1. [email protected] : mainadmin :
  2. [email protected] : Mohsin Molla : Mohsin Molla
  3. [email protected] : subadmin :
বাংলার চোখ নিউজ | অনলাইন সংস্করণ | গাইবান্ধা জেলা সদর হাসপাতালে লিকুইড অক্সিজেন সংযোজিত
বৃহস্পতিবার, ২৩ সেপ্টেম্বর ২০২১, ০২:৪০ পূর্বাহ্ন

গাইবান্ধা জেলা সদর হাসপাতালে লিকুইড অক্সিজেন সংযোজিত

বাংলার চোখ সংবাদ
  • সময়ঃ শনিবার, ৩১ জুলাই, ২০২১

সুমন কুমার বর্মন (গাইবান্ধা) প্রতিনিধি :

করোনা পরিস্থিতি সংকট নিরসনে জরুরী অক্সিজেন ব্যবস্থার উন্নয়নে গাইবান্ধা জেলা সদর হাসপাতালে সেন্ট্রাল অক্সিজেন প্লান্টে লিকুইড অক্সিজেন সংযোজিত করা হয়েছে। এতে করোনা ভাইরাসে আক্রান্ত রোগীদের অক্সিজেন সমস্যার বিরাজমান সংকট নিরসন হবে এবং চিকিৎসা ব্যবস্থার উন্নয়ন সাধিত হবে।

গাইবান্ধায় করোনা পরিস্থিতি অবনতির পর থেকেই জেলা সদর জেনারেল হাসপাতালের সেন্ট্রাল অক্সিজেন প্লান্ট নির্মাণের কাজ দ্রুত গতিতে সম্পন্ন করা হয়। ২০০ শয্যার গাইবান্ধা জেলা সদর এই হাসপাতালের নতুন যে ভবন তৈরি হচ্ছে তার পাশেই অক্সিজেন প্লান্টটি স্থাপন করা হয়েছে।

হাসপাতাল সূত্রে জানা গেছে, অক্সিজেন প্লান্ট সম্পন্ন হওয়ার পর হাসপাতালের প্রতিটি বেডেই অক্সিজেন সংযোগ দেয়ার কার্যক্রমও সম্পন্ন করা হয়।

উল্লেখ্য, বর্তমানে জেলা সদর হাসপাতালে করোনা রোগীর চিকিৎসার জন্য ২০টি বেড রাখা রয়েছে। এদিকে অক্সিজেন ইউনিট চালু হওয়ার পর করোনা রোগীদের ক্রমবর্ধমান চাহিদার পরিপ্রেক্ষিতে অক্সিজেনের যে সংকট সৃষ্টি হচ্ছিল সেন্ট্রাল অক্সিজেন প্লান্টে বৃহস্পতিবার লিকুইড অক্সিজেন সংযোজিত করার ফলে সে সংকট নিরসন হয়েছে। ফলে করোনা রোগী ছাড়াও শ্বাস কষ্ট, হাপানীসহ অক্সিজেন সংক্রান্ত জটিলতায় ভোগা রোগীরা সুষ্ঠু এবং দ্রুত চিকিৎসার সুযোগ পাচ্ছে।

 

এমটিকে/বাংলারচোখ

শেয়ার করুন...

Leave a Reply

আরও খবর...
© All rights reserved © 2021 | বাংলার চোখ নিউজ  
Theme Customized BY LatestNews