1. [email protected] : mainadmin :
  2. [email protected] : Mohsin Molla : Mohsin Molla
  3. [email protected] : subadmin :
বাংলার চোখ নিউজ | অনলাইন সংস্করণ | গার্মেন্টস খুলে দেওয়ায় কর্মস্থলে পৌঁছাতে কর্মীদের চরম ভোগান্তি
রবিবার, ১৯ সেপ্টেম্বর ২০২১, ০১:১৬ অপরাহ্ন

গার্মেন্টস খুলে দেওয়ায় কর্মস্থলে পৌঁছাতে কর্মীদের চরম ভোগান্তি

বাংলার চোখ সংবাদ
  • সময়ঃ শনিবার, ৩১ জুলাই, ২০২১

শেখ রুবেল (ভূঞাপুর, টাঙ্গাইল) প্রতিনিধি :

কঠোর লকডাউনে মধ্যে হঠাৎ গার্মেন্টস খুলে দেওয়ার ঘোষণায়, নিজ নিজ কর্মস্থলে পৌঁছাতে গার্মেন্টস শ্রমিকদের চরম ভোগান্তি পোহাতে হচ্ছে। এসময় অনেকেই অনেকটা স্বাস্থ্য ঝুঁকি নিয়ে তাদের কর্মস্থলে ফিরতে দেখা গেছে ।

শনিবার (৩১জুলাই) টাঙ্গাইলের ভূঞাপুুর বাসস্ট্যান্ডে সকাল থেকে বিকেল পর্যন্ত পোশাক শিল্পের নারী ও পুরুষ শ্রমিকদের তাদের নিজস্ব গন্তব্যস্থলে পৌছাতে উপচে পড়া ভিড় লক্ষ্য করা গেছে। এসময় লকডাউন ভেঙে যে যেভাবে পারছেন, সে সেভাবেই কর্মস্থলে ফিরছেন। শনিবার ভোরে বেশ কয়েকটি বাস ঢাকার উদ্দ্যেশে ছেড়ে যায়।

এসব কর্মস্থলে ফেরা মানুষদের ভীড়ে ভূঞাপুুর বাসস্ট্যান্ড থেকে চন্দ্রা পর্যন্ত বাস ভাড়া আদায় হচ্ছে ৪০০ থেকে ৫০০ টাকা, সিএনজি ৬০০ থেকে ৭০০ টাকা। এসময় স্বাভাবিক ভাড়া চেয়ে তিন-চার গুণ বেশি ভাড়া আদায় করা হয়।

এছাড়াও ভূঞাপুরের গোবিন্দাসী ফেরি ঘাট ও বঙ্গবন্ধু সেতু পূর্বপাড় গোল চত্বর থেকে কর্মস্থলে ফেরা শ্রমজীবী মানুষের ঢল দেখতে পাওয়া গেছে। এসব পোশাক শ্রমিক ও অন্যান্য শ্রমজীবী মানুষেরা ট্রাক, পিক আপ, প্রাইভেটকার, মোটরসাইকেল ও অন্যান্য যানবাহনে চাপাচাপি করে করোনা ঝুঁকি নিয়ে কর্মস্থলে ফিরতে চেষ্টা করতে দেখা গেছে। এ সময় ট্রাকে জনপ্রতি ভাড়া আদায় হচ্ছে ২০০ থেকে ৩০০ টাকা, প্রাইভেটকারে ১২০০ থেকে ১৫০০ টাকা এবং মোটরসাইকেলে ১৪০০ থেকে ১৫০০ টাকা।

এ সময় কর্মস্থলে ফেরা কর্মজীবী শ্রমিকেরা জানায়, কঠোর লকডাউনে মধ্যে বাস চলেনা, কেমনে গার্মেন্টস খুলে দিলো? কেমনে আমরা কর্মস্থলে পৌছাবো? সে চিন্তাটা করলো না গার্মেন্টস মালিকরা। তারা আরো জানায়, এখন যাত্রীদের চাপ থাকায় কয়েকগুণ বেশি ভাড়া চাওয়া হচ্ছে। আর গন্তব্যে পৌছাতে অনেক ভোগান্তিও পোহাতে হচ্ছে। এজন্য নির্দিষ্ট সময় কাজে যোগদান করতে এবং ঝুঁকি নিয়েই চাকরি বাঁচাতে কর্মস্থলে পৌছাতে হবে।

 

এমটিকে/বাংলারচোখ

শেয়ার করুন...

Leave a Reply

আরও খবর...
© All rights reserved © 2021 | বাংলার চোখ নিউজ  
Theme Customized BY LatestNews