বাংলার চোখ | চট্টগ্রামে বাঘের নাম করোনা
  1. [email protected] : mainadmin :
বাংলার চোখ | চট্টগ্রামে বাঘের নাম করোনা
শুক্রবার, ০৫ মার্চ ২০২১, ১০:১৩ অপরাহ্ন

চট্টগ্রামে বাঘের নাম করোনা

বাংলার চোখ সংবাদ
  • সময় বুধবার, ২৯ জুলাই, ২০২০
  • ১৪০ দেখেছেন

চট্টগ্রাম চিড়িয়াখানায় গত ডিসেম্বরে জন্ম নিয়েছিল একটি মেয়ে বাঘ। সাত মাস বয়স হয়ে গেলেও করোনা পরিস্থিতিতে চিড়িয়াখানা বন্ধ রাখায় দর্শনার্থীরা নতুন এই বাঘছানার কারো দেখা মেলেনি।

আর সেই বাঘ ছানার নাম রাখা হয়েছে ‘করোনা’। মহামারী করোনাকালে জন্ম নেয়ায় তার এমন নাম রেখেছে চিড়িয়াখানা কর্তৃপক্ষ।

‘করোনা’ মায়ের নাম পরী। পরীর সঙ্গেই সারাদিন খেলা করে দিন কাটছে করোনার।

এমন নামকরণের বিষয়ে চট্টগ্রাম চিড়িয়াখানার কিউরেটর ও চিকিৎসক ডা. শাহাদাত হোসেন শুভ বলেন, ওর জন্ম গত বছরের ৩০ ডিসেম্বরে। তখনই সংবাদমাধ্যমে চীনে করোনাভাইরাসের প্রার্দুভাবের খবর জানতে পারি। পরে সারা পৃথিবীতে এই ভাইরাস ছড়িয়ে পড়ল। সেই কারণে ওর নাম ‘করোনা’ রাখা হয়েছে ।

একই রকম বক্তব্য দিয়ে চিড়িয়াখানা পরিচালনা পর্ষদের সচিব মো. রুহুল আমীন বলেন, ওর নাম‘করোনা’রাখা হবে তা আমাদের মাথায় ছিল। কিন্তু মহামারীর মধ্যে ওর আনুষ্ঠানিক নামকরণের সুযোগ মেলেনি। তাই এখন রাখা হলো। ও যতদিন বাঁচবে ততদিন মানুষ জানবে চট্টগ্রাম চিড়িয়াখানায় করোনা নামের একটি বাঘ আছে।

চিড়িয়াখানা সূত্রে জানা গেছে, বাঘ দম্পতি রাজ-পরীর সংসারে গত বছর ৩০ ডিসেম্বর দুটি শাবকের জন্ম হয়। এরমধ্যে পরদিনই একটির মৃত্যু হয়। বেঁচে থাকা শাবকটি শুরুর দিকে ইনকিউবেটরে এবং পরে তিন মাস পর্দায় ঢাকা খাঁচায় নিবিড় পরিচর্যায় রাখা হয়। সেই শাবকটিই হচ্ছে ‘করোনা’। করোনার ওজন এখন ২৮ কেজি।

সামাজিক মাধ্যমগুলোতে শেয়ার করুন...

Leave a Reply

এই বিভাগের আরও খবর...
© All rights reserved © 2021 www.banglarchokhnews.com  
Theme Customized BY LatestNews