1. mainadmin@banglarchokhnews.com : mainadmin :
  2. newsdhaka07@gamil.com : special_reporter :
  3. subadmin@banglarchokhnews.com : subadmin :
বাংলার চোখ নিউজ | অনলাইন সংস্করণ | জামিনে মুক্ত ছাত্রলীগ নেতা জোবায়ের
বৃহস্পতিবার, ০৬ অক্টোবর ২০২২, ০৪:০৫ অপরাহ্ন

জামিনে মুক্ত ছাত্রলীগ নেতা জোবায়ের

বাংলার চোখ সংবাদ
  • সময়ঃ শুক্রবার, ২০ মে, ২০২২

আইন-আদালত ডেস্ক :

সরকারি কাজে বাধা দেওয়ার অভিযোগে করা মামলায় জামিনে মুক্ত হয়েছেন ঢাকা মহানগর দক্ষিণ ছাত্রলীগের সাধারণ সম্পাদক মো. জোবায়ের আহাম্মেদ।

শুক্রবার (২০ মে) বিকেল ৫ টা ২০ মিনিটের দিকে ঢাকার মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট (সিএমএম) আদালতের হাজতখানা থেকে জামিনে মুক্ত হন তিনি।

এদিন জোবায়েরকে সরকারি কাজে বাধা দেওয়ার অভিযোগে সবুজবাগ থানায় করা মামলায় পাঁচদিনের রিমান্ডে নিতে আবেদন করে পুলিশ। অন্যদিকে আসামিপক্ষ জামিন চেয়ে আবেদন করেন। উভয়পক্ষের শুনানি শেষে ঢাকার মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট মোহনা আলমগীর এক হাজার টাকা মুচলেকায় তার জামিন মঞ্জুর করেন। এরপর তার আইনজীবী জামিননামা দাখিল করেন।

সিএমএম আদালতের হাজতখানার ইনর্চাজ পুলিশের উপ-পরিদর্শক নাহিদ বিষয়টি নিশ্চিত করেছেন।

এদিকে শুক্রবার (২০ মে) ঢাকা মহানগর দক্ষিণ ছাত্রলীগের সহ-সভাপতি দেলোয়ার হোসেন সাঈদীকে আদালতে হাজির করে পুলিশ। এরপর সবুজবাগ থানায় অস্ত্র, মাদক ও সরকারি কাজে বাধা দেওয়ার ঘটনায় পৃথক তিন মামলায় পাঁচদিন করে ১৫ দিনের রিমান্ডে নিতে আবেদন করে পুলিশ। অপরদিকে তার আইনজীবী রিমান্ড বাতিল চেয়ে জামিনের আবেদন করেন। উভয়পক্ষের শুনানি শেষে ঢাকার মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট মোহনা আলমগীর অস্ত্র মামলায় তার দুই দিনের রিমান্ড মঞ্জুর করেন। এছাড়া মাদক মামলায় রিমান্ড নামঞ্জুর ও সরকারি কাজে বাধা দেওয়ার মামলায় জামিন মঞ্জুর করেন আদালত।

এর আগে বৃহস্পতিবার রাতে মাদক, অস্ত্র ও সরকারি কাজে বাধা দেওয়ার অভিযোগে ঢাকা মহানগর দক্ষিণ ছাত্রলীগের সহ-সভাপতি দেলোয়ার হোসেন সাঈদীর বিরুদ্ধে পৃথক তিনটি মামলা করে র‌্যাব। এছাড়া ঢাকা মহানগর দক্ষিণ ছাত্রলীগের সাধারণ সম্পাদক মো. জোবায়ের আহাম্মেদের বিরুদ্ধে সরকারি কাজে বাধা দেওয়ার অভিযোগে অরেকটি মামলা করে র‌্যাব।

স্বরাষ্ট্রমন্ত্রীর নাম ভাঙিয়ে কিছু লোক চাঁদাবাজি করে আসছেন- এমন অভিযোগের ভিত্তিতে গত ১৮ মে দিনগত রাত ৩টায় রাজধানীর সবুজবাগে অভিযান চালায় র‌্যাব। এসময় ছাত্রলীগ নেতা সাঈদীকে আটক করা হয়। তার কাছ থেকে একটি বিদেশি পিস্তল, একটি ম্যাগজিন, দুই রাউন্ড গুলি ও ৫৭৮ পিস ইয়াবা জব্দ করা হয়। এরপর সাঈদীকে নিয়ে অভিযানে নামে র‌্যাব। অভিযান শেষে র‌্যাব সদস্যরা রাস্তায় বের হলে ছাত্রলীগ নেতা জোবায়ের আহাম্মেদের নেতৃত্বে ১৫০-২০০ জন সাঈদীকে ছিনিয়ে নেওয়ার চেষ্টা করেন।

তখন র‌্যাবের আভিযানিক দল আত্মরক্ষার্থে ও সরকারি দায়িত্ব পালনের জন্য জোবায়ের আহাম্মেদকে গ্রেফতার করলে অন্যরা ছত্রভঙ্গ হয় যায়। তবে সেসময় র‌্যাবের দুই সদস্য আহত হন। তাদের ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতালে প্রাথমিক চিকিৎসা দেওয়া হয়।

শেয়ার করুন...

আরও খবর...
© All rights reserved © 2021 | বাংলার চোখ নিউজ
Theme Customized BY LatestNews