1. [email protected] : mainadmin :
  2. [email protected] : Mohsin Molla : Mohsin Molla
  3. [email protected] : subadmin :
বাংলার চোখ নিউজ | অনলাইন সংস্করণ | গাইবান্ধায় লেংগা বাজার বিএস উচ্চ বিদ্যালয়ে অবৈধভাবে নিয়োগ
বুধবার, ২০ অক্টোবর ২০২১, ০৮:২৩ অপরাহ্ন

গাইবান্ধায় লেংগা বাজার বিএস উচ্চ বিদ্যালয়ে অবৈধভাবে নিয়োগ

বাংলার চোখ সংবাদ
  • সময়ঃ মঙ্গলবার, ৭ সেপ্টেম্বর, ২০২১

মোঃ মোস্তাফিজুর রহমান পলাশ :

গাইবান্ধায় লেংগা বাজার বিএস উচ্চ বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির সভাপতি ও প্রধান শিক্ষকের বিরুদ্ধে দীর্ঘদিন থেকে অনিয়ম ও দুর্নীতির সাথে জড়িত থাকার অভিযোগ পাওয়া গেছে। চলতি বছরের ১৩ আগস্ট অবৈধভাবে নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশ করে অযোগ্য ও দুর্নীতি পরায়ণ ব্যক্তিদের কাছ থেকে তারা অবৈধভাবে বিপুল পরিমান অর্থ হাতিয়ে নিয়েছেন।

সোমবার (৬ সেপ্টেম্বর) বিকেলে অবৈধ নিয়োগ বিজ্ঞপ্তি বন্ধে বিজ্ঞ গাইবান্ধা সদর সিনিয়র সহকারি জজ আদালতে একটি মামলা করেন লেংগা বাজার বিএস উচ্চ বিদ্যালয়ের কয়েকজন শিক্ষার্থী ও অভিভাবক। মামলা নং ২২৩/২০২১।

মামলায় উল্লেখ করা হয়, লেংগা বাজার বিএস উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক রফিকুল ইসলাম সরকার ও ম্যানেজিং কমিটির সভাপতি সাইফুল ইসলাম ম্যানেজিং কমিটির সভা আহবান না করিয়া এবং কোন প্রকার সিদ্ধান্ত গ্রহণ করা ছাড়াই তিনটি পদে (১ জন নিরাপত্তা কর্মী, ১ জন আয়া ও ১ জন পরিচ্ছন্ন কর্মী) চতুর্থ শ্রেণীর কর্মচারী নিয়োগের জন্য দৈনিক সমকাল পত্রিকায় বিজ্ঞপ্তি প্রকাশ করেন এবং পত্রিকা যাতে এলাকায় পৌঁছাইতে না পারে তজ্জন্য চাতুজপূর্ণ কৌশল অবলম্বন করে। এছাড়াও ইতোমধ্যে একেকটি পদের বিপরীতে ১২ লাখ টাকা গ্রহণ করেছেন বলে উল্লেখ করা হয়। এমনকি ১নং বাদীর ভাইকে নিরাপত্তাকর্মী পক্ষে চাকুরী প্রদান করিবে বলিয়া ১নং বাদীর ভাই মুকুল মিয়ার নিকট হইতে নগদ ৪,০০,০০০ (চারলক্ষ) টাকা ঘুষ গ্রহণ করেন, যাহা মোবাইল ফোনে রেকর্ড আছে। বিদ্যালয়ে অর্থের বিনিময়ে উক্ত পদ সমুহে নিয়োগ প্রদান করিলে অযোগ্য, অদক্ষ ও দুর্নীতি পরায়ণ ব্যক্তি নিয়োগ হইবে এমন বিদ্যালয়ের কোমলমতি শিশুদের উপর সুদূর প্রসারী অনৈতিক প্রভাব পড়ার সম্ভাবনার কথা বলা হয়।

বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির সভাপতি নির্বাচনের পর বিভিন্ন অনিয়ম ও দুর্নীতির সাথে পড়ে এবং ক্ষমতাসীন দলের নেতা হওয়ায় তার বিরুদ্ধে কেউ কথা বলতে সাহস করে না। রেজুলেশন বইয়ের ফাঁকা পৃষ্ঠায় বিভিন্ন কৌশল অবলম্বনে স্বাক্ষর গ্রহণ করিয়া ম্যানেজিং কমিটির সদস্যগণকে বিভিন্ন প্রকার ভয়ভীতি ও ক্ষমতার দাপট দেখায়। এমতবস্থায় লেংগা বাজার বিএস উচ্চ বিদ্যালয়ের অবৈধ নিয়োগ বিজ্ঞপ্তি বাতিল করার দাবি জানান অভিভাবক, শিক্ষক, শিক্ষার্থীসহ এলাকাবাসী।

 

এমটিকে/বাংলারচোখ

শেয়ার করুন...

Leave a Reply

আরও খবর...
© All rights reserved © 2021 | বাংলার চোখ নিউজ  
Theme Customized BY LatestNews