বাংলার চোখ | জিয়ার খেতাব বাতিল করলে দেশে আগুন জ্বলবে : মিনু
  1. [email protected] : mainadmin :
বাংলার চোখ | জিয়ার খেতাব বাতিল করলে দেশে আগুন জ্বলবে : মিনু
বৃহস্পতিবার, ২৫ ফেব্রুয়ারী ২০২১, ০১:৫৫ পূর্বাহ্ন

জিয়ার খেতাব বাতিল করলে দেশে আগুন জ্বলবে : মিনু

বাংলার চোখ সংবাদ
  • সময় বুধবার, ১৭ ফেব্রুয়ারী, ২০২১
  • ১৫ দেখেছেন

বিএনপির প্রতিষ্ঠাতা জিয়াউর রহমানের রাষ্ট্রীয় খেতাব ‘বীর উত্তম’ বাতিলের ষড়যন্ত্র, বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার নিঃশর্ত মুক্তি ও সরকার পতনের দাবিতে রাজশাহীতে প্রতিবাদ সমাবেশ করেছে বিএনপি। সমাবেশে জিয়ার খেতাব বাতিল করলে দেশে আগুন জ্বলবে বলে হুঁশিয়ারি দেন সাবেক সংসদ সদস্য ও বিএনপি নেতা মিজানুর রহমান মিনু।

বুধবার (১৭ ফেব্রুয়ারি) বেলা ১১টায় নগরীর মালোপাড়ায় বিএনপি কার্যালয়ের সামনে রাজশাহী জেলা বিএনপি ও মহানগরের অঙ্গ-সংগঠনের আয়োজনে এ প্রতিবাদ সমাবেশের আয়োজন করা হয়।

প্রতিবাদ সমাবেশে সাবেক মেয়র ও সংসদ সদস্য মিজানুর রহমান মিনু বলেন, ‘স্বাধীনতার ঘোষক, মুক্তিযুদ্ধের রণাঙ্গনের সম্মুখসারির যোদ্ধা ও সেক্টর কমান্ডার রাষ্ট্রপতি জিয়াউর রহমান ছিলেন গণমানুষের নেতা। তার ডাকেই সারাবাংলার মানুষ যুদ্ধে ঝাঁপিয়ে পড়ে। পাকিস্তানি হানাদার বাহিনীকে পরাজিত করে বাংলাদেশ স্বাধীন হয়েছিল তার কারণেই। মহান মুক্তিযুদ্ধে তার অবদানের কারণে সে সময়ে শেখ মুজিবুর রহমান মেজর জিয়াকে ‘বীর উত্তম’ খেতাব দিয়েছিলেন।’

তিনি বলেন, ‘যারা মুক্তিযুদ্ধের সময়ে ভারতে পালিয়ে বিলাসবহুল হোটেলে বসে মদ ও নারী নিয়ে মাস্তি করেছিলেন, তারাই আজ দেশের সব মুক্তিযোদ্ধাকে অপমান করছেন। শহীদ রাষ্ট্রপতি জিয়াউর রহমানের খেতাব বাতিল করার ষড়যন্ত্র করছে। কারও ক্ষমতা নেই জিয়াউর রহমানের খেতাব বাতিল করার। এটা যদি হয় তাহলে দেশে আগুন জ্বলবে।’

জিয়া ছিলেন রেডিয়ান্ট বলেও মন্তব্য করেন বিএনপির সাবেক এই এমপি। তিনি বলেন, ‘জিয়া সারাজীবন জ্বল জ্বল করে মানুষের মনে জ্বলতে থাকবেন। খেতাব বাতিল করে মানুষের মন থেকে তার নাম মুছে ফেলা যাবে না। যদি করা হয় তাহলে সাইক্লোন ও জলোচ্ছ্বাসের মতো দুর্বার আন্দোলনের মাধ্যমে এই বিনা ভোটের সরকারকে বিতাড়িত করা হবে।’

‘আগামী ১ মার্চ রাজশাহী বিভাগীয় সম্মেলন হবে। এই সম্মেলনে বাধা দেয়ার জন্য ইতোমধ্যে রাজশাহীতে ষড়যন্ত্র শুরু হয়েছে। কোনো ষড়যন্ত্রই এই সমাবেশ রুখতে পারবে না। ওই সমাবেশ থেকেই সরকার পতনের রূপরেখা ঘোষণা করা হবে’-বলেন বিএনপি নেতা মিজানুর রহমান মিনু।

রাজশাহী সিটি করপোরেশনের (রাসিক) সাবেক মেয়র মোহাম্মদ মোসাদ্দেক হোসেন বুলবুলের সভাপতিত্বে সমাবেশে বিশেষ অতিথি ছিলেন বিএনপির জাতীয় নির্বাহী কমিটির ত্রাণ ও পুনর্বাসন বিষয়ক সহ-সম্পাদক ও রাজশাহী মহানগর বিএনপির সাধারণ সম্পাদক অ্যাডভোকেট শফিকুল হক মিলন।

এসময় বিএনপির জাতীয় কমিটির সদস্য ও রাজশাহী জেলা বিএনপির আহ্বায়ক আবু সাঈদ চাঁদ, জেলা বিএনপির সাবেক সাধারণ সম্পাদক ও বর্তমান আহ্বায়ক কমিটির সদস্য অ্যাডভোকেট মতিউর রহমান মন্টু, রাজশাহী জেলা বিএনপির যুগ্ম-আহ্বায়ক সাইফুল ইসলাম মার্শাল, সদস্য সচিব অধ্যাপক বিশ্বনাথ সরকার, বোয়ালিয়া থানা বিএনপির সভাপতি সাইদুর রহমান পিন্টু, রাজপাড়া থানা বিএনপির সভাপতি শওকত আলী, মতিহার থানা বিএনপির সভাপতি আনসার আলী, রাজশাহী জেলা বিএনপির সদস্য ও সাবেক এমপি জাহান পান্নাসহ শতাধিক নেতাকর্মী উপস্থিত ছিলেন।

সামাজিক মাধ্যমগুলোতে শেয়ার করুন...

Leave a Reply

এই বিভাগের আরও খবর...
© All rights reserved © 2021 www.banglarchokhnews.com  
Theme Customized BY LatestNews