1. [email protected] : mainadmin :
  2. [email protected] : special_reporter : special reporter
  3. [email protected] : subadmin :
বাংলার চোখ নিউজ | অনলাইন সংস্করণ | চামড়া বেচাকেনায় অনিয়ম পেলে কঠোর ব্যবস্থা
মঙ্গলবার, ২৭ জুলাই ২০২১, ০৯:৩১ অপরাহ্ন

চামড়া বেচাকেনায় অনিয়ম পেলে কঠোর ব্যবস্থা

বাংলার চোখ সংবাদ
  • সময়ঃ বৃহস্পতিবার, ২২ জুলাই, ২০২১

বাংলার চোখ নিউজ :

রাজধানীর তিনটি এলাকায় অভিযান চালায় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদফতরের ৬টি টিম।

কোরবানির পশুর কাঁচা চামড়া ক্রয়-বিক্রয়, সংরক্ষণ ও পরিবহন কার্যক্রমে অনিয়ম রোধে মাঠে নেমেছে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদফতর। এ কার্যক্রমে কোনো অনিয়ম পেলেই কঠোর ব্যবস্থা নেবে সংস্থাটি।

বুধবার (২১ জুলাই) রাজধানীর বিভিন্ন এলাকায় কাঁচা চামড়া বেচাকেনায় অনিয়ম রোধে অভিযান পরিচালনা করা হয়। ঈদুল আজহার দিন মোহাম্মদপুর, লালবাগ ও হাজারীবাগ এলাকায় ৬টি টিম কাজ করে।

অভিযান পরিচালনা করেন অধিদফতরের উপপরিচালক মনজুর মোহাম্মদ শাহরিয়ার, মো. মাসুম আরেফিন, বিকাশ চন্দ্র দাস, সহকারী পরিচালক আব্দুল জব্বার মণ্ডল, মাগফুর রহমান এবং প্রণব কুমার প্রামাণিক।

অভিযান প্রসঙ্গে সহকারী পরিচালক আব্দুল জব্বার মণ্ডল জানান, অধিদফতরের মহাপরিচালক বাবলু কুমার সাহার নির্দেশনায় কোরবানির পশুর কাঁচা চামড়া ক্রয়-বিক্রয় সংরক্ষণ ও পরিবহন কার্যক্রমে অনিয়ম রোধে বিশেষ তদারকি করা হয়। ঈদের দিন থেকে পাঁচ দিন এ অভিযান চলবে। বিশেষ এ অভিযানে কোরবানির পশুর কাঁচা চামড়া নিয়ে কোনো অনিয়ম পেলে কঠোর ব্যবস্থা নেওয়া হবে। দেশের মূল্যবান সম্পদ কোরবানির পশুর চামড়া নিয়ে কোনো অনিয়ম দেখলে সরাসরি ভোক্তা হটলাইনে (১৬১২১) জানাতে বলেন অধিদফতরের এ কর্মকর্তা।

উল্লেখ্য, এ বছর ঢাকায় প্রতি বর্গফুট গরুর লবণযুক্ত কাঁচা চামড়ার দাম ৪০ থেকে ৪৫ টাকা এবং ঢাকার বাইরে ৩৩ থেকে ৩৭ টাকা নির্ধারণ করে দিয়েছে সরকার। আর খাসির লবণযুক্ত চামড়ার দাম ১৫ থেকে ১৭ টাকা এবং বকরির চামড়া ১২ থেকে ১৪ টাকা নির্ধারণ করা হয়েছে।

সামাজিক মাধ্যমগুলোতে শেয়ার করুন...

Leave a Reply

এই বিভাগের আরও খবর...
© All rights reserved © 2021 | বাংলার চোখ নিউজ  
Theme Customized BY LatestNews