1. [email protected] : mainadmin :
  2. [email protected] : Mohsin Molla : Mohsin Molla
  3. [email protected] : subadmin :
বাংলার চোখ নিউজ | অনলাইন সংস্করণ | চাকরিপ্রার্থীদের বয়সে ছাড় দেওয়ার ‘নীতিগত সিদ্ধান্ত’
রবিবার, ১৯ সেপ্টেম্বর ২০২১, ০১:০৬ অপরাহ্ন

চাকরিপ্রার্থীদের বয়সে ছাড় দেওয়ার ‘নীতিগত সিদ্ধান্ত’

বাংলার চোখ সংবাদ
  • সময়ঃ সোমবার, ৯ আগস্ট, ২০২১

বাংলার চোখ নিউজ :

করোনাভাইরাস সবকিছুই এলোমেলো করে দিয়েছে। নানা অঙ্গনের ক্ষয়ক্ষতির পাশাপাশি আবেদন করার বয়স ফুরিয়ে যাওয়ায় ভীষণ হতাশায় ভুগছিলেন সরকারি চাকরিপ্রার্থীরা। বিষয়টি বিবেচনায় নিয়ে বয়সে ছাড় দেওয়ার নীতিগত সিদ্ধান্ত নিয়েছে সরকার। চূড়ান্ত অনুমোদনের জন্য এ সংক্রান্ত প্রস্তাব পাঠানো হচ্ছে প্রধানমন্ত্রী শেখ হাসিনার কাছে।

প্রস্তাবে উল্লেখ করা হয়েছে, বয়স পেরিয়ে যাওয়া ক্ষতিগ্রস্তদের ২১ মাসের ছাড় দেওয়ার সিদ্ধান্ত নিয়েছে সরকার। অর্থাৎ, গত বছরের ২৫ মার্চ যাদের বয়স ৩০ বছর পূর্ণ হয়ে গেছে, তারা চলতি বছরের ৩১ ডিসেম্বর পর্যন্ত সরকারি চাকরির সকল প্রকার নিয়োগ বিজ্ঞপ্তিতে আবেদন করতে পারবেন। প্রধানমন্ত্রীর অনুমোদনের পরেই এ সংক্রান্ত নির্দেশনা জারি করা হবে।

বিষয়টি নিশ্চিত করে জনপ্রশাসন মন্ত্রণালয়ের সিনিয়র সচিব কে এম আলী আজম বলেন, করোনার কারণে এর আগেও একবার প্রধানমন্ত্রীর অনুমোদনক্রমে সরকারি চাকরিতে আবেদনের সময়সীমা ৫ মাস বাড়ানো হয়েছিল। তবে সেই বাড়ানোতে খুব একটা কাজ হয়নি। করোনার প্রকোপ না কমায় খুব বেশি বিজ্ঞপ্তি প্রকাশ পায়নি। এবার তাই বাড়ানো হলো ২১ মাস।

স্বাভাবিক সময়েই দেশে ছিল লাখ লাখ বেকার। করোনাভাইরাস এসে মরার ওপর খাঁড়ার ঘায়ের মতো সেই সংখ্যা আরও অনেক বাড়িয়ে দিয়েছে। সরকারি চাকরির ক্ষেত্রে বয়স বাড়ানোর জন্য আন্দোলন করে যাচ্ছে একাধিক সংগঠন। সবমিলিয়ে সরকারের এই সিদ্ধান্ত অনেকখানি স্বস্তি এনে দেবে হতাশাগ্রস্ত চাকরিপ্রার্থীদের মধ্যে।

এমএম/বাংলারচোখ

শেয়ার করুন...

Leave a Reply

আরও খবর...
© All rights reserved © 2021 | বাংলার চোখ নিউজ  
Theme Customized BY LatestNews