1. [email protected] : mainadmin :
  2. [email protected] : Mohsin Molla : Mohsin Molla
  3. [email protected] : subadmin :
বাংলার চোখ নিউজ | অনলাইন সংস্করণ | চন্দনাইশে রাস্তায় বাঁশের সাঁকো
সোমবার, ২০ সেপ্টেম্বর ২০২১, ০১:৫০ অপরাহ্ন

চন্দনাইশে রাস্তায় বাঁশের সাঁকো

বাংলার চোখ সংবাদ
  • সময়ঃ বুধবার, ২৮ জুলাই, ২০২১
খালেদ রায়হান (চন্দনাইশ) প্রতিনিধি :
চট্টগ্রামের চন্দনাইশ পৌরসভায় মাওলানা মনিরুজ্জমান ইসলামাবাদী সড়ক ভেঙে মানুষের ভোগান্তি চরমে। চন্দনাইশ পৌরসভার ৫নং ওয়ার্ডের দক্ষিণ হারলার উপর দিয়ে বয়ে যাওয়া বরুমতি খালসংলগ্ন বীর মুক্তিযোদ্ধা সিরাজুল ইসলাম রহমানীর বাড়ির সামনে মাওলানা ইসলামাবাদী সড়কের সাদিক্যা পুকুরপাড় এলাকায় সড়কটি ভেঙে পড়েছে। ফলে চলাচলের জন্য চরম দুর্ভোগে পড়েছেন সাধারণ মানুষ।
সরেজমিন দেখা যায়, দীর্ঘ সাড়ে ৫ কিলোমিটারের  কার্পেটিং সড়কটি বর্তমানে সংস্কারের অভাবে অবহেলিত অবস্থায় পড়ে রয়েছে। চন্দনাইশ পৌর এলাকাধীন হলেও এলজিইডির আওতাধীন সড়কটি অবহেলিত  অবস্থায় রয়েছে বলে জানান স্থানীয় বাসিন্দা আশরাফ আলী ছিদ্দিকী।
সড়কটি দিয়ে দৈনিক  হাজারো মানুষের বরমা, বৈলতলী ও বরকল ইউনিয়ন হয়ে চট্টগ্রাম যাতায়াত এবং দৈনন্দিন হাট-বাজারসহ অফিস-আদালত , থানা, হাসপাতালে যাতায়ত করতে হয়। বর্ষা মৌসুমে পাহাড় থেকে নেমে আসা পানির ঢলে বরুমতি খালের এ অংশে বিগত সময় নিয়ে এ যাবৎ তিনবার ভাঙলেও এলজিইডির পক্ষ থেকে কোনো ধরনের ব্যাবস্থা নেয়া হয়নি।
ওর্য়াড কাউন্সিলর শাহ আলম বলেন, সড়কটি পৌরসভার না হলেও জনপ্রতিনিধি হিসাবে এলাকার মানুষের চলাচলের স্বার্থে মেয়রের সহযোগিতায় দুই দুইবার সড়কটির মাটি ভরাট করে সাধারণের চলাচলের উপযোগী করা হয়। কিন্তু ২০২০ সালের শেষদিকে বরুমতি খালের উপরিভাগ খনন করা হলেও নিম্নস্থান বরমা ইউনিয়নের মাইগাতা নামক স্থানে খালটি খনন না করার ফলে পানি নিষ্কাশনে বাধাগ্রস্ত হওয়ায় সড়কটি ভেঙে যাচ্ছে।
পৌর মেয়র মাহাববুল আলম খোকার সাথে যোগাযোগ করা হলে তিনি বলেন, বিগত বছর বিআরডিবি সেচ প্রকল্পের অধীনে বরুমতি খালের উপরিভাগ খননে ক্রুটির কারণে ইসলামাবাদী সড়কটি ভেঙে যাচ্ছে। পৌরবাসীর স্বার্থে এ যাবৎ পৌরসভার অর্থায়নে দুবার মেরামত করা হয়। এবারো গত কয়েক দিন আগে টানা ২-৩ দিনের ভারি বৃষ্টিতে পাহাড়ি ঢলে সড়কটি  ভেঙে গেলে মানুষের চলাচলের সুবিধার্থে বাঁশের সাঁকোর ব্যবস্থা গ্রহণ করি।
তিনি আরো জানান, ভাঙা স্থানটির ব্যাপারে উপজেলা এলজিইডির প্রকৌশলীকে অবহিত করেছি, তিনি শিগগিরই ব্যবস্থা নেবেন বলে জানিয়েছেন।
এমটিকে/বাংলারচোখ

শেয়ার করুন...

Leave a Reply

আরও খবর...
© All rights reserved © 2021 | বাংলার চোখ নিউজ  
Theme Customized BY LatestNews