1. [email protected] : mainadmin :
  2. [email protected] : Mohsin Molla : Mohsin Molla
  3. [email protected] : subadmin :
বাংলার চোখ নিউজ | অনলাইন সংস্করণ | জামালপুরে শ্রেণিকক্ষে শিক্ষার্থীদের পাঠদান শুরু
বুধবার, ২০ অক্টোবর ২০২১, ০৭:০৬ অপরাহ্ন

জামালপুরে শ্রেণিকক্ষে শিক্ষার্থীদের পাঠদান শুরু

বাংলার চোখ সংবাদ
  • সময়ঃ রবিবার, ১২ সেপ্টেম্বর, ২০২১

ওসমান হারুনী :

জামালপুর জেলা সদরসহ উপজেলাগুলোতে স্কুলগুলোর সরকারি সকল প্রস্তুতি সম্পন্ন করে শ্রেণিকক্ষে শিক্ষার্থীদের পাঠদান শুরু করেছে শিক্ষকরা এতে সন্তোষ প্রকাশ করেছে শিক্ষার্থী ও অভিভাবকরা। তবে কেজি স্কুলগুলোতে পাঠদান কার্যক্রমে সরকারি নির্দেশনা উপেক্ষিত করা হচ্ছে বলে লক্ষ্য করা গেছে।

জেলার ইসলামপুর উপজেলা মডেল সরকারি প্রাথমিক বিদ্যালয়, ইসলামপুর উচ্চ বিদ্যালয়সহ বেশ কয়েকটি বিদ্যালয় ঘুরে দেখা গেছে, করোনা মহামারীর সংক্রমণ ঝুঁকি এড়াতে দেশে সকল শিক্ষা প্রতিষ্ঠান বন্ধ করে দেওযার প্রায় দীর্ঘ দেড় বছর পর স্বাস্থ্যবিধি মেনে সকল প্রস্তুতি সম্পন্ন করে শিক্ষা প্রতিষ্ঠান খুলে পাঠদান শুরু করায় শিক্ষার্থী ও অভিভাবক স্বস্তি বোধ করছে।

বিদ্যালয়গুলো দীর্ঘদিন পর শিক্ষার্থীদের উপস্থিতিতে প্রাণ ফিরে পেয়েছে। শিক্ষার্থীদের বিদ্যালয়ের প্রিয় বন্ধুদের এক সাথে পেয়ে দারুণ উচ্ছ্বাসিত। তাদের পড়ালেখা ও প্রিয় বিদ্যালয়ের বন্ধু শিক্ষকদের এক সাথে পেয়ে সবাই খুব খুশি। সেই সাথে এত বড় সুযোগ করে দেওয়ার জন্য প্রধানমন্ত্রীকে ধন্যবাদ দিতে ভুলেনি শিক্ষার্থীরা।

শিক্ষকরা শ্রেণি কক্ষে রোল ও নাম ডাকতেই এক পূর্ণ পরিবেশ সৃষ্টি হয়। প্রাণ জুড়িয়ে যায় সকলের। সব কিছু মিলিয়ে সুন্দর একটি পরিবেশ সৃষ্টি হয়েছে শিক্ষা প্রতিষ্ঠানগুলোতে। তবে কিন্ডার গার্টেন স্কুলগুলোতে সরকারের নির্দেশনা ও স্বাস্থ্যবিধি না মেনে একই দিনে প্রথম শ্রেণি থেকে ৫ম শ্রেণি পর্যন্ত পাঠদান কার্যক্রম করতে দেখা গেছে।

এ ব্যাপারে ইসলামপুর উপজেলা প্রাথমিক শিক্ষা অফিসার মোহাম্মদ ফেরদৌস জানান, সরকারি নিদের্শনা না মেনে কিন্ডারগার্টেনগুলো ক্লাস পরিচালনা না করলে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হবে।

 

 

এমটিকে/বাংলারচোখ

শেয়ার করুন...

Leave a Reply

আরও খবর...
© All rights reserved © 2021 | বাংলার চোখ নিউজ  
Theme Customized BY LatestNews