1. [email protected] : mainadmin :
  2. [email protected] : special_reporter :
  3. [email protected] : subadmin :
বাংলার চোখ নিউজ | অনলাইন সংস্করণ | তেওয়ারীগঞ্জে চেক আটকে হয়রানির অভিযোগে তদন্ত শুরু
বুধবার, ২৬ জানুয়ারী ২০২২, ০৪:৫২ অপরাহ্ন

তেওয়ারীগঞ্জে চেক আটকে হয়রানির অভিযোগে তদন্ত শুরু

বাংলার চোখ সংবাদ
  • সময়ঃ সোমবার, ১০ জানুয়ারী, ২০২২

মোঃ রবিউল ইসলাম খান :

লক্ষ্মীপুর সদর উপজেলার পুরাতন তেওয়ারীগঞ্জ বাজারের আবাবিল কো-অপারেটিভ সোসাইটি লিঃ এর বিরুদ্ধে চেক আটক করে প্রতারণার মাধ্যমে আবুল কালাম আজাদ নামে এক ব্যবসায়ীকে হয়রানি করার অভিযোগ পাওয়া গেছে। এ ঘটনায় লিখিত অভিযোগের প্রেক্ষিতে জেলা সমবায় অধিদপ্তর একটি তদন্ত কমিটি গঠন করেন। সদর উপজেলা সমবায় কর্মকর্তা দেবেশ কুমার সিংহ কে প্রধান করে এই কমিটি গঠন করা হয়।

এ দিকে উপজেলা সমবায় অফিস থেকে এ ব্যাপারে তদন্ত করার ইতিমধ্যে ইতিমধ্যে বাদী আবুল কালাম আজাদ, প্রতিষ্ঠানের চেয়ারম্যান ও ইউপি চেয়ারম্যান ওমর হোসেন ভুলু, ম্যানেজার দিদার হোসেন, পরিচালক মোঃ টিপু কে চিঠি দেওয়া হয়েছে। ১১ জানুয়ারী (মঙ্গলবার) তদন্ত করার তারিখ নির্ধারণ করা হয়েছে বলে সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে।

তেওয়ারীগঞ্জ বাজার বণিক সমিতির সভাপতি আবুল কালাম আজাদ এ অভিযোগ করে বলেন, গত ৪/৫ বছর পূর্বে আবাবিল কো-অপারেটিভ সোসাইটি লিঃ থেকে ঋণ গ্রহণ করি এবং তা সময় মতো পরিশোধ করি। এসময় আমার কাছ থেকে স্বাক্ষরিত ১৫০ টাকার দুটি অলিখিত স্ট্যাম্প ও অগ্রনী ব্যাংকের ভবানীগঞ্জ শাখার একটি সাদা চেক জামানত হিসেবে নেন। কিন্তু ঋণ পরিশোধ করার পরও সোসাইটি লোকজন স্ট্যাম্প ও চেক ফেরত দেওয়ার আশ্বাস দিয়ে কালক্ষেপণ করেন।

এ বিষয়টি স্থানীয় ইউপি চেয়ারম্যান ও প্রতিষ্ঠানের সভাপতিকে অবগত করেন। এরই মধ্যে সম্প্রতি আবুল কালাম আজাদের ভাই নুরুল আমিনের সাথে সোসাইটির ম্যানেজার দিদার হোসেন ও পরিচালক মোঃ টিপু, আনোয়ার হোসেন ফটিক এবং বাজারের একটি দোকান ভিটিকে কেন্দ্র করে বিরোধ দেখা দেয়। এ বিরোধের জের ধরে মোঃ দিদার হোসেন এবং টিপু প্রতারণার আশ্রয় নিয়ে আবুল কালাম আজাদের জমাকৃত চেকে ৯ লাখ ৫০ হাজার টাকা লিখে ব্যাংকে জমা দেন। পরে চেকটি ডিজওনার করে আইনজীবির ম্যাধ্যমে নোটিশ করে পরে মিথ্যা চেক প্রতারণা মামলা দায়ের করে। পরে এ ঘটনায় স্থানীয় ইউপি চেয়ারম্যান ও প্রতিষ্ঠানের সভাপতি ওমর হুসাইন ইবনে ভুলু চেকটি ফেরৎ দেওয়ার আশ্বাস দেয়।

কিন্তু বিষয়টি মিমাংসা না হওয়ায় আবুল কালাম আজাদ ওই তিনজনেক আসামী করে গত ১৪ ডিসেম্বর আদালতে একটি মামলা দায়ের করেন। আদালত মামলাটি তদন্ত করে প্রতিবেদন দেওয়ার জন্য সদর থানা পুলিশকে নির্দেশ দেন।

এ ব্যাপারে জেলা সমবায় কর্মকর্তা আশরাফ উদ্দিন রুমি জানান, তেওয়ারীগঞ্জ বাজারের আবাবিল কো অপারেটিভ সোসাইটি লিঃ কর্তৃক এক ব্যবসায়ীর চেক আটক রেখে জালিয়াতির ঘটনায় লিখিত অভিযোগ পেয়েছি। এ ঘটনায় তদন্ত করে ব্যবস্থা গ্রহনের উপজেলা সমবায় কর্মকর্তা কে নির্দেশ দেওয়া হয়েছে। তদন্ত রির্পোট পাওয়ার পরবর্তী আইনি ব্যবস্থা গ্রহন করা হবে বলে জানান তিনি।

 

//এমটিকে

শেয়ার করুন...

আরও খবর...
© All rights reserved © 2021 | বাংলার চোখ নিউজ
Theme Customized BY LatestNews