1. mainadmin@banglarchokhnews.com : mainadmin :
  2. newsdhaka07@gamil.com : special_reporter :
  3. subadmin@banglarchokhnews.com : subadmin :
বাংলার চোখ নিউজ | অনলাইন সংস্করণ | জামালপুর পরিবেশ দূষণের দায়ে ১২ ইটভাটাকে জরিমানা
মঙ্গলবার, ৩১ জানুয়ারী ২০২৩, ০৩:৩৭ অপরাহ্ন

জামালপুর পরিবেশ দূষণের দায়ে ১২ ইটভাটাকে জরিমানা

বাংলার চোখ সংবাদ
  • সময়ঃ মঙ্গলবার, ২৪ জানুয়ারী, ২০২৩

ওসমান হারুনী,জামালপুর :

পরিবেশ দূষণের দায়ে জামালপুর সদরের ১২টি ইটভাটাকে মোট ৫৯ লক্ষ টাকা জরিমানা করেছে পরিবেশ অধিদপ্তর।

জানা গেছে, মঙ্গলবার পরিবেশ অধিদপ্তর, জামালপুর জেলা কার্যালয়ের উদ্যোগে পরিবেশ অধিদপ্তর, ময়মনসিংহ বিভাগীয় কার্যালয়ের এর উপ পরিচালক  ও বিজ্ঞ নির্বাহী ম্যাজিস্ট্রেট রুবেল মাহমুদ মহোদয়ের নেতৃত্বে জামালপুর জেলার জামালপুর সদরের ইটভাটা গুলোতে মোবাইল কোর্ট  পরিচালনা করা হয়।

 

এসময় পরিবেশ দূষণের অপরাধে সদর উপজেলার মেসার্স স্টার  ব্রিক্স ৫ লক্ষ,মেসার্স  রুপালি  ব্রিক্স ৫ লক্ষ,মেসার্স  কাকলী  ব্রিক্স  ৬ লক্ষ,মেসার্স আনোয়ার  ব্রিক্স ৩ লক্ষ, মেসার্স  আজিম ব্রিক্স ৫ লক্ষ, মেসার্স  স্টার-১ ব্রিক্স ৬ লক্ষ,মেসার্স  কিং ব্রিক্স ৬ লক্ষ, মেসার্স  জীবন  ব্রিক্স ৫ লক্ষ, মেসার্স  আদর্শ ব্রিক্স ৬ লক্ষ, মেসার্স  সততা-২ ব্রিক্স  ৪ লক্ষ মেসার্স  সততা  ব্রিক্স ৪ লক্ষ এবং মেসার্স  বি.এস. ব্রিক্স ৪ লক্ষ টাকাসহ মোট ৫৯ লক্ষ টাকা জরিমানা ধার্য ও তাৎক্ষনিক আদায় করা হয়।

এছাড়াও  ইটভাটাগুলোর মধ্যে কাকলী ব্রিকস নামক ইটভাটার কিলন ভেঙ্গে ফেলা হয় এবং বন্ধের নির্দেশনা প্রদান করা হয় এবং ইটভাটায় জ্বালানি হিসেবে কয়লার পরিবর্তে কাঠ বা বন কাঠ ব্যবহার না করার নির্দেশনা প্রদান করা হয়।

উক্ত মোবাইল কোর্টে প্রসিকিউটর হিসেবে দায়িত্ব পালন করেন পরিবেশ অধিদপ্তর, জামালপুর জেলা কার্যালয়ের সহকারী পরিচালক  মাসুদ রানা।

মোবাইল কোর্টের আইন শৃঙ্খলা নিয়ন্ত্রণে সহায়তা করেন জামালপুর জেলা পুলিশ। অবৈধ ইটভাটার বিরুদ্ধে এ ধরনের অভিযান অব্যাহত থাকবে বলে জানান জামালপুর জেলা কার্যালয়ের সহকারী পরিচালক  মাসুদ রানা।

বাংলার চোখ নিউজ

শেয়ার করুন...

আরও খবর...
© All rights reserved © 2021 | বাংলার চোখ নিউজ
Theme Customized BY LatestNews