বাংলার চোখ | চলে গেলেন বিশিষ্ট লেখক, সাংবাদিক, কলামিস্ট, গবেষক, বুদ্ধিজীবী সৈয়দ আবুল মকসুদ
  1. [email protected] : mainadmin :
বাংলার চোখ | চলে গেলেন বিশিষ্ট লেখক, সাংবাদিক, কলামিস্ট, গবেষক, বুদ্ধিজীবী সৈয়দ আবুল মকসুদ
বৃহস্পতিবার, ০৪ মার্চ ২০২১, ১২:০৯ অপরাহ্ন

চলে গেলেন বিশিষ্ট লেখক, সাংবাদিক, কলামিস্ট, গবেষক, বুদ্ধিজীবী সৈয়দ আবুল মকসুদ

বাংলার চোখ সংবাদ
  • সময় বুধবার, ২৪ ফেব্রুয়ারী, ২০২১
  • ১৪ দেখেছেন

মঙ্গলবার সন্ধ্যায় রাজধানীর স্কয়ার হাসপাতালে তিনি মারা যান। আজ বুধবার প্রেসক্লাব ও ঢাকা বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় জামে মসজিদে জানাজা শেষে তাকে আজিমপুর কবরস্থানে দাফন করা হবে।

জানা যায়, দুপুর আড়াইটায় সৈয়দ আবুল মকসুদের মরদেহ স্কয়ার হাসপাতাল থেকে জাতীয় প্রেসক্লাবে নেওয়া হবে। সেখানে সাংবাদিকদের শ্রদ্ধা নিবেদনের পর জানাজা অনুষ্ঠিত হবে। এরপর তাকে নেওয়া হবে কেন্দ্রীয় শহীদ মিনারে। সেখানে নাগরিকদের শ্রদ্ধার পর বাদ আছর ঢাকা বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় জামে মসজিদে আরেকটি জানাজা অনুষ্ঠিত হবে। পরে তাকে আজিমপুর কবরস্থানে দাফন করা হবে।

মঙ্গলবার হঠাৎ করেই বাসায় অজ্ঞান হয়ে পড়ে যান সৈয়দ আবুল মকসুদ। পরে রাজধানীর স্কয়ার হাসপাতালে নিয়ে গেলে চিকিৎসকরা মৃত ঘোষণা করেন।

সৈয়দ আবুল মকসুদ ১৯৪৬ সালের ২৩ অক্টোবর মানিকগঞ্জ জেলার শিবালয় উপজেলার এলাচিপুর গ্রামে জন্মগ্রহণ করেন। তার বাবা সৈয়দ আবুল মাহমুদ ও মা সালেহা বেগম। তার সাহিত্যচর্চা শুরু হয় ষাটের দশকে কবিতা, গল্প ও প্রবন্ধ দিয়ে। তিনি নিয়মিত বিভিন্ন জাতীয় দৈনিকে কলাম লিখতেন। তার রচিত বইয়ের সংখ্যা চল্লিশের ওপর। বাংলা সাহিত্যে সামগ্রিক অবদানের জন্য তিনি ১৯৯৫ সালে বাংলা একাডেমি পুরস্কার লাভ করেন।

সামাজিক মাধ্যমগুলোতে শেয়ার করুন...

Leave a Reply

এই বিভাগের আরও খবর...
© All rights reserved © 2021 www.banglarchokhnews.com  
Theme Customized BY LatestNews