1. mainadmin@banglarchokhnews.com : mainadmin :
  2. newsdhaka07@gamil.com : special_reporter :
  3. subadmin@banglarchokhnews.com : subadmin :
বাংলার চোখ নিউজ | অনলাইন সংস্করণ | চট্টগ্রামে পুকুর ভরাট করে ভবন নির্মাণের চেষ্টা, ৮ জনের নামে মামলা
বৃহস্পতিবার, ০৬ অক্টোবর ২০২২, ০৫:৩৭ অপরাহ্ন

চট্টগ্রামে পুকুর ভরাট করে ভবন নির্মাণের চেষ্টা, ৮ জনের নামে মামলা

বাংলার চোখ সংবাদ
  • সময়ঃ বৃহস্পতিবার, ২২ সেপ্টেম্বর, ২০২২

চট্টগ্রাম মহানগরীর পাঁচলাইশ থানার পশ্চিম ষোলশহর নাজিরপাড়া এলাকায় পুকুর ভরাট করে শুরু হয় বহুতল ভবন নির্মাণের কাজ। এ ঘটনায় ৮ জনের বিরুদ্ধে মামলা দায়ের করেছে পরিবেশ অধিদপ্তর।

পরিবেশ অধিদপ্তর চট্টগ্রাম মহানগর কার্যালয়ের পরিদর্শক মনির হোসেন বাদী হয়ে বুধবার (২১ সেপ্টেম্বর) রাতে পাঁচলাইশ মডেল থানায় মামলাটি দায়ের করেন।

মামলার আসামিরা হলেন- মোহাম্মদ নুরুল ইসলাম (৫৭), আবুল কালাম (৫০), মন্টু কুমার দাশ (৫৭), সুমি রানী দাশ (৪০), নিকাশ দাশ (৬০), কৃষ্ণা দাশ (৪৫), বিকাশ দাশ (৫৯) এবং মো. আজিজুর রহমান (৩০)।

এ বিষয়ে পরিবেশ অধিদপ্তর চট্টগ্রাম মহানগর কার্যালয়ের উপ-পরিচালক মিয়া মাহমুদুল হক বলেন, পশ্চিম ষোলশহর মৌজায় পুকুর ভরাট করে ১০ তলা আবাসিক ভবন নির্মাণের অভিযোগ পেয়ে ১৬ সেপ্টেম্বর অভিযান পরিচালনা করা হয়। সেখানে পুকুরের অস্থিত্ব বিলীন হয়ে গেছে। জমির কাগজপত্র পর্যালোচনা করে দেখা যায়, পুকুর শ্রেণির জমিতে ১০ তলা আবাসিক ভবন নির্মাণের কাজ শুরু করেছে। ওই ভূমির খতিয়ানে ৭ জনের নাম পাওয়া গেছে। ভবনটি নির্মাণের সাইট ইঞ্জিনিয়ার হিসেবে আছেন আজিজুর রহমান। তারা ভবনটি নির্মাণের জন্য পরিবেশ অধিদপ্তর থেকে ছাড়পত্রও নেননি। পরবর্তী সময়ে পরিচালক মহোদয় মামলার নির্দেশ দেন।

বুধবার বিকেলে থানায় এজাহার পাঠানো হয়েছে বলে জানান তিনি।

বাংলার চোখ নিউজ

শেয়ার করুন...

আরও খবর...
© All rights reserved © 2021 | বাংলার চোখ নিউজ
Theme Customized BY LatestNews