1. mainadmin@banglarchokhnews.com : mainadmin :
  2. newsdhaka07@gamil.com : special_reporter :
  3. subadmin@banglarchokhnews.com : subadmin :
বাংলার চোখ নিউজ | অনলাইন সংস্করণ | ‘জঙ্গিবাদে জড়িয়ে ভুল বুঝতে পেরে চলে আসি’
শুক্রবার, ০৯ ডিসেম্বর ২০২২, ০৭:২৪ অপরাহ্ন

‘জঙ্গিবাদে জড়িয়ে ভুল বুঝতে পেরে চলে আসি’

বাংলার চোখ সংবাদ
  • সময়ঃ বৃহস্পতিবার, ৬ অক্টোবর, ২০২২

জঙ্গিবাদে জড়িয়ে বাসা থেকে বেরিয়ে গেলেও পরে ভুল বুঝতে পেরে ফিরে আসেন কথিত হিজরতের নামে নিরুদ্দেশ হওয়া যুবক শারতাজ ইসলাম নিলয়। তিনি বলেন, সশস্ত্র প্রস্তুতির স্টেজ পর্যন্ত যেতে পারিনি। তার আগেই ভুল বুঝতে পেরে ফিরে আসি।

বৃহস্পতিবার (৬ অক্টোবর) রাজধানীর কাওরান বাজার র‍্যাবের মিডিয়া সেন্টারে র‍্যাবের পক্ষ থেকে তাকে স্বজনদের কাছে বুঝিয়ে দেওয়ার সময় সাংবাদিকদের এ কথা বলেন নিলয়।

গত ১ সেপ্টেম্বর ঢাকার কল্যাণপুর থেকে কথিত হিজরতের উদ্দেশ্যে বাসা থেকে নিরুদ্দেশ হয় নিলয়। সঙ্গে ছিল আরও কয়েক তরুণ। সামরিক প্রশিক্ষণ (বোমা তৈরি, সশস্ত্র হামলা) নিতে যান পটুয়াখালীতে। তবে জঙ্গিবাদ যে ভুল পথ, তা বুঝতে পেরে প্রশিক্ষণরত অবস্থায় ফেরেন বাসায়।

নিলয় জানান, সশস্ত্র প্রস্তুতির কথা বার বার শুনেছি। কিন্তু আমি সেই স্টেজ পর্যন্ত যেতে পারিনি। তার আগেই ভুল বুঝতে পেরে আমি ফিরে আসি। যখন বাসা ছাড়ার বিষয় আসে তখন এটা আমি মেনে নিতে পারিনি। অনেকটা বাধ্য হয়ে আমি সেখান থেকে বেরোনোর চেষ্টা করি। সুযোগ বুঝে বাসায় ফিরে আসি। আমি ৪/৫ দিন ছিলাম। এরমধ্যেই বুঝতে পারি—এটা ভুল পথ, আসলেই এটা ভুল পথ। এই ভুল পথে পা বাড়াবার আগে বুঝেশুনে যাওয়া উচিত।’

নিলয়কে র‌্যাবের জিম্মায় আটক করা হয়। এরপর তাকে আদালতে হাজির করা হবে। তবে গ্রেফতারদের বিরুদ্ধে যে মামলা হবে, সেখানে তাকে গ্রেফতার দেখানো হবে না।

বাংলার চোখ নিউজ

শেয়ার করুন...

আরও খবর...
© All rights reserved © 2021 | বাংলার চোখ নিউজ
Theme Customized BY LatestNews