1. [email protected] : mainadmin :
  2. [email protected] : subadmin :
বাংলার চোখ | গাড়ি ঘুরিয়ে দিতেই তৈরি হচ্ছে যানজট
বুধবার, ১৪ এপ্রিল ২০২১, ০৪:৪২ পূর্বাহ্ন

গাড়ি ঘুরিয়ে দিতেই তৈরি হচ্ছে যানজট

বাংলার চোখ সংবাদ
  • সময় বৃহস্পতিবার, ৮ এপ্রিল, ২০২১
  • ২৯ দেখেছেন

মহামারি করোনাভাইরাসের কারণে দেশে সাতদিনের কঠোর নিষেধাজ্ঞা চলছে। নিষেধাজ্ঞার মধ্যেও দেশের সিটি করপোরেশনগুলোতে গণপরিবহন চলাচলের অনুমতি দিয়েছে সরকার। কিন্তু এই নির্দেশনা মানছেন না পরিবহন শ্রমিকরা। তারা শহরের বাইরে গাড়ি নিয়ে যেতে চাইলেও ঘুরিয়ে দিচ্ছে পুলিশ। এতে ঢাকামুখী সড়কে তৈরি হচ্ছে যানজট। এ দৃশ্য রাজধানীর গাবতলী এলাকার।

এই এলাকায় কর্তব্যরত পুলিশের সার্জেন্ট হুমায়ূন বলেন, সরকারের নির্দেশনা থাকলেও পরিবহন শ্রমিকরা তা কোনোভাবেই মানতে চাইছে না। তারা বলছে, আমাদের সাভার পর্যন্ত রুট পারমিট আছে। এ নিয়ে চালকদের সঙ্গে আমাদের তর্কাতর্কি হচ্ছে। যাত্রীরাও ক্ষোভ প্রকাশ করছেন। তারা বলছেন, আমাদের অফিস সাভারে, এখানে নামিয়ে দিলে কীভাবে অফিসে যাব।

এই পুলিশ কর্মকর্তা বলেন, গণপরিবহনগুলো তাদের রুট পারমিট নিয়ে বিভ্রান্তির শিকার হচ্ছেন। রাজধানীর মতিঝিল থেকে সাভার পর্যন্ত যেসব বাস চলাচল করে সেগুলোকে গাবতলীর পর যেতে দেওয়া হচ্ছে না। পরিবহন শ্রমিকদের বারবার বুঝাতে হচ্ছে রুট পারমিট থাকলেও সিটির বাইরে যাওয়া যাবে না। এটা সরকারি নির্দেশনা।

বৃহস্পতিবার রাজধানীর গাবতলীর আমিনবাজার এলাকায় দেখা যায়, ঢাকা থেকে সাভার পর্যন্ত যাওয়া গণপরিবহনগুলোকে আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরা ঘুরিয়ে ঢাকার পথে যেতে বলছে। যার কারণে যাত্রীরা সেখানে নেমে হেঁটে সাভারের দিকে যাচ্ছেন।

ঠিকানা পরিবহনের চালক রমজান আলী বলেন, রুট পারমিট সাভার পর্যন্ত আছে। তাই আমরা সাভার পর্যন্ত যাত্রী নিয়ে যেতে চাই। কিন্তু সরকারি নির্দেশনা অনুযায়ী সিটির বাইরে বাস চলাচল নিষেধ হওয়ায় পুলিশ আমাদের ফিরিয়ে দিচ্ছে।

মৌমিতা পরিবহনের চালক বলেন, ‘লকডাউনের’ মধ্যে গণপরিবহন সীমিত আকারে চলছে। আমরা সরকারের দেওয়া নির্দেশনা অনুযায়ী অর্ধেক যাত্রী নিয়ে চলাচল করছি। বাসের সাভার পর্যন্ত রুট পারমিট থাকলেও এখন আমিনবাজারের পর আর যেতে দেওয়া হচ্ছে না। গাবতলী পুলিশ বক্স থেকেই আমাদের বাস ঘুরিয়ে ঢাকার দিকে যেতে বলছে। যার কারণে যাত্রীদের তোপের মুখে পড়তে হচ্ছে আমাদের। আমাদের তো পারমিট সাভার পর্যন্ত, তাহলে কেন আমাদের যেতে দেওয়া হবে না।

শরিফুল নামের এক যাত্রী বলেন, খুব সীমিত আকারে বাস চলছে। আমি সাভার যাব, সেখানে আমার অফিসের কাজ আছে। বাসে উঠলাম সাভার বলে ডাকছে দেখে। কিন্তু এখন গাবতলীর শেষ প্রান্তে নামিয়ে দিচ্ছে। বলছে, সাভার যাওয়া হবে না এখানেই নামতে হবে। অথচ ৬০ শতাংশ বেশি ভাড়া নিয়েছে এবং সেটা সাভার পর্যন্তই। এখন আমরা কীভাবে যাব।

রাজধানীর গাবতলী এলাকায় দেখা গেছে, বাস ঘুরিয়ে দেওয়ায় সেখানে দীর্ঘ যানজটের সৃষ্টি হয়েছে। আর যাত্রীদের নামিয়ে দেওয়ার কারণে অনেকেই সাভারের উদ্দেশ্যে হাঁটতে শুরু করেছেন। কেউ মোটরসাইকেল ভাড়া করে কয়েকগুণ বেশি ভাড়া দিয়ে যাচ্ছেন। আবার কেউ কেউ দাঁড়িয়ে বাস পান কি না তার জন্য অপেক্ষা করছেন।

সামাজিক মাধ্যমগুলোতে শেয়ার করুন...

Leave a Reply

এই বিভাগের আরও খবর...
© All rights reserved © 2021 www.banglarchokhnews.com  
Theme Customized BY LatestNews
error: Content is protected !!