1. [email protected] : mainadmin :
  2. [email protected] : Mohsin Molla : Mohsin Molla
  3. [email protected] : subadmin :
বাংলার চোখ নিউজ | অনলাইন সংস্করণ | টিকা না নিলে শাস্তি: মন্ত্রীর সঙ্গে একমত নয় মন্ত্রণালয়
বৃহস্পতিবার, ২৩ সেপ্টেম্বর ২০২১, ০৩:২১ পূর্বাহ্ন

টিকা না নিলে শাস্তি: মন্ত্রীর সঙ্গে একমত নয় মন্ত্রণালয়

বাংলার চোখ সংবাদ
  • সময়ঃ বুধবার, ৪ আগস্ট, ২০২১

বাংলার চোখ নিউজ :

দেশব্যাপী চলমান লকডাউন আরও ৫ দিন বাড়ানো হয়েছে। ২৩ জুলাই থেকে চলে আসা ১৪ দিনের লকডাউন শেষ হওয়ার কথা ছিল ৫ আগস্ট। গতকালের নতুন ঘোষণায় তা গিয়ে ঠেকলো ১০ আগস্টে। এরপর ১১ আগস্ট থেকে টিকা নেওয়া ছাড়া বাইরে বেরুলেই শাস্তি- এমন ঘোষণা দিয়েছিলেন মুক্তিযুদ্ধ মন্ত্রী। তবে তার সঙ্গে একমত নয় স্বাস্থ্য মন্ত্রণালয়।

গতকাল মঙ্গলবার (৩ আগস্ট) দুপুরে ভার্চুয়াল মাধ্যমে অনুষ্ঠিত আন্তঃমন্ত্রণালয় সভা শেষে সাংবাদিকদের মুখোমুখি হয়ে মুক্তিযুদ্ধবিষয়ক মন্ত্রী আ ক ম মোজাম্মেল হক বলেছেন, ১০ আগস্টের পর ১৮ বছরের ঊর্ধ্বের কেউ ভ্যাকসিন ছাড়া মুভমেন্ট করলে শাস্তির মুখোমুখি হতে হবে। কয়েক ঘণ্টার ব্যবধানে রাতে এক বিজ্ঞপ্তিতে স্বাস্থ্য মন্ত্রণালয় জানায়, এটা তাদের সিদ্ধান্ত নয়।

বিজ্ঞপ্তিতে বলা হয়, ১০ আগস্টের পর টিকা ছাড়া কেউ বাইরে বেরুতে পারবে না-বলে যে সংবাদটি প্রচার হচ্ছে, তা সরকারের বক্তব্য নয়। স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয়ের পক্ষ থেকে এমন কোনো কথা বলা হয়নি। প্রচারিত এই তথ্যটি সঠিক নয়।

অথচ গতকাল স্বাস্থ্যমন্ত্রীকে পাশে রেখে মুক্তিযুদ্ধবিষয়ক মন্ত্রী বলেছিলেন, ভ্যাকসিন না নিলেই শাস্তি দেওয়া হবে। এ ব্যাপারে আইন না করলেও অধ্যাদেশ জারি করে শাস্তির বিধান করা হবে। কারণ করোনা ঠেকাতে ভ্যাকসিনই শেষ সমাধান। আজীবন লকডাউন কিংবা বিধিনিষেধ জারি রাখা যাবে না। ইতোমধ্যে দেশের ১৪ হাজার কেন্দ্রে ভ্যাকসিন দেওয়ার ব্যবস্থা করা হয়েছে।

আ ক ম মোজাম্মেল হক আরও ঘোষণা দিয়েছিলেন, ১০ তারিখ লকডাউন শেষ হলে ১১ তারিখ থেকে খুলবে সকল প্রকার সরকারি-বেসরকারি অফিস। চলবে গণপরিবহন। খুলে দেওয়া হবে শপিংমল, দোকানপাট। ওই সময় থেকে ভ্যাকসিনের ব্যাপারে সরকার আরও কঠোর অবস্থান গ্রহণ করবে।

/এমএম

শেয়ার করুন...

Leave a Reply

আরও খবর...
© All rights reserved © 2021 | বাংলার চোখ নিউজ  
Theme Customized BY LatestNews