1. [email protected] : mainadmin :
  2. [email protected] : Mohsin Molla : Mohsin Molla
  3. [email protected] : subadmin :
বাংলার চোখ নিউজ | অনলাইন সংস্করণ | দুঃশাসনের বিরুদ্ধে ৬ দফা ছিল বাঙালির মুক্তির সনদ
সোমবার, ১৪ জুন ২০২১, ০৩:০৭ অপরাহ্ন

দুঃশাসনের বিরুদ্ধে ৬ দফা ছিল বাঙালির মুক্তির সনদ

বাংলার চোখ সংবাদ
  • সময়ঃ রবিবার, ৬ জুন, ২০২১

বাংলার চোখ নিউজ :

আওয়ামী লীগের উপদেষ্টা পরিষদের সদস্য এবং ১৪ দলের সমন্বয়ক ও মুখপাত্র আমির হোসেন আমু বলেছেন, ছয় দফা ছিল বাংলার মুক্তির সনদ, যা ধাপে ধাপে ৭১ সালে বঙ্গবন্ধুর নেতৃত্বে সংগ্রামের মাধ্যমে আমরা অর্জন করতে সক্ষম হয়েছি।

তিনি বলেন, বঙ্গবন্ধুর ঘোষিত ছয় দফা দাবির পক্ষে ১৯৯৬ সালের ৭ জুন হরতালকে কেন্দ্র করে রক্তদানকে সবাই মনে করে স্বাধীনতা আন্দোলনের জন্য বাঙালির প্রথম রক্তদান।

ঐতিহাসিক ৬ দফা দিবস উপলক্ষে এক ভিডিও বার্তায় আমির হোসেন আমু এসব কথা বলেন। তিনি বলেন, পাকিস্তান সৃষ্টির শুরু থেকেই বাঙালিরা কোনোদিন তাদের স্বাধিকার ভোগ করতে পারেনি। এক ধরনের ঔপনিবেশিক শাসন বাংলার ওপর চাপিয়ে রাখা হয়েছিল এবং শোষণের হাতিয়ার হিসেবে ব্যবহার করা হয়েছিল।

আমু বলেন, বিষয়টি অনুধাবন ও চিহ্নিত করে এই দুঃশাসন থেকে মুক্তির দিশারি হিসেবে ছয় দফা দাবি প্রণয়ন করে জনগণের সামনে বাংলার মানুষের মুক্তির সনদ হিসেবে উপস্থাপন করেছিলেন বঙ্গবন্ধু। ঐতিহাসিক ছয় দফা বাঙালির মুক্তির পথ দেখিয়েছে, নিজেদের অধিকার প্রতিষ্ঠার সংগ্রামে বঙ্গবন্ধুর নেতৃত্বে সবাইকে ঐক্যবদ্ধ করেছে।

জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতি বিনম্র শ্রদ্ধা জানিয়ে ভিডিও বার্তায় আমির হোসেন আমু বলেন, বঙ্গবন্ধুর নির্দেশিত পথেই তার কন্যা শেখ হাসিনার সাহসী নেতৃত্বে মুক্তিযুদ্ধের চেতনা বাস্তবায়নে ও সমৃদ্ধ বাংলাদেশ গড়ার লক্ষ্যে এগিয়ে যাচ্ছে বাংলাদেশ।

এমটিকে/বাংলারচোখ

সামাজিক মাধ্যমগুলোতে শেয়ার করুন...

Leave a Reply

এই বিভাগের আরও খবর...
© All rights reserved © 2021 www.banglarchokhnews.com  
Theme Customized BY LatestNews