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে। জেলা শহরের ১নং ট্রাফিক মোড় এলাকায় এক প্রতিবাদ সমাবেশ অনুষ্ঠিত হয়। জেলা কমিটির সভাপতি ইঞ্জিনিয়ার নুরুল আমিন পাপুলের সভাপতিত্বে সমাবেশে বক্তব্য রাখেন বাংলাদেশ আওয়ামী মুক্তিযোদ্ধা প্রজন্ম লীগ কেন্দ্রীয় কমিটির কুটির শিল্প বিষয়ক সম্পাদক মেহেদী হাসান বাবু, কেন্দ্রীয় কমিটির তথ্য ও গবেষণা সম্পাদক আহসান হাবিব নাহিদ, জেলা কমিটির সহ-সভাপতি আল ইমরান, যুগ্ম সাধারণ সম্পাদক শামছুল হক সজিব, মোস্তাফিজুর রহমান পলাশ, সহ-সম্পাদক সোহেল সরকার, আব্দুল লতিফ, প্রচার সম্পাদক আদিত্য আদনান সোহেল, মহিলা বিষয়ক সম্পাদক মেহেরুন্নাহার মালা, সদর উপজেলা কমিটির সহ-সভাপতি এম.এ সাদি পুলক, সাধারণ সম্পাদক মো. রাখু প্রধান, মনির, মাহি, অনিক প্রমুখ।

পরে নেতাকর্মীরা প্রতিবাদ সমাবেশ শেষে গাইবান্ধা প্রেসক্লাবে এক প্রেস বিফ্রিং করে। এসময় বক্তারা বলেন, ব্যবসায়ী হাসান আলী হত্যা ঘটনার সুষ্ঠু তদন্ত করে দোষীদের আইনের আওতায় আনার দাবি জানান। বক্তারা আরও বলেন, একটি কুচক্রি মহল হাসান হত্যার ঘটনাকে ভিন্নখাতে প্রবাহিত করার নানা চেষ্টা করছে। কুচক্রি মহলটি এই হরতাল আহবান করে গরীবের পেটে লাথি মেরেছে। নেতাকর্মীরা আরও বলেন, অবিলম্বে হাসান হত্যার বিচারের দাবিতে গাইবান্ধার সর্বস্তরের মানুষকে সাথে নিয়ে এক মানববন্ধন কর্মসূচী পালন করা হবে বলে আল্টিমেটাম দেন।

হাসান হত্যার ৪ দফা দাবিগুলো হচ্ছে- অবিলম্বে হাসান হত্যার সাথে জড়িত আসামীদের গ্রেফতার, সদর থানার ওসিকে অপসারণসহ অভিযুক্ত ওসি (তদন্ত) ও অপর এএসআইকে অবিলম্বে আইনের আওতায় এনে বিচারের মুখোমুখি করা, হাসান হত্যার সুষ্ঠু বিচারের জন্য বিচার বিভাগীয় তদন্তত কমিটি গঠন এবং গাইবান্ধা জেলায় অবৈধ দাদন ব্যবসায়ীদের দৌরাত্ম্য বন্ধ।

প্রসঙ্গত উলেস্নখ্য যে, গাইবান্ধা জেলা শহরের খানকা শরীফ সংলগ্ন নারায়নপুর এলাকার জেলা আওয়ামী লীগের উপ-দপ্তর সমপাদক কুখ্যাত দাদন ব্যবসায়ী মাসুদ রানার বাড়ী থেকে গত ১০ এপ্রিল ব্যবসায়ী হাসান আলীর (৪৫) ঝুলন্ত লাশ উদ্ধার করে পুলিশ। নিহত হাসান আলী শহরের থানাপাড়া এলাকার মৃত হজরত আলীর ছেলে এবং আফজাল সুজ গাইবান্ধা শাখার সাবেক মালিক।

এমটিকে/বাংলারচোখ

সামাজিক মাধ্যমগুলোতে শেয়ার করুন...

Leave a Reply

এই বিভাগের আরও খবর...
© All rights reserved © 2021 www.banglarchokhnews.com  
Theme Customized BY LatestNews