1. [email protected] : mainadmin :
  2. [email protected] : Mohsin Molla : Mohsin Molla
  3. [email protected] : subadmin :
বাংলার চোখ নিউজ | অনলাইন সংস্করণ | ঝালকাঠিতে ইঁদুর নিধন অভিযান উদ্বোধন
বুধবার, ২০ অক্টোবর ২০২১, ০৭:২৮ অপরাহ্ন

ঝালকাঠিতে ইঁদুর নিধন অভিযান উদ্বোধন

বাংলার চোখ সংবাদ
  • সময়ঃ বৃহস্পতিবার, ১৪ অক্টোবর, ২০২১

মানিক হাওলাদার :

ভার্চুয়ালি সংযুক্ত থেকে ইঁদুর নিধন অভিযানের উদ্বোধন করেন আমির হোসেন আমু এমপি।

‘জাতীয় সম্পদ রক্ষার্থে, ইঁদুর মারি একসাথে’ এ প্রতিপাদ্য নিয়ে ঝালকাঠিতে মাসব্যাপী জাতীয় ইঁদুর নিধন অভিযান শুরু হয়েছে। বৃহস্পতিবার ঝালকাঠির কৃষি সম্প্রসারণ অধিদপ্তর মিলনায়তনে ভার্চুয়ালি সংযুক্ত থেকে প্রধান অতিথি হিসেবে অভিযানের উদ্বোধন করেন আওয়ামী লীগের উপদেষ্টা পরিষদের সদস্য, ১৪ দলের সমন্বয়ক ও মুখপাত্র আমির হোসেন আমু এমপি।

জেলা প্রশাসক মোঃ জোহর আলীর সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন কৃষি সম্পসারণ অধিদপ্তরের উপ-পরিচালক কৃষিবিদ মোঃ ফজলুল হক ও জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক অ্যাডভোকেট খান সাইফুল্লাহ পনির। এতে কৃষি বিভাগের কর্মকর্তা ও কৃষকরা অংশ নেন।

অনুষ্ঠানে কৃষকদের মধ্যে সর্বোচ্চ ইঁদুর নিধনকারীকে ২০ হাজার টাকা পুরস্কার ঘোষণা করা হয়। ১১ অক্টোবর থেকে আগামী ১০ নভেম্বর পর্যন্ত চলবে এ অভিযান।

প্রধান অতিথির বক্তব্যে আওয়ামী লীগের উপদেষ্টা পরিষদের সদস্য, ১৪ দলের সমন্বয়ক ও মুখপাত্র আমির হোসেন আমু বলেন, ইঁদুর মানুষের সম্পদ নষ্ট করে, কৃষকদের ফসলও। তাই ইঁদুরের বংশ বিস্তার রোধ করতে হবে। ফসলের মাঠে কৃষক ও কৃষি কর্মকর্তাদের নজরদারী বাড়াতে হবে। মাঠ থেকে খুঁজে খুঁজে ইঁদুর বের করে মারতে হবে। বাসা বাড়িতেও ইঁদুর মারার ফাঁদ তৈরি করে ইঁদুর নিধন করা যায়।

তিনি আরো বলেন, বর্তমান সরকার কৃষি বান্ধব। কৃষখাতে উন্নয়নের জন্য সব ধরণের সহযোগিতা করছে সরকার।

 

এমটিকে//বাংলারচোখ

শেয়ার করুন...

Leave a Reply

আরও খবর...
© All rights reserved © 2021 | বাংলার চোখ নিউজ  
Theme Customized BY LatestNews