1. [email protected] : mainadmin :
  2. [email protected] : Mohsin Molla : Mohsin Molla
  3. [email protected] : subadmin :
বাংলার চোখ নিউজ | অনলাইন সংস্করণ | গাইবান্ধায় সংখ্যালঘুর বসত বাড়িতে হামলা-ভাঙচুর
বৃহস্পতিবার, ২৩ সেপ্টেম্বর ২০২১, ০৩:১০ পূর্বাহ্ন

গাইবান্ধায় সংখ্যালঘুর বসত বাড়িতে হামলা-ভাঙচুর

বাংলার চোখ সংবাদ
  • সময়ঃ শনিবার, ৩১ জুলাই, ২০২১

সুমন কুমার বর্মন (গাইবান্ধা) প্রতিনিধি :

গাইবান্ধা সদর উপজেলার গিদারী ইউনিয়নের বাগুড়িয়া গ্রামে সংখ্যালঘু পরিবারের বসত বাড়িতে হামলা-ভাঙচুর, মারপিট ও লুটপাটের ঘটনা ঘটেছে। এ ঘটনায় দশ জনের নাম উল্লেখ করে গতকাল শনিবার গাইবান্ধা সদর থানায় একটি লিখিত অভিযোগ দায়ের করে সংখ্যালঘু পরিবারটি।

অভিযোগ সূত্রে জানাযায়, ১৫ বছর আগে ধীরেন্দ্র নাথ একই এলাকার শাহ জামালের কাছ থেকে ৩ শতাংশ জমি ক্রয় করে ভোগ দখল করে আসছিল। কিন্তু সেই জমি শাহ জামালের অন্য ভাই-ভাতিজারা নিজের বলে দাবি করে সংখ্যালঘু পরিবারের বসত-বাড়িতে হামলা-ভাঙচুর চালায়। এতে ওই সংখ্যালঘু পরিবারের লোকজন বাধা দিলে তাদের মারপিট করে বিবস্ত্র অবস্থায় হত্যার চেষ্টা করে তারা। সেই সাথে ঘরে থাকা জিনিসপত্র, গলার চেইন ছিনিয়ে নিয়ে যায় ওই দাঙ্গাবাজ ব্যক্তিরা। পরে আহত ব্যক্তিদের আত্মচিৎকারে এলাকার লোকজন এগিয়ে আসলে তাদের উদ্ধার করে চিকিৎসার ব্যবস্থা করা হয়।

এ বিষয়ে অভিযুক্ত ব্যক্তিদের সাথে কথা হলে তারা জানান সংখ্যালঘু পরিবারটি তাদের জমিতে বসবাস করে আসছে। হামলা-ভাঙচুর ও মারপিটের বিষয়টি তারা এড়িয়ে যান।

তবে স্থানীয় রনজিৎ চন্দ্র জানান, ধীরেন্দ্র নাথ ১৫ বছর আগে ক্রয়কৃত জমিতে বসবাস করে আসছেন। সেটি তার নিজের জমি। কিন্তু অন্যায় ভাবে আইয়ুব আলী, আব্দুল কুদ্দুস, এনামুল হক, আয়নাল মিয়া, বাবু মিয়া, শাহিন মিয়া, শামীম মিয়া, শাওন মিয়া গংরা সেই জমি নিজের বলে সংখ্যালঘু পরিবারটিকে উচ্ছেদের পায়তারা করছে। এটির আমরা সঠিক বিচার চাই।

 

এমটিকে/বাংলারচোখ

শেয়ার করুন...

Leave a Reply

আরও খবর...
© All rights reserved © 2021 | বাংলার চোখ নিউজ  
Theme Customized BY LatestNews