1. mainadmin@banglarchokhnews.com : mainadmin :
  2. newsdhaka07@gamil.com : special_reporter :
  3. subadmin@banglarchokhnews.com : subadmin :
বাংলার চোখ নিউজ | অনলাইন সংস্করণ | ডব্লিউএইচও-কে পানিতে ডুবে মৃত্যু প্রতিরোধে পদক্ষেপ নেওয়ার আহ্বান বাংলাদেশের
বৃহস্পতিবার, ১৮ অগাস্ট ২০২২, ০৫:৫০ অপরাহ্ন

ডব্লিউএইচও-কে পানিতে ডুবে মৃত্যু প্রতিরোধে পদক্ষেপ নেওয়ার আহ্বান বাংলাদেশের

বাংলার চোখ সংবাদ
  • সময়ঃ মঙ্গলবার, ২৬ জুলাই, ২০২২

বিশ্বব্যাপী পানিতে ডুবে মৃত্যুর মতো দুঃখজনক ঘটনা প্রতিরোধে সকলের সমন্বিত প্রচেষ্টার আহ্বান জানিয়েছে বাংলাদেশ। বিশ্ব পানিতে ডুবে মৃত্যু প্রতিরোধ দিবস উপলক্ষে জেনেভাস্থ বাংলাদেশ স্থায়ী প্রতিনিধি ও রাষ্ট্রদূত জনাব মো. মুস্তাফিজুর রহমান এ আহ্বান জানান।

বিশ্ব স্বাস্থ্য সংস্থা কর্তৃক বিশ্ব পানিতে ডুবে মৃত্যু প্রতিরোধ দিবস উপলক্ষে বাংলাদেশ স্থায়ী মিশন ও জেনেভার যৌথভাবে আয়োজিত অনুষ্ঠানে তিনি এ কথা বলেন।

বাংলাদেশ স্থায়ী মিশন থেকে পাঠানো এক বিজ্ঞপ্তিতে জানানো হয়, বাংলাদেশে প্রতিদিন পানিতে ডুবে ৫ বছরের কম বয়সী ৩০ জন এবং ১৮ বছরের নিচে ৪০ জন মৃত্যুবরণ করে। এ দুইটি পরিসংখ্যানের প্রতি দৃষ্টিপাত করে রাষ্ট্রদূত মো. মুস্তাফিজুর রহমান বলেন, এ মৃত্যু প্রতিরোধে কার্যকরী পদক্ষেপ না নেওয়া হলে শিশু মৃত্যু প্রতিরোধে আমাদের সাফল্য ম্রিয়মান হয়ে যেতে পারে।

পানিতে ডুবে মানুষের মৃত্যুকে একটি বৈশ্বিক চ্যালেঞ্জ উল্লেখ করে রাষ্ট্রদূত রহমান তা প্রতিরোধ ও হ্রাস-এ বিশ্ব স্বাস্থ্য সংস্থাকে কার্যকরী পদক্ষেপ নেওয়ার আহ্বান জানান। এ উদ্যোগ এগিয়ে নিতে আগামী বছর অনুষ্ঠিতব্য ৭৬তম বিশ্ব স্বাস্থ্য সম্মেলনে একটি রেজ্যুলেশন গ্রহণের ব্যাপারে বাংলাদেশ ইতোমধ্যে কাজ শুরু করেছে বলেও তিনি জানান।

বাংলার চোখ নিউজ

শেয়ার করুন...

আরও খবর...
© All rights reserved © 2021 | বাংলার চোখ নিউজ
Theme Customized BY LatestNews